ল্যাশ ম্যাপিং - এটা কি এবং এটার সাথে কি জড়িত?

ল্যাশ ম্যাপিং - এটা কি এবং এটার সাথে কি জড়িত?

ল্যাশ ম্যাপিং ব্যবহার করা মূল্যবান, তা আপনি একজন শিক্ষানবিস ল্যাশ আর্টিস্ট হন বা বহু বছরের অভিজ্ঞতার সাথে এটা করেন। আইল্যাশ ম্যাপিং উদ্ভাবিত হয়েছিল যাতে আইল্যাশ এক্সটেনশন প্রয়োগ করার প্রক্রিয়া সহজ এবং উল্লেখযোগ্যভাবে ছোট হয়। কিভাবে ভালভাবে ল্যাশ ম্যাপিং সঞ্চালন করবেন? এটা কি সত্যি দরকারী? রেডিমেড ল্যাশ ম্যাপ ব্যবহার করা কি লাভদায়ক না নিজের তৈরি করা? আজ খুঁজে বের করুন!

আইল্যাশ ম্যাপিং - এটা ঠিক কি?

একটি আইল্যাশ ম্যাপ হল, সহজ কথায়, চোখের ল্যাশ এক্সটেনশন গুলির একটি চিত্র, যা নির্দেশ করে যে কোন ল্যাশ বেছে নিতে হবে এবং প্রাকৃতিক ল্যাশ গুলির কোন নির্দিষ্ট অংশে তার প্রয়োগ করতে হবে৷ ল্যাশ স্টাইলিস্টের জন্য নির্দিষ্ট ল্যাশ লুক তৈরি করা এবং ক্লায়েন্টের চোখের প্রতিসাম্য বজায় রাখার জন্য এই ধরনের মানচিত্র তৈরি করা হয়েছে। উপরন্তু, আইল্যাশ ম্যাপিং পদ্ধতির কাজের সময় কমাতে সাহায্য করতে পারে। এটি এক মিনিটেরও কম সময় নেয় এবং সম্পূর্ণ পরিষেবাতে অনুবাদ করে৷ আপনাকে আপনার চিকিত্সার পরবর্তী পদক্ষেপ গুলি সম্পর্কে চিন্তা করে মূল্যবান মুহূর্ত গুলি নষ্ট করতে হবে না এবং চোখের পাপড়ির মানচিত্র যা নির্দেশ করে তার জন্য সরাসরি পৌঁছাতে হবে।

আইল্যাশ ম্যাপিং - এটা কার জন্য?

আইল্যাশ ম্যাপিং নতুন এবং উন্নত ল্যাশ স্টাইলিস্ট উভয়ের জন্যই উপযোগী হবে। এটি অবশ্যই নতুনদের জন্য একটি ভাল পছন্দ হবে কারণ তারা নির্দিষ্ট ল্যাশ শৈলী তৈরি করতে শিখতে পারে এবং সমস্ত তথ্য আরও ভালভাবে শোষণ করে, বিশেষ করে বেধ, দৈর্ঘ্য এবং কার্ল এবং তাদের নির্বাচিত ল্যাশ এক্সটেনশন পদ্ধতির ক্ষেত্রে।

উন্নত ল্যাশ শিল্পীরা তাদের কাজ সহজ এবং দ্রুত করতে আত্মবিশ্বাসের সাথে এটি ব্যবহার করতে পারে। এতে একেবারেই ভুল নেই কারণ ল্যাশ ম্যাপিং উল্লেখযোগ্যভাবে উৎপাদনশীলতা বাড়াতে পারে। তাই আইল্যাশ ম্যাপিং শেখা এবং এটি ব্যবহার শুরু করা একটি ভাল ধারণা।

আইল্যাশ ম্যাপিং কিভাবে সঞ্চালন করবেন?

পুরো প্রক্রিয়াটি বেশ সহজ। চোখের ল্যাশ এক্সটেনশনের জন্য আপনার ক্লায়েন্টকে প্রস্তুত করার সময়, আপনাকে সর্বদা সবচেয়ে গুরুত্বপূর্ণ পদক্ষেপ গুলির একটি মনে রাখতে হবে - নীচের চোখের ল্যাশ গুলিকে উপরের গুলি থেকে আলাদা করতে হবে, যাতে তারা ফলস ল্যাশ প্রয়োগে হস্তক্ষেপ না করে। আপনি বিশেষ প্যাড (সাধারণত হাইড্রোজেল বা বিশেষ লিন্ট-মুক্ত উপাদান দিয়ে তৈরি) ব্যবহার করে এটি করতে পারেন। নীচের চোখের পাপড়িতে এগুলি রাখুন, নীচের চোখের ল্যাশ আলাদা করুন এবং আপনার এক্সটেনশন গুলি প্রয়োগ করা শুরু করুন। আপনি যদি একটি আইল্যাশ মানচিত্র তৈরি করার সিদ্ধান্ত নেন তবে এটি সঠিক মুহূর্ত।

একটি কলম বা একটি পাতলা মার্কার নিন এবং আপনি কত দৈর্ঘ্যের ফলস আইল্যাশ ব্যবহার করতে চান তা নির্দেশ করে প্যাডে বিন্দু আঁকুন। লম্বা লাইন আঁকুন, যা প্রাকৃতিক ল্যাশ গুলির এক্সটেনশন। এইভাবে, আমরা ল্যাশ গুলিকে ভাগে ভাগ করি, ল্যাশের দৈর্ঘ্যের সাথে সম্পর্কিত সংখ্যা দিয়ে চিহ্নিত করি। এইভাবে আমরা জানতে পারি যে এক্সটেনশন পদ্ধতির সময় কোন ল্যাশ পৌঁছাতে হবে। এটাই! আইল্যাশ ম্যাপিং দাবিদার বা সময়সাপেক্ষ নয় এবং এটি অবিশ্বাস্যভাবে সহায়ক হতে পারে।

আইল্যাশের ম্যাপিং এর সময় আপনাকে কিসে মনোযোগ দিতে হবে?

মনে রাখবেন যে অনুশীলন আপনাকে নিখুঁত করে তুলবে। ল্যাশ ম্যাপিং কঠিন নয় এবং সময়ের সাথে সাথে, প্রতিটি ল্যাশ স্টাইলিস্ট তার নিজস্ব পদ্ধতি তৈরি করে, তবে এটি সঠিক হওয়ার জন্য, কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয়গুলিতে মনোযোগ দেওয়া মূল্যবান:

  • উভয় চোখের দৈর্ঘ্য সঠিকভাবে পরিমাপ করুন। মনে রাখবেন যে উভয় চোখ সবসময় একই হয় না, তাই ল্যাশ গুলির প্রতিসাম্য বজায় রাখতে, আপনাকে এটি মনে রাখতে হবে।
  • এছাড়াও, আপনার ক্লায়েন্ট বসে বা দাঁড়িয়ে থাকার সময় একটি ল্যাশ ম্যাপ তৈরি করতে ভুলবেন না। যখন সে শুয়ে থাকে, তার শরীর মাধ্যাকর্ষণ দ্বারা প্রভাবিত হয়, যার ফলে চোখের পাতা ভিন্নভাবে সারিবদ্ধ হয়।
  • আপনি ছোট বিন্দু ব্যবহার করে চোখের পাতায় মানচিত্রটি চিহ্নিত করতে পারেন। এটি করা মূল্যবান, কারণ ফলস আইল্যাশ প্রয়োগের সময়, আপনি প্রায়শই চোখের পাতা প্রসারিত করেন, এর আকার পরিবর্তন করেন। বিন্দুগুলি আপনাকে প্রক্রিয়াটির উপর আরও নিয়ন্ত্রণ দেয়।

টিপ: আপনার আইল্যাশ ম্যাপ তৈরি করার জন্য একটি কলম বেছে নেওয়ার সময়, কালো রঙের থেকে ভিন্ন একটি রঙ বেছে নিন। এটি সবুজ বা গোলাপী হতে পারে। এটি আপনার চোখের ক্লান্তি অনেক কম করবে কারণ ল্যাশের রঙ এবং মানচিত্রের রঙ একে অপরের সাথে বিপরীত হবে।

রেডিমেড আইল্যাশ ম্যাপ - এটি কি ব্যবহার করার উপযুক্ত?

তৈরি আইল্যাশ ম্যাপ স্টিকার হিসাবে আসে যা আপনি একটি হাইড্রোজেল প্যাডে আটকে রাখতে পারেন। তারা সুবিধা নিশ্চিত করে এবং, অবশ্যই, আপনি তাদের ব্যবহার করতে পারেন, কিন্তু এটি সর্বদা ভাল ফল দেই না। দুটি কারণ আছে।

  • রেডিমেড প্যাচ ব্যবহার করে, আপনি আপনার নিজস্ব পদ্ধতি বিকাশ করবেন না। প্যাচগুলি বিভিন্ন ল্যাশ শৈলীতে বিভক্ত, তবে পেশাদাররা বিশ্বাস করেন যে এই ক্ষেত্রে অনুশীলন করা একটি ভাল বিকল্প। উপরন্তু, ক্লায়েন্ট স্পষ্টভাবে আপনার ব্যক্তিগত দৃষ্টিভঙ্গি এবং মনোযোগ প্রশংসা করবে.
  • তারা ভালোর চেয়ে বেশি ক্ষতি করতে পারে। একটি অনুস্মারক: প্রতিটি ব্যক্তির চোখ সম্পূর্ণ আলাদা, এবং ডান এবং বাম চোখ সবসময় প্রতিসম হয় না। বাম এবং ডান চোখের একই স্টেনসিল ব্যবহার করে একটি অসমমিত চেহারা তৈরি করতে পারে। অতএব, ল্যাশ স্টাইলিস্টের পক্ষে চোখের আকার গুলি বিশ্লেষণ করা এবং একটি সুন্দর এবং প্রতিসম ল্যাশ লুক তৈরি করতে ল্যাশ ম্যাপটি নিজেই আঁকতে ভাল হবে।

ল্যাশ ম্যাপিং এর জন্য - সবচেয়ে জনপ্রিয় ল্যাশ শৈলী

  • ডল আই ইফেক্ট: চোখের মাঝখানে দীর্ঘতম ল্যাশ ব্যবহার করুন। ডল আই ইফেক্টটি এমনভাবে ডিজাইন করা হয়েছে যাতে চোখকে বৃত্তাকার মনে হয় এবং এটি আরও দৃশ্যমানভাবে খুলতে পারে। এই প্রভাবটি বাদাম-আকৃতির চোখ বা ব্যাপকভাবে ফাঁকা চোখের মালিকদের জন্য আদর্শ।
  • ক্যাট আই ইফেক্ট: এই ইফেক্টটি প্রায়শই চোখের লম্বা দেখাতে ব্যবহৃত হয়। ধীরে ধীরে চোখের ভিতরের থেকে বাইরের কোণে ল্যাশ দৈর্ঘ্য বাড়ান। যাইহোক, মনে রাখবেন বাইরের কোণের একেবারে প্রান্তে ছোট ল্যাশ (১ বা ২ মিমি দ্বারা) ব্যবহার করতে। প্রাকৃতিক ল্যাশ গুলি এই অঞ্চলে ছোট এবং কখনও কখনও কিছুটা দুর্বল হয় যার কারণে ল্যাশ গুলি দ্রুত পড়ে যেতে পারে বা নীচের দিকে নেমে যেতে পারে, সমাপ্ত চেহারাটি নষ্ট করে দেয়। এই শৈলী প্রায়ই বেশ সার্বজনীন বলে মনে করা হয়, কিন্তু এটি বন্ধ সেট বা বৃত্তাকার চোখের জন্য সবচেয়ে ভাল কাজ করে।
  • স্কুইরাল আই এফেক্ট: আপনি এই প্রভাবটিকে পাহাড়ের আকারের সাথে যুক্ত করতে পারেন। এটি চোখের অভ্যন্তরীণ কোণ থেকে ধীরে ধীরে চোখের ল্যাশ দৈর্ঘ্য বৃদ্ধি করে যতক্ষণ না আপনি খিলানের সর্বোচ্চ বিন্দুতে পৌঁছান, তারপর ধীরে ধীরে চোখের ল্যাশের দৈর্ঘ্য হ্রাস করে। স্কুইরাল আই এফেক্ট চোখের বাইরের কোণটি উত্তোলনের লক্ষ্যে তৈরি করা হয়, তাই এটি বাদাম-আকৃতির বা ঝুলে থাকা চোখের পাতার মালিকদের জন্য উপযুক্ত।
  • কিম এফেক্ট: সবচেয়ে জনপ্রিয় এবং পছন্দসই আইল্যাশ এক্সটেনশন প্রভাব গুলির মধ্যে একটি। আপনি ফটোতে দেখতে পাচ্ছেন, স্ট্যান্ডার্ড ল্যাশ ভলিউম ছাড়াও, প্রতিটি ধারাবাহিক সেগমেন্টকে লম্বা ল্যাশ দিয়ে উন্নত করা হয়েছে, যা দর্শনীয় রশ্মি তৈরি করে। এটি আরেকটি সার্বজনীন প্রভাব, তবে এটি বাদামের আকৃতির এবং গোলাকার চোখের জন্য সেরা।


একটি মন্তব্য লিখুন. মডারেটরের অনুমোদনের সাথে সাথে এটি পোস্ট করা হবে।
গোপনীয়তা নীতি

আমাদের ওয়েবসাইট কুকিজ ব্যবহার করে, বাইরের টুল ব্যবহার করার জন্য তৃতীয় পক্ষের কুকিও ব্যবহার করে। যদি ব্যবহারকারী তাদের সম্মতি না দেয় তবে শুধুমাত্র প্রয়োজনীয় কুকি ব্যবহার করা হয়। আপনি যেকোনো সময় আপনার ব্রাউজারে সেটিংস পরিবর্তন করতে পারেন। আপনি কি সমস্ত কুকি ব্যবহার করার জন্য আপনার সম্মতি দেন?

গোপনীয়তা নীতি