গাইড: ফলস চোখের আইল্যাশ এর যত্ন কিভাবে নেবেন?

গাইড: ফলস চোখের আইল্যাশ এর যত্ন কিভাবে নেবেন?

প্রাকৃতিক চোখের আইল্যাশ যত্ন নেওয়ার মতোই ফলস চোখের আইল্যাশ যত্ন নেওয়া গুরুত্বপূর্ণ। আপনি অবশ্যই যতদিন সম্ভব ল্যাশ এক্সটেনশনের প্রভাব বজায় রাখতে চান, যাতে আপনার ল্যাশ শিল্পীর সাথে আপনার পরবর্তী অ্যাপয়েন্টমেন্ট যতটা সম্ভব দেরিতে হয়। ল্যাশ এক্সটেনশনগুলির পাশাপাশি ফলস স্ট্রিপ ল্যাশ, ম্যাগনেটিক ল্যাশ এবং DIY ক্লাস্টার ল্যাশগুলির যত্ন নেওয়ার কিছু সহজ টিপস এখানে রয়েছে৷

ফলস চোখের আইল্যাশ - কেন তাদের যত্ন নেওয়া দরকার?

আইল্যাশ এক্সটেনশনগুলি একটি অ-আক্রমণকারী চিকিত্সা যা আপনাকে সপ্তাহের জন্য সুন্দরভাবে সংজ্ঞায়িত দৃষ্টি উপভোগ করতে দেয়। যাইহোক, এটি করার জন্য, ফলস চোখের যত্নের সাধারণ নিয়মগুলি শিখতে হবে। সঠিক যত্ন ছাড়া, আপনার ল্যাশ লুক ভালো অবস্থায় বেশিদিন থাকবে না, আপনার সময় এবং অর্থ নষ্ট করবে।

ফলস ল্যাশ এর যত্ন দুটি পর্যায়ে বিভক্ত:

  • এপ্লিকেশন এর পর 48 ঘন্টা পর্যন্ত, একটি বিশেষ সময় যত্ন নেওয়ার,
  • এপ্লিকেশন এর 48 ঘন্টা পরে।

আজ আমরা আপনাকে ফলস চোখের যত্নের উভয় পর্যায়ের সম্পর্কে বলব, আপনি যতটা সম্ভব আপনার স্টাইল রাখার জন্য কিছু টিপসও পাবেন। স্ট্রিপ ল্যাশ, ম্যাগনেটিক ল্যাশ এবং DIY ল্যাশ ক্লাস্টারগুলির যত্ন নেওয়ার বিষয়ে কিছু তথ্যও থাকবে। মনে রাখবেন, সঠিক ফলস ল্যাশ যত্ন দীর্ঘ এবং দীর্ঘস্থায়ী চেহারা বজায় রাখার মূল চাবিকাঠি।

ফলস চোখের আইল্যাশ যত্ন কিভাবে নেবেন - প্রথম 48 ঘন্টা

এটি ফলস চোখের আইল্যাশ যত্নের সবচেয়ে গুরুত্বপূর্ণ পদক্ষেপ, সম্পূর্ণ ল্যাশ চেহারার স্থায়িত্বের জন্য দায়ীফলস চোখের আইল্যাশ প্রয়োগের পর প্রথম দুই দিন সময় যখন আঠা সেট করা আবশ্যক। আমরা যদি এই পর্যায়ে ভাল যত্ন নিই এবং আপনার ল্যাশ শিল্পীর সমস্ত নির্দেশাবলী অনুসরণ করি, তবে প্রভাবগুলি অবশ্যই দীর্ঘস্থায়ী হবে।

ল্যাশ এক্সটেনশন ট্রিটমেন্টের পর প্রথম 48 ঘন্টার জন্য আপনাকে অবশ্যই 4টি মূল পয়েন্টগুলি মেনে চলতে হবে:

  1. আপনার আইল্যাশ খুব বেশি স্পর্শ না করার চেষ্টা করুন।
  2. জলের সংস্পর্শ এড়িয়ে চলুন। পুল, সনা বা গরম স্নান ভুলে যান, কারণ আর্দ্রতা এবং তাপ আঠালোকে ক্ষতি করে।
  3. চোখের চারপাশে প্রসাধনী লাগানো থেকে বিরত থাকার চেষ্টা করুন। চোখের মেকআপ (মাস্কারা, আই শ্যাডো, আইলাইনার ইত্যাদি), ডুয়াল-ফেজ মেকআপ রিমুভার বা চর্বিযুক্ত মুখের ক্রিম (তৈলাক্ত পদার্থ আঠা দ্রবীভূত করতে পারে) ব্যবহার করবেন না। প্রয়োজনে,এপ্লিকেশন এর সময় যতটা সম্ভব সতর্কতা অবলম্বন করুন।
  4. আপনি কীভাবে ঘুমান সেদিকে মনোযোগ দিন। আপনার পিঠ করে ঘুমানো ভাল যাতে আপনি বালিশের সাথে আপনার চোখের আইল্যাশ ঘষবেন না। এটি প্রভাবগুলির স্থায়িত্বকে প্রভাবিত করতে পারে।

আইল্যাশ এক্সটেনশনের যত্ন কীভাবে করবেন - 48 ঘন্টা পরে

এছাড়াও 48 ঘন্টা পরে ফলস ল্যাশ যত্ন নেওয়া গুরুত্বপূর্ণ. এটিকে ধন্যবাদ, আমদের ল্যাশ এর চেহারা এবং তার স্থায়িত্ব এর উপর একটি বাস্তব প্রভাব আছে। যদিও আপনাকে আর আপনার আইল্যাশগুলির বিশেষ যত্ন নেওয়ার দরকার নেই, তবুও এটির কিছু ক্রিয়াকলাপ এবং পণ্যগুলির জন্য নজরদারি করার মতো রয়েছে:

  • তেল-ভিত্তিক মেকআপ রিমুভার ব্যবহার করবেন না (যেমন ডুয়াল-ফেজ মাইকেলার লোশন বা মেকআপ-ইং তেল) - যদিও আঠা ইতিমধ্যেই বাঁধতে সক্ষম হয়েছে, তেলগুলি এটিকে দুর্বল করতে পারে,
  • আপনার চোখের পাতা এবং চোখের আইল্যাশ আপনার ল্যাশ আর্টিস্ট দ্বারা প্রস্তাবিত একটি ডেডিকেটেড পণ্য দিয়ে ধুয়ে ফেলুন কারণ তাদের সূত্রগুলি আঠালো ক্ষতি করে না এবং চোখের উপর মৃদু হয়,
  • অপ্রয়োজনীয়ভাবে আপনার ফলস চোখের আইল্যাশ স্পর্শ করবেন না এবং টানবেন না, কারণ আঠার বন্ধন থাকা সত্ত্বেও, কোনও যান্ত্রিক ক্ষতি আপনার ল্যাশের চেহারাকে নেতিবাচকভাবে প্রভাবিত করতে পারে,
  • আপনি সাধারণত আপনার ল্যাশ স্টাইলিস্টের কাছ থেকে পান এমন একটি স্পুলি দিয়ে ল্যাশগুলি ব্রাশ করুন এবং নিশ্চিত করুন যে ব্রাশটি সর্বদা পরিষ্কার থাকে,
  • সুইমিং পুল, সনা বা ট্যানিং বিছানায় যাওয়া সীমিত করুন, কারণ উচ্চ তাপমাত্রায় খুব দীর্ঘ সময় ধরে আপনার আইল্যাশ ভিজলে আঠাকে প্রভাবিত করতে পারে,
  • ক্লাসিক, ভলিউম বা হাইব্রিড পদ্ধতি ব্যবহার করে আইল্যাশ এক্সটেনশনের প্রভাবগুলি যথেষ্ট দর্শনীয় দেখায়, তাই আপনি নিরাপদে কিছু সময়ের জন্য আইল্যাশ কার্লার ব্যবহার করা ছেড়ে দিতে পারেন কারণ এটি সিন্থেটিক চুলের ক্ষতি করতে পারে,
  • আপনার দৈনন্দিন যত্নের রুটিনের সময় সতর্ক থাকুন, যদি আপনার চোখের চারপাশে কোনও পণ্য প্রয়োগ করতে হয় তবে এটি একটি মৃদু ক্রিম হতে দিন (তেল, পেট্রোলিয়াম জেলি এবং চর্বিযুক্ত ক্রিম ত্যাগ করুন), এবং নীচের চোখের পাতার নীচে সাবধানে চাপ দিন,
  • আপনি যদি মেকআপের সাথে আপনার আইল্যাশ এক্সটেনশনের প্রভাবের উপর জোর দিতে চান, তবে জলরোধী প্রসাধনী (মাস্কারা, আইলাইনার) খাঁচা করুন এবং বিশেষ মাস্কারার মতো আইল্যাশ এক্সটেনশনের জন্য নিবেদিত প্রসাধনী বেছে নিন।

ফলস চোখের আইল্যাশ যত্ন কিভাবে নেবেন - চোখের আইল্যাশ এক্সটেনশন কে ধোয়া

যদিও এটি এখনও কিছু অবাক করে, হ্যাঁ - চোখের আইল্যাশ ধুয়ে ফেলা উচিত। এটি স্বাভাবিক যে মেকআপ অপসারণ করার সময়, আমরা তাদের মেকআপ থেকে পরিষ্কার করি এবং তারপরে জল দিয়ে ধুয়ে ফেলি বা মুখের ফেনা বা জেল দিয়ে পরিষ্কার করি। প্রাকৃতিক চোখের আইল্যাশগুলির সাথে, এই পদ্ধতিটি সম্ভবত পরীক্ষায় উত্তীর্ণ হতে পারে, তবে ফলসগুলির ক্ষেত্রে - অগত্যা নয়। মুখের জেলগুলি খুব শক্তিশালী হতে পারে বা এতে তেল থাকতে পারে যা প্রভাবগুলিকে প্রভাবিত করে.

কি দিয়ে ল্যাশ এক্সটেনশন ধুতে হবে এবং কত ঘন ঘন করতে হবে?

কখনও কখনও আপনার ল্যাশ শিল্পী আপনাকে হাত দিতে পারে বা চোখের আইল্যাশ ধোয়ার জন্য একটি বিশেষ শ্যাম্পু সুপারিশ করতে পারে। এটি ব্যবহার করা মূল্যবান কারণ এটি একটি মৃদু সূত্র সহ একটি পণ্য এবং এর pH অশ্রুর প্রাকৃতিক pH এর কাছাকাছি। ফলস্বরূপ, চোখ জ্বালা হয় না, এবং চোখের আইল্যাশ - ফলস এবং বাস্তব উভয়ই - মৃদু যত্ন এবং সঠিক পরিস্কার পায়। আপনি এই কাজের জন্য একটি নরম ব্রাশ ব্যবহার করতে পারেন কারণ এটি আপনাকে আইল্যাশগুলির উপর পণ্যটি ভালভাবে ছড়িয়ে দিতে এবং তাদের মধ্যে সমস্ত ছোট জায়গায় পৌঁছাতে দেয়।

ফলস ফালা চোখের আইল্যাশ এবং চৌম্বকীয় চোখের আইল্যাশ যত্ন কিভাবে?

ফলস ফালা চোখের আইল্যাশ এবং চৌম্বকীয় চোখের আইল্যাশ বিশেষ যত্ন প্রয়োজন অসম্ভাব্য। তারা একদিনের স্টাইলিং জন্য ব্যবহৃত হয়। এই ধরনের চোখের আইল্যাশ ঘুমোতে যাওয়ার আগে খুলে ফেলতে হবে কারণ উভয় ক্ষেত্রেই ল্যাশ গ্লু বা বিশেষ আইলাইনার লোহার কণা সহ সূক্ষ্ম চোখের পাতার ত্বকের সরাসরি সংস্পর্শে আসে। এই জাতীয় পণ্যগুলি খুব বেশিক্ষণ পরলে অ্যালার্জির প্রতিক্রিয়া বা জ্বালা হতে পারে। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল দিনের বেলা চোখের আইল্যাশ স্পর্শ করা সীমিত করা কারণ ওষুধের দোকানের আঠালো এটি ভালভাবে সহ্য করে না এবং আইল্যাশ পড়ে যেতে পারে।

কিভাবে DIY ক্লাস্টার আইল্যাশ যত্ন নেবেন?

বাড়িতে DIY প্রয়োগের জন্য ফলস ক্লাস্টার ল্যাশগুলি আরও দীর্ঘস্থায়ী পদ্ধতি যা প্রায় 5 দিন স্থায়ী হতে পারে। ব্যবহারকারীর পর্যালোচনা অনুসারে, ক্লাস্টার আইল্যাশগুলির যথাযথ যত্ন চোখের উপর প্রভাবগুলি আরও কিছুটা দীর্ঘস্থায়ী করে।

পূর্ববর্তী ক্ষেত্রের মতো, এটি আইল্যাশ ক্লাস্টারগুলিকে অতিরিক্তভাবে স্পর্শ না করার পরামর্শ দিয়েছে। যাইহোক, তাদের আর্দ্রতার প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়, যেহেতু এগুলি সাধারণ ওষুধের দোকানের আঠা দিয়ে আঠালো নয় বরং একটি বিশেষ বন্ডার, যা আমরা ফলস ক্লাস্টার দিয়ে ফিউজ করার আগে প্রাকৃতিক আইল্যাশর উপর প্রয়োগ করি। তবুও, saunas বা দীর্ঘ গরম ​​স্নান এড়াতে এটি একটি ভাল ধারণা। একটি সিলার ব্যবহার ফলস ল্যাশ যত্ন আরেকটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ. বন্ডারের শক্ততা নিরপেক্ষ করার পাশাপাশি, এটি প্রভাবগুলিকে ঠিক করে, এই কারণেই বেশিরভাগ নির্মাতারা বলছেন যে আইল্যাশ ক্লাস্টার পরার সময় প্রতি সন্ধ্যায় সিলার ব্যবহার করা ভাল ধারণা।



একটি মন্তব্য লিখুন. মডারেটরের অনুমোদনের সাথে সাথে এটি পোস্ট করা হবে।
গোপনীয়তা নীতি

আমাদের ওয়েবসাইট কুকিজ ব্যবহার করে, বাইরের টুল ব্যবহার করার জন্য তৃতীয় পক্ষের কুকিও ব্যবহার করে। যদি ব্যবহারকারী তাদের সম্মতি না দেয় তবে শুধুমাত্র প্রয়োজনীয় কুকি ব্যবহার করা হয়। আপনি যেকোনো সময় আপনার ব্রাউজারে সেটিংস পরিবর্তন করতে পারেন। আপনি কি সমস্ত কুকি ব্যবহার করার জন্য আপনার সম্মতি দেন?

গোপনীয়তা নীতি