ল্যাশ আর্টিস্টের প্রয়োজনীয়তা: আইল্যাশ এক্সটেনশন টুইজার

ল্যাশ আর্টিস্টের প্রয়োজনীয়তা: আইল্যাশ এক্সটেনশন টুইজার

আইল্যাশ শিল্পীরা অত্যাশ্চর্য ল্যাশ লুক তৈরি করতে পারে যা সপ্তাহ ধরে চলে এবং আমাদের সকালের মেকআপ রুটিনের সময় আমাদের সময় বাঁচাতে পারে। যাইহোক, তাদের কাজ সম্পূর্ণরূপে কার্যকর হওয়ার জন্য - তাদের ভাল আইল্যাশ টুইজার প্রয়োজন। এই আইল্যাশ এক্সটেনশন আনুষাঙ্গিক এত গুরুত্বপূর্ণ কেন খুঁজে বের করুন.

আইল্যাশ এক্সটেনশন টুইজার এবং নিয়মিত টুইজারের মধ্যে পার্থক্য কী?

প্রথম নজরে, আপনি যদি এই বিষয়ের সাথে পরিচিত না হন তবে পার্থক্যটি কেবল চেহারায়। নিয়মিত টুইজার, যা সম্ভবত আপনার মেকআপ ব্যাগে থাকে, ছোট, এবং তাদের টিপসগুলি সঠিকভাবে ছোট জিনিস গুলি যেমন অবাঞ্ছিত, বিপথগামী ভ্রু লোম ধরতে সঠিকভাবে পূরণ করা উচিত।

চোখের ল্যাশ এক্সটেনশন জন্য টুইজারের ক্ষেত্র কি? আমরা বর্তমানে বাজারে যে জিনিসপত্র আছে তা সত্যিই বৃত্তিমূলক। এই সরঞ্জামগুলি তৈরি করতে ব্যবহৃত উপকরণগুলি সর্বোচ্চ মানের কারণ তারা স্টাইলিস্ট এবং তার ক্লায়েন্ট উভয়ের স্বাচ্ছন্দ্যের জন্য দায়ী। তারা স্বতন্ত্র ফলস আইল্যাশ গুলির সুনির্দিষ্ট আঁকড়ে নিশ্চিত করে, সেগুলিকে আঠা দিয়ে রাখে এবং প্রাকৃতিক চোখের ল্যাশে প্রয়োগ করে। আইল্যাশ এক্সটেনশন টুইজারগুলি অতি-হালকা এবং বেশ নমনীয়, এবং এইভাবে - অবিশ্বাস্যভাবে সহজ। কেন এটা এত গুরুত্বপূর্ণ?

আইল্যাশ এক্সটেনশন টুইজার - একজন বৃত্তিমূলক হাতের এক্সটেনশন

২০০৫ সাল থেকে, আইল্যাশ এক্সটেনশনের প্রথম দিন থেকে (প্রধানত ক্লাসিক পদ্ধতিতে), এই চিকিত্সার জনপ্রিয়তা ক্রমাগত বেড়েছে, কিন্তু তখন এত বেশি ক্লায়েন্ট ছিল না যারা এটি চেষ্টা করতে চেয়েছিল। স্টাইলিস্টরা নরওয়েজিয়ান স্টিলের টুইজার ব্যবহার করেছিল, যা প্রকৃতপক্ষে সেই সময়ের জন্য আদর্শ হাতিয়ার ছিল, যদিও সেগুলি বেশ ভারী ছিল। চিকিত্সার প্রাপ্যতা এবং এর খ্যাতি বাড়ার সাথে সাথে, বিউটি সেলুনগুলিতে আরও বেশি সংখ্যক ক্লায়েন্ট ছিল এবং ল্যাশ স্টাইলিস্টরা ধীরে ধীরে এই ধরনের টুইজারগুলির সাথে ক্রমাগত কাজ করার ফলে সৃষ্ট চাপ অনুভব করতে শুরু করে।

এই কারণেই বর্তমানে, তারা হালকা ওজনের এবং সুনির্দিষ্ট আনুষাঙ্গিকগুলি ব্যবহার করে যা স্টাইলিস্টের কব্জি বা আঙুলগুলিকে বিভিন্ন ল্যাশ শৈলী তৈরি করার দীর্ঘ সময় ধরে চাপ দেয় না। আইল্যাশ এক্সটেনশন টুইজারের টিপস বৈচিত্র্যময়, তাই প্রতিটি ল্যাশ শিল্পী বিভিন্ন সংস্করণ পরীক্ষা করতে পারে এবং আনুষাঙ্গিকগুলি বেছে নিতে পারে যা তার কাজকে দক্ষ এবং আরামদায়ক করে তুলবে।

মজার ঘটনা: আমাদের হাতের মতোই চোখের পাতার চিমটি আমাদের আঙ্গুলের চাপে অভ্যস্ত হয়ে যায়। এই কারণেই আপনি যখনই নতুন আইল্যাশ এক্সটেনশন টুইজার কিনবেন, যদিও সেগুলি একই ব্র্যান্ড থেকে এসেছে এবং ঠিক একই বৈশিষ্ট্য রয়েছে, প্রথমে আপনার মনে হবে আপনি আপনার হাতে সম্পূর্ণ ভিন্ন চিমটি ধরে আছেন। এই আনুষঙ্গিক আমাদের হাত এবং আমাদের কাজের সাথে খাপ খায়।

চোখের ল্যাশ এক্সটেনশনের জন্য টুইজার - আমরা কি ধরনের পার্থক্য করি?

আইল্যাশ এক্সটেনশন প্রয়োগ করার জন্য শুধুমাত্র দক্ষতা এবং ধৈর্য নয়, সঠিক আনুষাঙ্গিকও প্রয়োজন। আইল্যাশ টুইজার এই প্রক্রিয়ার একটি মূল অংশ, তাই প্রতিটি ল্যাশ স্টাইলিস্টের অবশ্যই তাদের যথেষ্ট বড় এবং বৈচিত্র্যময় সরবরাহ থাকতে হবে। এগুলি দুটি প্রকারে বিভক্ত:

  • সোজা টুইজার - তাদের প্রধান কাজ চোখের ল্যাশ আলাদা করা; এই টুইজার গুলির লম্বা এবং সরু টিপসগুলি ল্যাশ গুলির মধ্যে স্লাইড করে, তাই আমরা আমাদের প্রয়োজনীয় একটি ল্যাশ আলাদা করতে পারি, যার সাথে আমরা অবিলম্বে একটি ফলস আইল্যাশ বা একটি ফলস ল্যাশ ক্লাস্টার আঠা দিয়ে দেব,
  • বাঁকা টুইজারগুলি - এটির ভূমিকাটি কিছুটা আলাদা, কারণ এগুলি ট্রে থেকে ল্যাশ টানতে, আসল চোখের ল্যাশে প্রয়োগ করতে ব্যবহৃত হয় এবং সর্বোপরি - ল্যাশ ফ্যান তৈরি করা আমাদের পক্ষে সহজ করে তোলে।

টিপ: বাঁকা টুইজার গুলি শুধুমাত্র টিপসেই নয় পুরো গ্রিপের ডিজাইনেও আলাদা। এগুলিকে এমন জায়গায় টেপার করা হয় যা নির্দেশ করে যে সেগুলি ব্যবহার করার সময় চাপ কোথায় রাখা উচিত৷ যখন আমরা সবচেয়ে বেশি চিমটি বন্ধ করতে চাই, তখন এখানেই আমরা আমাদের বুড়ো আঙুলটি সবচেয়ে বেশি চাপি। যাইহোক, আপনাকে সতর্কতা অবলম্বন করতে হবে এবং আপনি যে শক্তি ব্যবহার করেন তা আপনার টুইজার প্রকারের সাথে সামঞ্জস্য করতে হবে। যদি চাপ খুব শক্তিশালী হয়, নমনীয় টুইজারগুলি ভালভাবে আঁকড়ে ধরার পরিবর্তে বাঁকানো শুরু করবে এবং ল্যাশ গুলিকে দিয়ে যেতে দেবে।

চোখের ল্যাশ এক্সটেনশন টুইজার নির্বাচন করার সময় কিসে মনোযোগ দিতে হবে?

আইল্যাশ এক্সটেনশনের জন্য টুইজারের পছন্দ স্টাইলিস্টের পছন্দ এবং কৌশলের উপর নির্ভর করে যা তারা বছরের পর বছর অভিজ্ঞতায় বিকাশ করে। এটা এমন নয় যে টুইজারের ডগাটির আকৃতি (একটি খুর, একটি L আকৃতি, বা একটি 40° কোণ) একটি নির্দিষ্ট এক্সটেনশন পদ্ধতির সাথে মিলে যায়। টুইজারের বিভিন্ন টিপ প্রোফাইল আছে যাতে প্রতিটি ল্যাশ শিল্পী নিজেদের জন্য সঠিক টুল খুঁজে পেতে পারেন।

চিমটি নির্বাচন করার সময় কি মনোযোগ দিতে হবে তা খুঁজে বের করুন:

  • চোখের ল্যাশ টুইজারের উপাদান। স্টেইনলেস বা সার্জিক্যাল স্টিল হল সর্বোত্তম বিকল্প, কারণ টুইজারগুলি কেবল আরও টেকসই, ক্ষতি প্রতিরোধী এবং দীর্ঘ সময়ের জন্য আপনাকে পরিবেশন করবে। এছাড়াও, তাদের পরিষ্কার করা অনেক সহজ হবে।
  • আইল্যাশ টুইজার এর এর্গোনমিক্স। আপনি নির্দিষ্ট টুইজার কেনার সিদ্ধান্ত নেওয়ার আগে, তাদের আকৃতি আপনার জন্য আরামদায়ক কিনা তা পরীক্ষা করুন। এটি সুন্দর স্টাইলের চাবিকাঠি কারণ সঠিকভাবে আকৃতির আনুষাঙ্গিক গুলি আপনার কাজকে সহজ করে তোলে এবং আপনার কব্জিতে চাপ দেয় না।
  • আইল্যাশ টুইজারের ক্ল্যাম্পিং পাওয়ার। এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ, এবং এটি একটি মৃদু ক্ল্যাম্পিং বল সঙ্গে টুইজার নির্বাচন করার পরামর্শ দেওয়া হয়। আমরা আপনাকে মনে করিয়ে দিতে চাই যে চোখের ল্যাশ স্টাইলিং মানে অনেক ঘন্টার কাজ এবং এই প্রক্রিয়ায় আপনার হাত চাপানো উচিত নয়।
  • টুইজারের নকশা। মিনিমালিজম বেছে নিন এবং হ্যান্ডল গুলিতে পেইন্টের মতো কোনও অলঙ্করণ ছাড়াই সাধারণ সিলভার টুইজার বেছে নিন যা আনুষঙ্গিক পরিষ্কার করার সময়  খুলে যাবে এবং আর নান্দনিকভাবে আনন্দদায়ক দেখাবে না। একইভাবে, গ্যালভানাইজড টুইজার (সোনার রঙ) বা "রামধনু" স্টিলের তৈরি টুইজার এড়িয়ে চলুন। সোনিক ওয়াশারে বা শক্তিশালী রাসায়নিক দিয়ে টুইজার পরিষ্কার করলে কুৎসিত বিবর্ণ হয়ে যাবে।
  • হাতে তৈরি টুইজার ব্যবহার করুন। টুইজার কেনার সময় আপনি খুব সুনির্দিষ্ট কাজের জন্য ব্যবহার করতে চান, আপনাকে নিশ্চিত হতে হবে যে সেগুলি ভাল আকৃতির এবং ভাল মানের হবে। শুধুমাত্র হস্তনির্মিত টুইজার গুলি পেশাদারভাবে পরিদর্শন করা হয় এবং সঠিকভাবে পরীক্ষা করা হয়।

আইল্যাশ এক্সটেনশন টুইজার - সিঙ্গেল-পিন এবং ডাবল-ক্ল্যাম্প আইল্যাশ টুইজারের মধ্যে পার্থক্য কী?

আইল্যাশ টুইজারগুলন সিঙ্গেল-পিন এবং ডাবল-কন্ট্যাক্ট এ বিভক্ত। ক্ল্যাম্প হল যেখানে টুইজার বন্ধ হয়। এটি কেবলমাত্র টুইজার গুলির প্রযুক্তিগত বৈশিষ্ট্য যা প্রয়োগের ক্ষেত্রে তাদের আলাদা করে।

  • সিঙ্গেল পিন টুইজার - যখন বন্ধ করা হয়, তখন টুইজারের টিপগুলি তাদের সম্পূর্ণ দৈর্ঘ্য বরাবর মিলিত হয়।
  • ডাবল-ক্ল্যাম্প ট্যুইজার - বন্ধ হয়ে গেলে, টুইজার গুলির টিপ গুলি শুধুমাত্র একটি জায়গায় মিলিত হয় এবং শুধুমাত্র চাপ বাড়ানোর পরে (টুইজার গুলিকে শক্ত করে), সম্পূর্ণ টিপ গুলি তাদের সম্পূর্ণ দৈর্ঘ্য বরাবর একত্রিত হয়।

অনুশীলনে এর মানে কি? একক-পিন টুইজারগুলি সুনির্দিষ্ট ল্যাশ গ্রাসিং এবং প্রয়োগ নিশ্চিত করে। একটি স্ট্রিপ বা ইন্টারলিভিং পদ্ধতিতে রোলিং ব্যবহার করে ল্যাশ ফ্যান তৈরি করার সময় এগুলি ব্যবহার করা যেতে পারে। ডাবল-ক্ল্যাম্প টুইজার গুলি শিমি পদ্ধতি ব্যবহার করে ল্যাশ ফ্যান তৈরি করা সহজ করে তোলে, যা আইল্যাশ ফ্যান তৈরির সবচেয়ে জনপ্রিয় এবং দ্রুততম পদ্ধতি। এই বিভিন্ন পদ্ধতি কিভাবে কাজ করে?

ল্যাশ ফ্যান তৈরির পদ্ধতি

ল্যাশ ফ্যান তৈরি করার ৫ টি পদ্ধতি রয়েছে, যথা:

  • শিমি মেথড - ডাবল-ক্ল্যাম্প টুইজার ব্যবহার করে, আমরা আঠালো স্ট্রিপে অবস্থিত ল্যাশ গুলির সংখ্যা ধরি। আমরা টুইজার গুলিকে আলতো করে আঁটসাঁট করি (যাতে ল্যাশ দুটি টিপের মধ্যে চাপাহীন জায়গায় থাকে) এবং ন্যূনতম গতিতে চিমটি গুলিকে পাশ থেকে পাশ দিয়ে দোলাতে থাকে যতক্ষণ না ল্যাশ ছড়িয়ে পড়ে এবং একটি পাখা তৈরি করে। তারপরে আমরা টুইজার গুলিকে সর্বাধিক আঁটসাঁট করি, স্ট্রিপ থেকে ফ্যানটি খোসা ছাড়ি এবং চোখের উপর এটি প্রয়োগ করি।
  • লিন এন্ড পিক-আপ মেথড - 2D ল্যাশের জন্য ডিজাইন করা এই পদ্ধতিতে চিমটি দিয়ে ল্যাশ স্ট্রিপের প্রান্ত থেকে দুটি ল্যাশ ধরা এবং একটি টাগ-এর মতো গতিতে সেগুলি সরানো জড়িত। এটি অবশ্যই আলতো করে করা উচিত যাতে সূক্ষ্ম ল্যাশ গুলি ক্ষতিগ্রস্ত না হয়।
  • রোলিং অন দা স্ট্রিপ মেথড - স্ট্রিপ থেকে প্রয়োজনীয় পরিমাণে চোখের ল্যাশ ছিঁড়ে ফেলুন তবে তাদের দৈর্ঘ্যের অর্ধেক পর্যন্ত যাতে স্ট্রিপ থেকে সম্পূর্ণরূপে সরানো না হয়। তারপর, টুইজারের টিপস ব্যবহার করে, হালকাভাবে ল্যাশ স্ক্র্যাচ করুন যতক্ষণ না তারা একটি সঠিক পাখা তৈরি করে, চিমটি সম্পূর্ণরূপে বন্ধ করে, এবং প্রাকৃতিক ল্যাশ প্রয়োগ করতে ল্যাশ ফ্যানের খোসা ছাড়িয়ে নিন।
  • ইন্টারলিভিং মেথড - আঠালো স্ট্রিপ থেকে একটি নির্বাচিত সংখ্যক চোখের ল্যাশ ধরুন এবং স্ট্রিপে আরও কিছুটা দূরে রাখুন। এটি একটি ল্যাশ ফ্যান তৈরি করার স্বাধীনতা বাড়ায়। টুইজারের টিপস দিয়ে, ল্যাশ ফ্যানটি আলাদা করুন এবং তারপরে তৈরি ফ্যানটি দোররার উপর প্রয়োগ করুন।
  • দা ফিংগার মেথড- চিমটি ব্যবহার করে প্রয়োজনীয় পরিমাণে ল্যাশ খোসা ছাড়ুন এবং আঙ্গুলের ডগা দিয়ে একটি ল্যাশ ফ্যান তৈরি করুন।

ল্যাশ ফ্যান তৈরি করা একটি শিল্প যার জন্য নির্ভুলতা এবং অনুশীলন প্রয়োজন। বিভিন্ন কৌশল বিভিন্ন প্রভাব নিশ্চিত করে, প্রাকৃতিক চেহারার ল্যাশ থেকে অভিব্যক্তিপূর্ণ ল্যাশ শৈলী পর্যন্ত। প্রতিটি কৌশলের নিপুণতা প্রয়োজন, এবং সঠিক পদ্ধতিটি বেছে নেওয়া কখনও কখনও পছন্দসই প্রভাব, ব্যবহৃত ল্যাশের ধরন এবং ল্যাশ শিল্পী এবং তার ক্লায়েন্টের ব্যক্তিগত পছন্দ গুলির উপর নির্ভর করে।



একটি মন্তব্য লিখুন. মডারেটরের অনুমোদনের সাথে সাথে এটি পোস্ট করা হবে।
গোপনীয়তা নীতি

আমাদের ওয়েবসাইট কুকিজ ব্যবহার করে, বাইরের টুল ব্যবহার করার জন্য তৃতীয় পক্ষের কুকিও ব্যবহার করে। যদি ব্যবহারকারী তাদের সম্মতি না দেয় তবে শুধুমাত্র প্রয়োজনীয় কুকি ব্যবহার করা হয়। আপনি যেকোনো সময় আপনার ব্রাউজারে সেটিংস পরিবর্তন করতে পারেন। আপনি কি সমস্ত কুকি ব্যবহার করার জন্য আপনার সম্মতি দেন?

গোপনীয়তা নীতি