গাইড: সারাদিন ধরে দীর্ঘস্থায়ী মেকআপ উপভোগ করার জন্য কীভাবে একটি প্রো-এর মতো মাসকারা প্রয়োগ করবেন!

গাইড: সারাদিন ধরে দীর্ঘস্থায়ী মেকআপ উপভোগ করার জন্য কীভাবে একটি প্রো-এর মতো মাসকারা প্রয়োগ করবেন!

আমরা বেশিরভাগ সময়ই বুঝতে পারি না যে সঠিক মাসকারা প্রয়োগ আমাদের ল্যাশ এবং মেকআপের নান্দনিকতাকে সম্পূর্ণরূপে পরিবর্তন করতে পারে। আপনি সূক্ষ্ম আইল্যাশ সংজ্ঞার অনুরাগী হন বা শক্তিশালী এবং আকর্ষণীয় মেকআপ পছন্দ করেন না কেন, আপনার সঠিকভাবে মাসকারা কিভাবে প্রয়োগ করতে হয় তা জানা উচিত।

 দক্ষ মাসকারা প্রয়োগ এত গুরুত্বপূর্ণ কেন?

চখের ল্যাশে সঠিকভাবে মাসকারা পরা হল আপনার চোখের সংজ্ঞা দেওয়ার চাবিকাঠি। ভাল এবং নান্দনিকভাবে আনন্দদায়ক মেকআপের সাথে, চোখ বড় এবং আরও সংজ্ঞায়িত দেখায়। আমরা সকলেই লম্বা এবং পুরু চোখের ল্যাশ চাই, তাই মাস্কারা নির্মাতারা উদ্ভাবনী ঘন, লম্বা বা কার্লিং মাসকারা তৈরি করে এবং কখনও কখনও এমনকি ৩-ইন-১ তৈরি করে আমাদের অনেক চাহিদা পূরণ করে। যাইহোক, আপনি যদি আপনার মাসকারা সঠিকভাবে প্রয়োগ না করেন তবে সবচেয়ে ব্যয়বহুল এবং সেরা মাসকারাও আপনার সাহায্য করতে পারবে না।

অত্যধিক পণ্য প্রয়োগ করা, মাকড়সার পায়ের মতো চটচটে চোখের ল্যাশ, ল্যাশ থেকে পড়ে যাওয়া প্রচুর ক্লাম্প এবং চোখের পাতায় কালো দাগ - এইগুলি খারাপ মাসকারা প্রয়োগের কিছু সাধারণ পরিণতি যা মেকআপের নান্দনিকতাকে সম্পূর্ণরূপে ধ্বংস করতে পারে। বিপরীতভাবে, এটি একটি অদ্ভুত প্রভাব তৈরি করতে পারে যা আড়ম্বরপূর্ণ মেকআপের সাথে একেবারে কিছুই করার নেই। আপনি যদি এই দুর্ঘটনাগুলি এড়াতে চান এবং নান্দনিকভাবে আনন্দদায়ক এবং দীর্ঘস্থায়ী চোখের মেকআপের স্বপ্ন দেখতে চান তবে কীভাবে সঠিক মাসকারা প্রয়োগ করবেন সে সম্পর্কে আমাদের মেকআপ টিপস দেখুন।

কিভাবে মাসকারা প্রয়োগ করবেন - প্রস্তুতি নেওয়া আবশ্যিক!

আমাদের ল্যাশে মাসকারা রাখার জন্য এটি সম্ভবত সবচেয়ে গুরুত্বপূর্ণ পদক্ষেপ। মাসকারা অবশ্যই স্কিনকেয়ারের পণ্য, কিন্তু মেকআপ, ধুলো বা মৃত ত্বকের ওপর মাসকারা ল্যাশে টিকে থাকবে না। দীর্ঘস্থায়ী এবং নান্দনিক মেকআপ তৈরি করার জন্য এটি সবচেয়ে প্রয়োজনীয় দিক এবং এটি একই সময়ে প্রায়ই উপেক্ষিত কার্যকলাপ। আপনি একটি সত্যিই সহজ উপায় আপনার চোখের ল্যাশ ডিগ্রিস করতে পারেন। আপনাকে যা করতে হবে তা হল তাদের সঠিকভাবে যত্ন নেওয়া এবং উদাহরণস্বরূপ, আপনার মুখের জেল থেকে এগুলিকে কিছুটা সাবান দিয়ে ধুয়ে ফেলুন বা কমপক্ষে জল দিয়ে ভালভাবে ধুয়ে ফেলুন। আপনি একটি বিশেষ ল্যাশ এবং ব্রো শ্যাম্পুও ব্যবহার করতে পারেন। এই মৃদু পণ্যগুলি যে কোনও ময়লা, সিবাম এবং মেকআপের অবশিষ্টাংশ ধুয়ে ফেলতে দুর্দান্ত কাজ করে।

এইভাবে প্রস্তুত করা চোখের ল্যাশে মাসকারার বৈশিষ্ট্য গুলো সানন্দে গ্রহণ করবে এবং এটি চালু থাকবে তা নিশ্চিত করবে। নমনীয় এবং ময়শ্চারাইজড ল্যাশ গুলি ভেঙে যাওয়া পণ্য গুলিকেও রক্ষা করে!

মাসকারা কিভাবে প্রয়োগ করবেন - একটি আইল্যাশ কার্লার কি অবশ্যই থাকা উচিত?

অগত্যা! যদিও এটি সেরা মেকআপ ফলাফলের জন্য বেশ গুরুত্বপূর্ণ। একটি সঠিকভাবে ব্যবহৃত আইল্যাশ কার্লার অবশ্যই:

  • আপনার চোখের ল্যাশ বড় করে দেয়,
  • ল্যাশে একটি শক্তিশালী কার্ল দেয়,
  • আপনার চোখের ল্যাশ লম্বা দেখায়।

কিভাবে একটি আইল্যাশ কার্লার ব্যবহার করবেন?

এটা বেশ সহজ এবং স্বজ্ঞাত।এই সহজ পদক্ষেপগুলি মেনে চলুন, তবে মনে রাখবেন যে মাসকারা লাগানোর আগে একটি আইল্যাশ কার্লার সর্বদা ব্যবহার করা হয়! মাসকারার ওপরে ব্যবহার করলে ল্যাশ ভেঙে যেতে পারে!

  1. খোলা আইল্যাশ কার্লারটি চোখের কাছাকাছি সরান এবং নিশ্চিত করুন যে সমস্ত ল্যাশের উপরের এবং নীচের টিপের মধ্যে ফাঁক রয়েছে।
  2. নীচের টিপটি ল্যাশ লাইনের কাছাকাছি হয়ে গেলে, এটিকে মাঝারি বল দিয়ে শক্ত করুন। ল্যাশ লাইন থেকে দূরত্ব রাখতে মনে রাখবেন এবং ল্যাশ কার্লার টানবেন না, কারণ আপনি এইভাবে আপনার ল্যাশ ছিঁড়ে ফেলতে পারেন।
  3. ১০-২০ সেকেন্ড অপেক্ষা করুন। আপনি যতক্ষণ আপনার ল্যাশ চাপবেন, প্রভাব তত বেশি দর্শনীয় হবে।
  4. আইল্যাশ কার্লারটি খুলুন এবং এটিকে ল্যাশের প্রান্তের দিকে নিয়ে যান, তারপরে এটি আবার বন্ধ করুন এবং ৫-১০ সেকেন্ডের জন্য ধরে রাখুন - এটি কার্লটিকে আরও উন্নত করবে।
  5. আপনার কাজ শেষ। আপনি যদি প্রভাব গুলিকে আরও বাড়িয়ে তুলতে চান তবে আপনি ক্রিয়াটি পুনরাবৃত্তি করতে পারেন। তবে আইল্যাশ কার্লার ব্যবহার করার সাথে সাথেই মাসকারা লাগাতে ভুলবেন না। এটি কার্লটিকে ভাল ভাবে ঠিক করবে।

টিপ: আপনি যদি আপনার আইল্যাশ কার্লারের প্রভাব বাড়াতে চান তবে আপনি এটিকে হালকাভাবে গরম করতে পারেন, উদাহরণ স্বরূপ, একটি হেয়ার ড্রায়ার ব্যবহার করে। সর্বোপরি, চোখের ল্যাশ হল চুল এবং তাপ ব্যবহার করে এগুলি সেরা স্টাইল করা যায়।

কিভাবে মাসকারা প্রয়োগ করতে হয় - চলুন দেখে নিই!

শেষের সারি। আপনি যদি ইতিমধ্যেই আপনার ল্যাশ পরিষ্কার করে ফেলে থাকেন এবং আপনার চোখের পাপড়ির কার্লার দিয়ে কার্ল করে থাকেন, তাহলে মূল সমস্যায় যাওয়ার সময় এসেছে: মাসকারা কীভাবে প্রয়োগ করবেন? বেশিরভাগ মহিলারা কেবল ল্যাশের উপর ব্রাশটি টেনে আনেন, প্রায়শই মাঝখানের অংশ থেকে শুরু হয় এবং এটিই এর শেষ। এই সঙ্গে কিছু ভুল আছে? না - আপনি যদি ল্যাশ গুলিকে সূক্ষ্মভাবে হাইলাইট করতে চান তবে এটি আপনার ব্যক্তিগত পছন্দ। যাইহোক, আপনার ল্যাশ লাইন মোটা দেখাবে না এবং ল্যাশগুলি লম্বা এবং ঘন বলে মনে হবে না। আপনি যদি এটি পরিবর্তন করতে চান তবে আপনাকে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয় গুলিতে মনোযোগ দিতে হবে।

আপনার চোখের ল্যাশের জন্য সঠিক মাসকারার নির্বাচন

আপনার চোখের ল্যাশ গুলির চাহিদা এবং আপনি আসলে সেগুলির সাথে কী করতে চান সেদিকে মনোযোগ দেওয়া গুরুত্বপূর্ণ। আপনি যদি এগুলিকে আরও লম্বা করতে চান তবে একটি লম্বা মাস্কারা বেছে নিন, বিশেষত এমন একটি যা ল্যাশকে কুঁচকে দেয়। আপনার চোখের ল্যাশ কি পাতলা এবং ফর্সা? একটি ঘন মাসকারা আপনার জন্য সেরা সমাধান দেবে। আপনি কি সর্বোচ্চ দৈর্ঘ্য, ভলিউম এবং কার্ল চান? একটি ৩-ইন-১ মাসকারা বেছে নিন।

আমার সঠিক মাসকারা আছে, এরপর কি করা উচিৎ?

এবার মেকআপের সময় কিভাবে মাসকারা লাগাবেন? অতিরিক্ত পণ্যটি স্লাইড করার পরে এটির কাঠিটি পরিষ্কার করতে মনে রাখবেন, আপনি এটি কেবল একটি টিস্যু দিয়ে ঘষতে পারেন। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল ল্যাশ শিকড় থেকে এটি প্রয়োগ করা শুরু করা। ল্যাশ লাইনটিকে আরও ঘন দেখানোর জন্য এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ, এবং সর্বোপরি, আমরা সবাই এটাই চাই, তাই না? ল্যাশ বরাবর ব্রাশটি উপরের দিকে সরান, জিগজ্যাগ নড়াচড়া করার চেষ্টা করুন। এটি ল্যাশ গুলির উপর পণ্যটিকে পুরোপুরি বিতরণ করবে এবং ল্যাশ গুলি আরও ভালভাবে আলাদা করা হবে কারণ ব্রিস্টল গুলি ল্যাশের মধ্যবর্তী স্থানগুলিতে পৌঁছাতে পারে৷ একটু শুকিয়ে গেলে (প্রায় ৩০ সেকেন্ড), তারপর আপনি ফলাফল উন্নত করতে অন্য কোট যোগ করতে পারেন।

টিপ: আপনি যদি ক্যাট আই ইফেক্ট অর্জন করতে চান, চোখের মাঝখানে থেকে চোখের বাইরের কোণে মাসকারার প্রথম কোট লাগান। শুধুমাত্র তারপর পুরো ল্যাশের উপর মাসকারার আরেকটি কোট যোগ করুন।

আমি কি আমার নীচের ল্যাশগুলিতে মাসকারা লাগাতে পারি?

এটা নির্ভর করে আপনি এটা সম্পর্কে কেমন অনুভব করেন তার উপর। কেউ কেউ বলে যে এটি একটি প্রয়োজনীয়তা কারণ এটি ছাড়া চোখের পাতায় একটি বৈসাদৃশ্য তৈরি হয়। এর মধ্যে অনেক সত্য আছে, বিশেষ করে যদি আপনি আপনার মাসকারা খুব বেশি লাগাতে চান। তাই ভারসাম্য বজায় রাখতে ভুলবেন না। আপনি যদি আপনার চোখের ল্যাশে শুধুমাত্র একটি সূক্ষ্ম কোট প্রয়োগ করেন এবং আপনি প্রভাবটি পছন্দ না করেন তবে আপনাকে পরের বার এটি করতে হবে না। এছাড়াও, মনে রাখবেন যে যদি আপনার ফর্সা চুল (স্বর্ণকেশী, আদা), অত্যধিক মাসকারা যুক্ত ল্যাশ গুলি আপনার বৈশিষ্ট্যগুলির সাথে খারাপ ভাবে বিপরীত হতে পারে।

নিম্ন ল্যাশে কিভাবে মাসকারা প্রয়োগ করবেন?

দুটি কৌশল আছে। একজন ব্রাশটিকে উল্লম্বভাবে ধরে রেখে নীচের ল্যাশ গুলিকে আবরণ করে। লাঠির ডগা দিয়ে ল্যাশ স্পর্শ করুন এবং ল্যাশ এইভাবে আলাদা করা নিশ্চিত করুন। এই পদ্ধতি ছোট নিম্ন ল্যাশের জন্য ভাল কাজ করে। দীর্ঘ নিম্ন ল্যাশ গুলির মালিকরা ব্রাশটিকে মানক পদ্ধতিতে ব্যবহার করতে পারে, এটিকে অনুভূমিকভাবে ধরে রাখতে পারে এবং একে পাশ থেকে অন্য দিকে সরাতে পারে। আপনার প্রয়োজন অনুসারে পদ্ধতিটি সামঞ্জস্য করুন এবং দেখুন আপনি কতটা আরামদায়ক হবেন!

কীভাবে মাসকারা প্রয়োগ করবেন - মাসকারার প্রভাবগুলি আরও বাড়িয়ে দেওয়া কি সম্ভব?

হ্যাঁ ঠিক. শুধু মাসকারার আরও কোট যোগ করা বা আইল্যাশ কার্লার ব্যবহার করা ছাড়াও, আপনি একটি মাসকারা বেসে বিনিয়োগ করতে পারেন। আপনি যদি কখনও স্বচ্ছ মাসকারা শব্দটির মুখোমুখি হয়ে থাকেন তবে এটি সম্পর্কে এটিই ছিল। এই ধরণের পণ্যটি মেকআপের স্থায়িত্ব বাড়ানো, চোখের ল্যাশ ঘন এবং লম্বা করার জন্য, তাদের কার্ল দেওয়ার পাশাপাশি তাদের পুষ্টি দেওয়ার জন্য ডিজাইন করা হয়েছে।

এই পণ্যটি মাসকারা প্রয়োগের আগে চোখের ল্যাশে প্রয়োগ করা হয়। মাসকারা প্রাইমার ল্যাশ গুলিকে সুনির্দিষ্টভাবে আলাদা করে এবং সমানভাবে প্রলেপ দেয়, তাদের আয়তন এবং দৈর্ঘ্য বৃদ্ধি করে। এটি ল্যাশ গুলির উপর একটি ভিত্তি তৈরি করে, মাসকারা সমানভাবে প্রলেপ দিতে দেয়, প্রাইমারের স্থিতিস্থাপক বৈশিষ্ট্যগুলির কারণে এটি আরও ভালভাবে আঁকড়ে থাকে - মাসকারা চোখের নিচে চূর্ণবিচূর্ণ হবে না বা দাগ পড়বে না।

স্বচ্ছ মাসকারায় রয়েছে বোটানিক্যাল নির্যাস এবং প্যানথেনলের মতো পুষ্টিকর এবং ময়শ্চারাইজিং উপাদান। তারা ল্যাশ গুলিকে মসৃণ করে, তাদের উজ্জ্বল করে, প্রোটিনের সংশ্লেষণ বাড়ায় এবং তাদের উল্লেখযোগ্যভাবে শক্তিশালী করে।

কিভাবে মাসকারা লাগাবেন - আপনার মাসকারার যত্ন নিন

আপনি আপনার মাসকারাকে নিখুঁতভাবে প্রয়োগ করার জন্য যতই কঠোর চেষ্টা করুন না কেন - আপনি যদি আপনার মাসকারার সঠিক যত্ন না করেন তবে এটি খুব বেশি কাজ করবে না। আপনার প্রসাধনী যত্ন নেওয়া এবং সঠিকভাবে ব্যবহার করে তাদের জীবন দীর্ঘায়িত করার চেষ্টা করা মূল্যবান। মাসকারার ও একই প্রয়োজন। সূর্য থেকে দূরে, মোটামুটি স্থিতিশীল তাপমাত্রায় এটি সংরক্ষণ করার পাশাপাশি, আপনি প্যাকেজিংয়ের বাইরে বাতাস রাখার চেষ্টা করতে পারেন। সামান্য কোণে ছড়িটি ভিতরে এবং বাইরে স্লাইড করার চেষ্টা করুন, যাতে কম বাতাস প্রবেশ করে এবং মাসকারা খুব তাড়াতাড়ি শুকিয়ে না যায়। আরও পণ্য পেতে ব্রাশটি কখনই উপরে এবং নীচে সরাবেন না! শুধু ছড়িটি আলতো করে বের করে একটি কোণে কাত করুন যাতে আরও মাসকারা নেওয়া যায়। মনে রাখবেন যে আপনি এইভাবে অর্থ সঞ্চয় করতে পারেন কারণ এক মাস পরে আপনাকে একটি অন্য মাসকারার জন্য ব্যয় করতে হবে না।



একটি মন্তব্য লিখুন. মডারেটরের অনুমোদনের সাথে সাথে এটি পোস্ট করা হবে।
গোপনীয়তা নীতি

আমাদের ওয়েবসাইট কুকিজ ব্যবহার করে, বাইরের টুল ব্যবহার করার জন্য তৃতীয় পক্ষের কুকিও ব্যবহার করে। যদি ব্যবহারকারী তাদের সম্মতি না দেয় তবে শুধুমাত্র প্রয়োজনীয় কুকি ব্যবহার করা হয়। আপনি যেকোনো সময় আপনার ব্রাউজারে সেটিংস পরিবর্তন করতে পারেন। আপনি কি সমস্ত কুকি ব্যবহার করার জন্য আপনার সম্মতি দেন?

গোপনীয়তা নীতি