ল্যাশ এক্সটেনশন সহ চোখের মেকআপ পরার জন্য গাইড - কীসের উপর মনোযোগ দিতে হবে?

ল্যাশ এক্সটেনশন সহ চোখের মেকআপ পরার জন্য গাইড - কীসের উপর মনোযোগ দিতে হবে?

আইল্যাশ এক্সটেনশনের প্রভাবগুলি চোখের উপর যথেষ্ট জোর দিতে পারে এবং মহিলারা তাতে  কিছুক্ষণের জন্য চোখের মেকআপকে বর্জন করতে পারে। এতে কোনো ভুল নেই, এবং এটা প্রমাণ করে যে ল্যাশ এক্সটেনশন আমাদের চেহারা এবং মেজাজকে কতটা প্রভাবিত করতে পারে। যাইহোক, আপনি যদি আপনার দৃষ্টিকে আরও উন্নত করতে চান তবে আপনাকে কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয় বিবেচনা করতে হবে যা আমরা আজ প্রকাশ করতে যাচ্ছি।

আইল্যাশ এক্সটেনশনের সাথে চোখের মেকআপ - সাদৃশ্য বজায় রাখুন

আপনি যেই ল্যাশ এক্সটেনশন পদ্ধতি বেছে নিন (ক্লাসিক, ভলিউম বা হাইব্রিড) না কেন, আপনার চোখ অবিলম্বে হাইলাইট হবে এবং আপনার দৃষ্টি উল্লেখযোগ্যভাবে গভীর দেখাবে। আপনি যদি অতিরিক্ত আইশ্যাডো ব্যবহার করার সিদ্ধান্ত নেন, তবে আপনাকে অবশ্যই আপনার চেহারায় সামঞ্জস্য বজায় রাখতে হবে। ভলিউম ল্যাশ এক্সটেনশনের সাথে মিলিত আকর্ষণীয় চোখের মেকআপ একটি মার্জিত ইভেন্টের জন্য চমত্কারভাবে চোখের উপর জোর দিতে পারে তবে এই মেক-আপ টি অতিরিক্ত করে ফেলা সম্বব এবং ল্যাশ এক্সটেনশনের প্রভাব সম্পূর্ণ ভাবে হ্রাস হয়ে জাওয়াও সম্ভব। 

কোন কোন জিনিসের উপর নজর দেবেন ?

  • আইশ্যাডোর রঙ ল্যাশ এক্সটেনশনের প্রভাবকে ছাপিয়ে যাওয়া উচিত নয়। আপনার সম্পূর্ণ লুকের সাথে যাবে এমন আকর্ষণীয় রঙ বেছে নিন।
  • আইলাইনার ব্যবহার করা ভাল, তবে আপনার  আইল্যাশ এক্সটেনশন জেন প্রধান ফোকাস পাই তা নিশ্চিত করুন।
  • নীচের আইল্যাশ এক্সটেনশনে মাস্কারার একটি অতিরিক্ত কোট যুক্ত করলে সেটি উপরের আইল্যাশ এক্সটেনশনের সাথে অবাঞ্ছিত বৈপরীত্য দূর করবে।
  • আপনি আপনার ল্যাশ লাইনটিকে আরও গভীর চেহারা দিয়ে আপনার ল্যাশ এক্সটেনশনের প্রভাবগুলি কে উন্নত করতে পারেন। এই কাজের জন্য একটি পেন্সিল ব্যবহার করুন এবং এটি দিয়ে আপনার উপরের ওয়াটারলাইনটি সংজ্ঞায়িত করুন।

ফ্যাশনেবল মেকআপ প্রবণতা চোখের আইল্যাশ এক্সটেনশনের জন্য তৈরি

মেকআপ একটি শিল্প যা সঠিক পরিমাণে মনোযোগ দিয়ে আয়ত্ত করা যায়। পূর্বে উল্লিখিত সাদৃশ্য মনে রাখা প্রয়োজন যাতে প্রভাবগুলি অতিরঞ্জিত না হয়। ল্যাশ এক্সটেনশন সহ মহিলারা কোন মেকআপ লুক বেছে নেয়?

  • একটি সূক্ষ্ম স্পর্শ সঙ্গে মিনিমালিসম

এই ক্ষেত্রে, নেচেরাল লুকের জয় হয়। মহিলারা সাধারণত একটি সূক্ষ্ম ভ্রু সংজ্ঞা বেছে নেন, যেমন, ন্যাচারাল শেডে একটি পোমেড, বা তাদের সুন্দর এবং প্রায়শই স্তরিত ভ্রু সো-ওফ করেন। নিরপেক্ষ শেডগুলিতে আইশ্যাডো চয়ন করুন যা চোখকে সূক্ষ্মভাবে হাইলাইট করে, আপনি আইলাইনারও ব্যবহার করতে পারেন সিম্পেল লুকের জন্য। আপনার ঠোঁটকে নেচেরাল রাখুন, ঠোঁটকে সুন্দর রাখতে লিপ গ্লস বা লিপ অইল যথেষ্ট। আপনি আপনার নেচেরাল ঠোঁটের রঙের সাথে মিল খায় সেরকম নেচেরাল লিপস্টিকও বেছে নিতে পারেন। এটিকে আপনার 1:1 ল্যাশ এক্সটেনশনের সাথে যুক্ত করুন, এই চেহারাটি হাইব্রিড পদ্ধতির সাথেও সামঞ্জস্যপূর্ণ। এই মেকআপ প্রতিটি অনুষ্ঠানের জন্য এবং প্রতিটি মহিলার জন্য কাজ করে।

  • তাজা এবং সূক্ষ্ম প্যাস্টেল লুক

মহিলারা সাধারণত এক্সপেরিমেন্ট করতে এবং আলাদা রকমের সাজতে পছন্দ করে। প্যাস্টেল রং মেকাআপ ট্রেন্ড হিসাবে ক্রমাগত ফিরে আসছে। তারা আশ্চর্যজনকভাবে প্রাকৃতিক সৌন্দর্য বৃদ্ধি করে এবং চোখের বিভিন্ন রঙের সাথে সাদৃশ্য রাখে। পুদিনা, লাইলাক, হলুদ এবং নীল টোনে আইশ্যাডো অবশ্যই মনোযোগ আকর্ষণ করবে। রঙিন আইলাইনার ক্রমবর্ধমান জনপ্রিয় হয়ে উঠছে কারণ তারা আপনাকে সৃজনশীল মেকআপ লুক তৈরি করতে দেয়। হতে পারে এটি কাজের জন্য সেরা চেহারা নয় তবে এটি গ্রীষ্মের সন্ধ্যা বা সঙ্গীত উত্সবের জন্য আদর্শ। রঙিন চুলের অতিরিক্ত ব্যবহার সহ হাইব্রিড পদ্ধতি ব্যবহার করে সঞ্চালিত আইল্যাশ এক্সটেনশনগুলি অবশ্যই সবাইকে মুগ্ধ করবে।

  • ইন্টেন্স স্মোকি আই

আপনি যদি একটি মার্জিত সন্ধ্যা ইভেন্টের জন্য একটি লুক এবং নিজের একটি সামান্য বোল্ড লুকের স্বপ্ন দেখন - নির্ভরযোগ্য স্মোকি আই লুকের উপর বাজি ধরুন এবং এটিকে ভলিউম ল্যাশ এক্সটেনশনের সাথে একত্রিত করুন। সুন্দর আইশ্যাডো এবং সঠিক মিশ্রণ আপনার দৃষ্টিকে চিত্তাকর্ষক করে তুলবে। আপনি আইলাইনারটি ডিচ করতে পারেন বা আপনার ল্যাশ লাইনটি আলতো করে গভীর করতে পারেন।

  • অপ্রতিরোধ্য চমক - গ্লিটার গ্ল্যাম

একটি পার্টি নাইটের জন্য একটি সমান পার্টির লুকের দরকার! আপনি যাই আইল্যাশ এক্সটেনশন পদ্ধতি বেছে নিন তা নির্বিশেষে, চকচকে জিনিসপত্রের সাথে যেন যাই। গ্লিটার আইশ্যাডো? আপনার পোশাকের সাথে মানানসই রঙের স্পর্শ সহ গ্লিটার আইলাইনার কেমন? এছাড়াও, আপনার চোখের ভিতরের কোণে কিছুটা হাইলাইটার লাগাতে ভুলবেন না। আপনি বিশেষ ডাইমন্ড ও ব্যাবহার করতে পারেন যা ত্বকে লেগে থাকে এবং ভ্রুয়ের হাড়ের ঠিক নীচে বসানো যাই। শিমার এন্ড হেভ ফান!

আইল্যাশ এক্সটেনশনের সাথে মেকআপ -  যে সমস্যাগুলি আপনি কাটিয়ে উঠতে পারেন

  • ফলস আইলেশ বনাম চোখের মেকআপ

আইল্যাশ এক্সটেনশনের সাথে একত্রিত চোখের মেকআপ খুব কঠিন করার প্রয়োজন নেই। যাইহোক, আপনি যে প্রসাধনীগুলি ব্যবহার করেন সেদিকে আপনাকে মনোযোগ দিতে হবে, কারণ আপনি যদি ভুল করেন তবে আপনি আপনার ধারণার চেয়ে দ্রুত আপনার ফলস আইলেশ হারাতে পারেন।

সমস্যা: যদিও ক্রিমি আইশ্যাডোগুলি অনেকেই পছন্দ করেন, তবে সেগুলি ভালো সিদ্ধান্ত নাও হতে পারে। এগুলি তেল-ভিত্তিক এবং তেলগুলি আইল্যাশ এক্সটেনশেরন আঠালোকে ক্ষতি করে। অতএব, জলরোধী প্রসাধনী ব্যবহার করা ক্ষতির উচ্চ ঝুঁকিও বহন করে। এগুলি তেল-ভিত্তিক এবং শুধুমাত্র ডুয়াল-ফেজ মাইসেলার জল দিয়ে ধুয়ে ফেলা যায় এবং এটিও তেল-ভিত্তিক।

টিপ: ক্লাসিক বা লুজ আইশ্যাডো ব্যবহার করুন। এগুলি ভাল রঙ্গকযুক্ত এবং চোখের পাতায় সমান সুন্দর দেখায়। তারা সহজেই ধুয়ে ফেলতে পারে। আপনার আইলাইনার নির্বাচন করার সময়, একটি তরল বা পেন আইলাইনারের জন্য পৌঁছান।

  • আইল্যাশ এক্সটেনশন বনাম ফাউন্ডেশন এবং কনসিলার

আপাতদৃষ্টিতে দুটি ভিন্ন ক্ষেত্র সম্পর্কিত দুটি ভিন্ন জিনিস, তবুও তারা একে অপরের জন্য ক্ষতিকারক হতে পারে।

সমস্যা: আপনার কনসিলার বা ফাউন্ডেশনের ফর্মুলা ধুয়ে ফেলা কঠিন হতে পারে এবং কখনও কখনও সকালে প্রস্তুত হওয়ার সময় কিছু আপনার আইলেেশ লাগতে পারে। এই পণ্যগুলি সরানো সত্যিই কঠিন এবং আইলেশ গুলিকে একসাথে আঠালো করতে পারে। ফেস পাউডারটি আমাদের চোখের আইলেশে বসলে সমস্যা হতে পারে। তারা স্বয়ংক্রিয়ভাবে তাদের গভীর কালো রঙ হারাইয় এবং এক্সটেনশনের প্রভাব খারাপ দেখায়।

টিপ: একটি মাইক্রো ব্রাশ বা কটন বাডের ব্যাবহার করুন এবং এটিকে মাইসেলার জল দিয়ে আলতো করে আর্দ্র করা ভাল। আপনার চোখ বন্ধ করুন এবং বাডটিকে আপনার আইলেশের মূল থেকে টিপস পর্যন্ত সরান। অবশেষে, একটি স্পুলি দিয়ে আপনার আইলেশ ব্রাশ করুন।

  • ফলস আইলেশ এর মেকআপ রিমুভ কয়রা

আপনার চোখের মেকআপ অপসারণ করতে ভুলবেন না - আপনার চোখ এবং আইলেশ অবশ্যই আপনাকে ধন্যবাদ জানাবে।

সমস্যা: এখন আপনি জানেন যে ডুয়াল-ফেজ মেকআপ রিমুভার এবং ভুল পণ্যগুলি আপনার চোখের আইলেশকে ক্ষতি করতে পারে, আপনার বাথরুমের মৌলিক জিনিসগুলির দিকে মনোযোগ দেওয়া মূল্যবান। এর দ্বারা আমরা বোঝাই যে আপনি আপনার মেকআপ অপসারণ করতে তুলার প্যাড ব্যবহার করেন। ল্যাশ এক্সটেনশনগুলি থেকে মেকআপ অপসারণ করার সময় এই অদৃশ্য জিনিসগুলি অনেক সমস্যার কারণ হতে পারে। ফাইবারগুলি আইলসের মধ্যে আটকে যায় এবং অপসারণ করা কঠিন হয়ে পরে। এছাড়াও, তারা প্রাকৃতিক এবং ফলস আইলেশ গুলির মধ্যে আটকে যেতে পারে এবং এটি আপনার ল্যাশ এক্সটেনশনটি বের করার একটি সহজ উপায়।

টিপ: আমাদের মেকআপ অপসারণ করতে একটি একক-ফেজ মাইসেলার জল ব্যবহার করুন। আপনি এটি আপনার আঙ্গুলে প্রয়োগ করতে পারেন এবং এটিকে ফেনা করতে পারেন, তারপরে আপনার চোখের পাতায় ফেনা ছড়িয়ে দিন। কয়েক মুহূর্ত পরে, আইশ্যাডো বা আইলাইনারের মতো মেকআপ পণ্যগুলি দ্রবীভূত করুন।

  • মেকআপ অপসারণের পরে ফলস আইলেশ ধোয়া

সঠিক স্বাস্থ্যবিধি এবং চোখের স্বাস্থ্য বজায় রাখার জন্য এটি একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ।

সমস্যা: মাইসেলার জল এবং মেকআপ রিমুভার লোশনগুলি প্রসাধনী দ্রবীভূত করার জন্য ডিজাইন করা হয়েছে এবং ত্বক এবং চুল থেকে ধুয়ে ফেলা সহজ করে তোলে, তবে তারা কিছু অবশিষ্টাংশ রেখে যেতে পারে। তাই আপনার মেকআপ মুছে ফেলার পর সবসময় ফেস জেল দিয়ে মুখ ধোয়া উচিত। আমাদের মধ্যে বেশিরভাগই এই কাজের জন্য নিয়মিত ফেস জেল ব্যবহার করি তবে এতে এমন উপাদান থাকতে পারে যা আঠালোর জন্য ক্ষতিকারক হতে পারে। এ অবস্থায় কী করবেন?

টিপ: একটি ডেডিকেটেড ল্যাশ এবং ব্রো শ্যাম্পুর ব্যাবহার করা প্রয়োজন। এই খুব মৃদু পণ্য চোখের আইলেশ পরিষ্কার একটি দারুন কাজ করবে। এটি কিভাবে ব্যবহার করবেন?

ধাপ ১. শ্যাম্পু ফেটে নিন। আপনি Nanolash থেকে আইল্যাশ এবং ভ্রু শ্যাম্পু চয়ন করতে পারেন যা একটি বিশেষ ফোমিং পাম্প বোতলের সাথে আসে।

ধাপ ২. আপনার চোখের দোররা ফেনা প্রয়োগ করুন।

ধাপ 3. চুলের উপর থেকে নীচের দিকে আলতো করে আপনার আঙ্গুল গুলিকে গ্লাইড করুন। আপনার যদি একটি পরিষ্কার, সূক্ষ্ম ব্রাশ থাকে তবে আপনি এটি প্রয়োজনীয় বলে মনে করতে পারেন। এর ব্রিস্টলগুলি আইলেশের মধ্যে স্লাইড করুন এবং তাদের মধ্যবর্তী স্থানটি সঠিকভাবে পরিষ্কার করুন।

ধাপ 4. হালকা গরম জল দিয়ে শ্যাম্পুটি ধুয়ে ফেলুন।

আপনার কাজ শেষ! আপনার চোখের ফলস আইলেশ সঠিকভাবে পরিষ্কার করা হয়ে গেছে। আপনি সকালে এবং সন্ধ্যায় আপনার ফলস আইলেশ ধুতে পারেন। আপনার দৈনন্দিন রুটিনে আপনার প্রাকৃতিক ফলস আইলেশ যত্ন নেওয়ার সময় আপনি শ্যাম্পুও ব্যবহার করতে পারেন।



একটি মন্তব্য লিখুন. মডারেটরের অনুমোদনের সাথে সাথে এটি পোস্ট করা হবে।
গোপনীয়তা নীতি

আমাদের ওয়েবসাইট কুকিজ ব্যবহার করে, বাইরের টুল ব্যবহার করার জন্য তৃতীয় পক্ষের কুকিও ব্যবহার করে। যদি ব্যবহারকারী তাদের সম্মতি না দেয় তবে শুধুমাত্র প্রয়োজনীয় কুকি ব্যবহার করা হয়। আপনি যেকোনো সময় আপনার ব্রাউজারে সেটিংস পরিবর্তন করতে পারেন। আপনি কি সমস্ত কুকি ব্যবহার করার জন্য আপনার সম্মতি দেন?

গোপনীয়তা নীতি