আইল্যাশ কার্ল - আপনার যা জানা উচিত এবং আপনার চোখের ধরণের জন্য এটি কীভাবে চয়ন করবেন

আইল্যাশ কার্ল - আপনার যা জানা উচিত এবং আপনার চোখের ধরণের জন্য এটি কীভাবে চয়ন করবেন

আইল্যাশ কার্ল - আপনি অবশ্যই এই শব্দটি একাধিকবার শুনেছেন। চোখের পাতার আকৃতি এত গুরুত্বপূর্ণ কেন? এটা কি শুধু চূড়ান্ত ফলাফল কেমন হবে তা, নাকি আরও অন্য কিছু? একটি বিশেষ ধরনের চোখের জন্য একটি কার্ল নির্বাচন কিভাবে করবেন? আজ আমরা সমস্ত প্রয়োজনীয় তথ্য রাউন্ড আপ করার চেষ্টা করব। আরো জানতে পড়ুন।

চোখের ল্যাশ কার্ল - এটি কি এবং কেন এটি এত গুরুত্বপূর্ণ?

সহজ কথায়, আইল্যাশ কার্ল ফলস আইল্যাশের আকার বোঝায়। কার্ল ল্যাশের কোণ নির্ধারণ করে, যা চূড়ান্ত ফলাফলের জন্য দায়ী। আইল্যাশ কার্লের সঠিক পছন্দের জন্য ধন্যবাদ, আমরা চোখটি দৃশ্যত খুলতে পারি বা এটিকে আরও সংকীর্ণ মনে করতে পারি, সেইসাথে চোখের পাতার মতো ছদ্মবেশী সৌন্দর্যের অসম্পূর্ণতা গুলিকেও ছদ্মবেশী করে তুলতে পারি। এজন্য অভিজ্ঞ আইল্যাশ স্টাইলিস্টদের সর্বদা চোখের সঠিক বিশ্লেষণ করা উচিত।

আইল্যাশ কার্ল - প্রকার

কার্লের প্রকারগুলি বর্ণমালার অক্ষর দ্বারা চিহ্নিত করা হয়, A (সর্বনিম্ন ডিগ্রী কার্ল) দিয়ে শুরু হয় এবং U দিয়ে শেষ হয়। চোখের ল্যাশে বিভিন্ন কোণ থাকে তবে সেগুলি বাঁকানোর পদ্ধতিতেও বৈচিত্র্যময় হয়, বিশেষত সেই অ-মানক কার্লগুলিতে (যেমন কার্ল L)। এই সমস্ত বিকল্পগুলির মধ্যে, কয়েকটি জনপ্রিয় কার্ল প্রকার রয়েছে যা তাদের বহুমুখী ব্যবহার এবং তাদের প্রাকৃতিক প্রভাবের কারণে প্রতিটি বিউটি সেলুনে পাওয়া যায়।

  • A (J) কার্ল - ল্যাশগুলি প্রায় ৩০° কোণে কার্ল করা হয় যা দেখতে খুব সূক্ষ্ম এবং প্রাকৃতিকভাবে সোজা চোখের ল্যাশ গুলির মালিকদের জন্য দুর্দান্ত হবে,
  • B কার্ল - প্রায় ৪৫° কোণ মানে চোখের পাপড়ির কার্লটি কিছুটা বড়, তবে এখনও প্রাকৃতিক বলে মনে করা হয়,
  • C কার্ল - এখানে, কোণটি প্রায় ৬০°, কার্ল B এর মতো, চোখের ল্যাশ খুব স্বাভাবিক আকৃতি ধারণ করে, চোখের ল্যাশ কার্লার ব্যবহার করার পরে প্রাকৃতিক আকারের অনুরূপ,
  • D কার্ল - প্রায় ৭০° কোণ সহ বাজারে সবচেয়ে ভারী কার্ল হিসাবে বিবেচিত, যা সাধারণত ক্লায়েন্টদের দ্বারা বেছে নেওয়া হয় যারা একটু বেশি লক্ষণীয় প্রভাব চান,
  • L কার্ল - একটি নন-স্ট্যান্ডার্ড কার্ল, যেহেতু ল্যাশ গুলি একটি নির্দিষ্ট বিন্দু পর্যন্ত বেশ সোজা থাকে এবং তারপরে হঠাৎ করে উপরের দিকে কুঁকড়ে যায় - এই ফলস আইল্যাশ  প্রায়শই চোখের ল্যাশ গুলির মালিকদের ক্ষেত্রে ব্যবহার করা হয় যা স্বাভাবিকভাবে নীচের দিকে বৃদ্ধি পায়। আইল্যাশের এই জাতীয় একটি নির্দিষ্ট কাঠামোর জন্য ধন্যবাদ, স্টাইলিস্ট একটি অ-অতিরিক্ত কার্লড ল্যাশ প্রভাব অর্জন করতে পারে,
  • M কার্ল - গঠনটি এল-টাইপ চোখের ল্যাশ গুলির সাথে খুব মিল, তবে, এই ধরণের কার্ল  L কার্লের তুলনায় নরম।

চোখের সঠিক বিশ্লেষণ

সঠিক আইল্যাশ কার্লটি বেছে নিতে যা বেছে নেওয়া এক্সটেনশন পদ্ধতির জন্য কাজ করবে এবং পছন্দসই ল্যাশ শৈলীর সাথে মেলে, একজন ভাল ল্যাশ শিল্পী চোখের একটি সঠিক মূল্যায়ন করবেন এবং তার ক্লায়েন্টের জন্য কোনটি সবচেয়ে ভাল কাজ করবে তা যাচাই করবেন। কখনও কখনও, চোখের ফ্রেম একাই বলতে পারে কোন প্রদত্ত ক্ষেত্রে কোন আইল্যাশ কার্ল সবচেয়ে উপযুক্ত হবে। ক্লায়েন্টের প্রাকৃতিক চোখের ল্যাশ ভাল করে দেখে নেওয়াও অপরিহার্য - তাদের চেহারা মূল্যায়ন করে, ফলস আইল্যাশ গুলির সঠিক বেধ নির্বাচন করা অনেক সহজ হবে, যা চোখের উপর প্রভাব ফেলবে না, প্রাকৃতিক ল্যাশ কে অতিরিক্ত চাপ দেবে না এবং দীর্ঘ সময় বজায় ধরে রাখবে।

চোখের বিশ্লেষণের আরেকটি অত্যন্ত গুরুত্বপূর্ণ দিক হল স্টাইলিস্টের জন্য চোখের পাতার মতো প্রাকৃতিক অপূর্ণতা সনাক্ত করা। এই ধরনের ত্রুটিগুলি ছদ্মবেশ করার জন্য কোন আইল্যাশ শৈলীটি সর্বোত্তম উপায় হবে তা বিবেচনা করা প্রয়োজন। কখনও কখনও ক্লায়েন্টরা জানেন না যে তাদের কাছে সেগুলি রয়েছে এবং তাদের পছন্দের এক্সটেনশন স্টাইল নিয়ে স্টাইলিস্টদের কাছে আসে। আইল্যাশ এক্সটেনশন পেশাদার হিসাবে, আমাদের জানা উচিত কীভাবে ক্লায়েন্টকে সহজ ভাষায় ব্যাখ্যা করা যায় যে আইল্যাশ এক্সটেনশনের একটি নির্দিষ্ট শৈলী সেরা ধারণা নাও হতে পারে এবং এটি কী দিয়ে প্রতিস্থাপন করা উচিত।

আইল্যাশ কার্ল বনাম চোখের ধরন

আইল্যাশ এক্সটেনশন প্রয়োগ করার সময় আইল্যাশ কার্লের পছন্দটি কি গুরুত্বপূর্ণ? আমরা বলি: অবশ্যই হ্যাঁ। নির্দিষ্ট আইল্যাশ কার্ল শুধুমাত্র ফলস আইল্যাশ গুলির চেহারার জন্য দায়ী নয় এটি পুরো মুখের চেহারাকেও রূপান্তর করতে পারে। চোখের ল্যাশ ঝুলে পড়া চোখের পাতা গুলিকে ছদ্মবেশ দেওয়ার ক্ষমতা রাখে, কিন্তু ভুল গুলিও এই প্রভাব গুলিকে উল্লেখযোগ্যভাবে তীব্র করতে পারে। আরও কী, ফলস আইল্যাশ দিয়ে, ল্যাশ শিল্পীরা চোখকে ছোট বা বড় দেখাতে পারে, সেই সাথে খুব সরু বা প্রশস্ত চোখের জন্য একটি অপটিক্যাল বিভ্রম তৈরি করতে পারে। ডিপসেট বা প্রসারিত চোখের ক্ষেত্রেও একই কথা।

কোন কার্ল নির্দিষ্ট চোখের ধরনের জন্য নিবেদিত?

  • ঝুলে পড়া চোখের পাতা: সবচেয়ে সাধারণ চোখের পাপড়ির কার্লগুলি হল D, L, এবং M। একটি শক্তিশালী কার্ল চোখের পাতার অতিরিক্ত ত্বক কে ছত্রভঙ্গ করে দেয়। বাইরের কোণায় ছোট বা মাঝারি দৈর্ঘ্যের ল্যাশ লাগানো ভাল, যখন আপনি নিরাপদে মাঝখানে লম্বা ল্যাশ ফ্যান গুলির জন্য পৌঁছাতে পারেন।
  • নিম্নমুখী চোখ: যখন চোখের বাইরের কোণগুলি নীচের দিকে নেমে যায়, ভিতরের কোণগুলির সাথে একটি লক্ষণীয় অসামঞ্জস্য তৈরি করে, তখন বাইরের কোণ গুলিতে কখনও লম্বা ল্যাশ লাগাবেন না, কারণ এটি প্রভাবটিকে উল্লেখযোগ্যভাবে তীব্র করে। ভিতরের থেকে বাইরের কোণে আপনার পথ কাজ করে, আপনি সূক্ষ্মভাবে ল্যাশ কার্ল (C এবং D) বাড়াতে পারেন।
  • বড় চোখ: সর্বোত্তম দৈর্ঘ্যের ল্যাশ বেছে নিন (খুব দীর্ঘ অতিরঞ্জিত প্রভাব দিতে পারে)। অভ্যন্তরীণ চোখের কোণের দিকে নির্দেশ করে এগুলি প্রয়োগ করুন। একটি C কার্ল নির্বাচন করা মূল্যবান, এবং আপনি একটি D কার্ল ব্যবহার করতে পারেন যখন আপনি আইরিসের প্রান্তটি অতিক্রম করেন যাতে চোখকে দীর্ঘ মনে হয়।
  • ছোট চোখ: বরং ছোট ল্যাশ বেছে নিন (লম্বারগুলি চোখকে আরও ছোট দেখাবে), সেগুলিকে সামান্য বাইরের দিকে নির্দেশ করে, একটি C বা D কার্ল ব্যবহার করে আপনি চোখ খুলতে পারেন।
  • ক্লোজ-সেট চোখ: একটি B বা C কার্ল টাইপ বেছে নেওয়া এবং ভিতরের কোণে এবং মাঝখানে ছোট ল্যাশ লাগানো ভাল। আপনি চোখের বাইরের কোণে আরও লম্বা ল্যাশ  লাগাতে পারেন যাতে চোখ আরও লম্বা হয়। আবার, চোখের বাইরের কোণে আলতোভাবে ল্যাশ নির্দেশ করুন।
  • চওড়া-সেট চোখ: বাইরের কোণে লম্বা ল্যাশ লাগাবেন না কারণ এটি অবাঞ্ছিত প্রভাবকে আরও গভীর করবে। চোখ দুটিকে দৃশ্যমানভাবে কাছাকাছি আনার প্রয়োজন, তাই চোখের বাইরের কোণের দিকে নির্দেশ না করে সোজা ল্যাশ লাগান। A, C, এবং D কার্ল টাইপ এখানে সবচেয়ে ভালো কাজ করবে।
  • ডিপ-সেট চোখ: তাদের বড় দেখাতে, চোখের পাতার মাঝখানে লম্বা ল্যাশ ব্যবহার করে একটি ডি বা এল কার্ল টাইপ বেছে নিন। চোখটি চাক্ষুষ ভাবে আরও ভাল দেখাবে এবং আপনি একই সময়ে সহজেই ছদ্মবেশী চোখের পাতা গুলিকে ছদ্মবেশ করতে পারেন, যা এই জাতীয় চোখের মালিকদের জন্য একটি খুব সাধারণ সমস্যা।
  • প্রসারিত চোখ: শক্তিশালী কার্ল ধরনের এড়িয়ে চলুন, একটি B এবং C কার্ল এ বাজি ধরুন, আপনি A কার্ল (J) নিয়েও পরীক্ষা করতে পারেন। ছোট চোখের ল্যাশ ব্যবহার করা এবং চোখকে আরও সরু দেখাতে শুধুমাত্র বাইরের কোণে লম্বা আইল্যাশগুলি প্রয়োগ করা ভাল।

কোন আইল্যাশ কার্ল একটি নির্দিষ্ট ল্যাশ এক্সটেনশন শৈলী জন্য চয়ন ক্রা উচিৎ?

নির্বাচিত শৈলীর জন্য সঠিক চোখের ল্যাশ নির্বাচন করা নির্দিষ্ট নিদর্শনগুলির উপর ভিত্তি করে, তবে একজন ভাল ল্যাশ স্টাইলিস্ট জানেন যে প্রতিটি ক্লায়েন্টের চোখের স্বতন্ত্র শারীরস্থানও বিবেচনা করা উচিত। একবার আপনি একটি নির্দিষ্ট আইল্যাশ এক্সটেনশন পদ্ধতি বেছে নিলে, সেই সাথে আপনি যে প্রভাবটি অর্জন করতে চান - এটি সঠিক আইল্যাশ কার্ল বেছে নেওয়ার সময়। এখানে কিছু টিপস রয়েছে যা আপনাকে এই প্রক্রিয়াটির সাথে সাহায্য করতে পারে৷

  • ফ্ল্যাট শৈলী, যেমন এররও এফেক্টর ক্যাটস আই এফেক্ট চোখের বাইরের কোণ প্রসারিত করার জন্য ডিজাইন করা হয়েছে। তাদের এম, এল, বা বি টাইপের মতো মৃদু কার্ল সহ ল্যাশ দরকার।
  • একটি পর্যাপ্ত ফলাফলের জন্য যা তার প্রাকৃতিক ফিনিস ধরে রাখবে, এটি কেবল একটি শক্তিশালী কার্ল এড়াতে ভাল।
  • ডল এফেক্ট, কিম এফেক্ট, ফক্স এফেক্ট এবং কখনও কখনও ক্যাট আই এফেক্ট (কাঙ্ক্ষিত ফলাফলের উপর নির্ভর করে) - এই প্রভাবগুলি চোখকে কিছুটা খোলার জন্য ডিজাইন করা হয়েছে, তাই এখানে, একটি বড় কার্ল গুরুত্বপূর্ণ, এবং প্রায়শই আমরা C, CC, বা D ল্যাশ ব্যবহার করুন।
  • রাশিয়ান ভলিউম ইফেক্ট বা হলিউড ল্যাশ ইফেক্টের জন্যও হালকা কার্ল ধরনের প্রয়োজন হয় যাতে ফলাফলগুলি অদ্ভুত দেখায় না। এই ক্ষেত্রে সবচেয়ে সাধারণ কার্ল টাইপ হল B কার্ল।
    2D বা 3D এর মত সূক্ষ্ম ভলিউম পদ্ধতি ব্যবহার করে আইল্যাশ এক্সটেনশনগুলি ক্লায়েন্টের পছন্দের উপর নির্ভর করে বিভিন্ন ধরণের কার্ল নির্বাচনের উপর ভিত্তি করে।
  • কোন অতিরিক্ত ল্যাশ স্টাইল ছাড়া 1:1 পদ্ধতিটি যেকোনও কার্ল টাইপ গ্রহণ করবে যদি আপনি প্রথমে চোখের ধরন বিশ্লেষণ করতে ভুলবেন না।

আইল্যাশ কার্লের ধরন - এগুল মিশ্রিত করা যেতে পারে?

স্বাভাবিকভাবে! আমাদের প্রতিটি চোখের ল্যাশ সম্পূর্ণ আলাদা। আইল্যাশ এক্সটেনশন প্রয়োগ করার সময়, আপনাকে শুধুমাত্র একটি ল্যাশ টাইপ ব্যবহার করতে হবে না। নিখুঁত ল্যাশ লুক তৈরি করতে আপনি যতক্ষণ না মিলিত কার্ল টাইপ এবং ল্যাশ লেন্থ বেছে নেন ততক্ষণ আপনি সেগুলিকে অবাধে মিশ্রিত করতে পারেন। B বা C কার্ল টাইপ সহ চোখের ল্যাশ বেছে নেওয়ার সময়, আপনাকে মনে রাখতে হবে যে C কার্লটি B টাইপের থেকে দৃশ্যত ছোট দেখাবে, এমনকি উভয় পাখাই ১০ মিমি লম্বা হলেও। C কার্ল ল্যাশগুলি B কার্লগুলির চেয়ে একটু বেশি কুঁচকানো হয়।



একটি মন্তব্য লিখুন. মডারেটরের অনুমোদনের সাথে সাথে এটি পোস্ট করা হবে।
গোপনীয়তা নীতি

আমাদের ওয়েবসাইট কুকিজ ব্যবহার করে, বাইরের টুল ব্যবহার করার জন্য তৃতীয় পক্ষের কুকিও ব্যবহার করে। যদি ব্যবহারকারী তাদের সম্মতি না দেয় তবে শুধুমাত্র প্রয়োজনীয় কুকি ব্যবহার করা হয়। আপনি যেকোনো সময় আপনার ব্রাউজারে সেটিংস পরিবর্তন করতে পারেন। আপনি কি সমস্ত কুকি ব্যবহার করার জন্য আপনার সম্মতি দেন?

গোপনীয়তা নীতি