আইল্যাশ টিনটিং। হেনা না আইল্যাশ টিন্ট - কোনটি বেছে নেবেন?

আইল্যাশ টিনটিং। হেনা না আইল্যাশ টিন্ট - কোনটি বেছে নেবেন?

চোখের ল্যাশ রঙ করার এবং ঘন করার বিভিন্ন উপায় রয়েছে। আমরা প্রতিদিন এই কাজের জন্য মাসকারা ব্যবহার করি, যে কেউ আরও অবিরাম আইল্যাশ সিরাম বা ক্যাস্টর অয়েলের জন্য পৌঁছাবে, তবে আপনাকে ফলাফলের জন্য অপেক্ষা করতে হবে। আপনি কি মাসকারার চেয়ে দীর্ঘস্থায়ী কিছু চান এবং দ্রুততম সম্ভাব্য প্রভাব চান? মেহেন্দি এবং ল্যাশ টিন্ট দিয়ে ভাল ফলের আশা রাখুন!

আইল্যাশ টিন্টিং - পাউডার মেহেন্দি, জেল মেহেদি, নাকি আইল্যাশ টিন্ট?

মেহেন্দি আসলে কী তা দিয়ে শুরু করা যাক। এটি লসোনিয়া পাতার গুঁড়ো দিয়ে তৈরি এবং চোখের ল্যাশ, চুল এবং ভ্রুতে রঙ করার জন্য ব্যবহৃত হয়। হেনা টিন্টিং সাধারণত পরিচিত চুল রঞ্জনবিদ্যা থেকে উল্লেখযোগ্যভাবে ভিন্ন, কারণ:

  • হাইড্রোজেন পারঅক্সাইড মেশানো মেহেন্দি চুলকে বাইরে থেকে প্রলেপ দেয় এবং একে আলাদা রঙ দেয়, এটি চুলকে ঘন করে এবং এর অবস্থার উন্নতি করে,
  • অক্সিডাইজারের সাথে মিশ্রিত রঞ্জক চুলের মধ্যে প্রবেশ করে এবং স্থায়ীভাবে এর রঙ্গক পরিবর্তন করে।

চোখের পাতা টিন্টিং - এতে কি জড়িত?

মেহেন্দি পাউডার দিয়ে ল্যাশ এর রঙ করার জন্য গুঁড়ো ভেষজ ব্যবহার করা হয়। যখন এগুলিকে ডিমিনারিলাইজড ওয়াটার, হাইড্রোজেন পারক্সাইড বা গোলাপ জলের মতো হাইড্রোলেজের সাথে একত্রিত করা হয়, তখন একটি পেস্ট তৈরি হয় যা চুল এবং ত্বককে আভা দেয়। পরিষ্কার চুলে প্রয়োগ করা হলে, এটি চুলের খাদের সাথে শক্তভাবে আঁকড়ে থাকে এবং রঙ পরিবর্তন করে। মেহেন্দির সুবিধা হল এটি চোখের ল্যাশ বা ভ্রুকে দৃশ্যত ঘন করে, চুল লম্বা করে।

জেল হেনা, অন্যদিকে, একটি সমাপ্ত পণ্য, এছাড়াও প্রাকৃতিক ভেষজ ব্যবহার করে তৈরি করা হয়। যাইহোক, এতে অতিরিক্ত কন্ডিশনার বা রঙ-বর্ধক উপাদান থাকতে পারে। এই ক্ষেত্রে, জেল মেহেন্দি বাইরে থেকে চুলের প্রলেপ দেয় এবং একটি বড় আয়তনের ছাপ দেয়।

চোখের পাপড়ি এবং ভ্রু টিন্ট রাসায়নিক পণ্য। প্রায়শই এগুলি দুটি-উপাদানের আকারে আসে - প্যাকেজে অ্যামোনিয়া এবং টিন্ট থাকে, একটি টিউব বা স্যাশেটে আবদ্ধ থাকে, পাশাপাশি একটি বোতলে অক্সিডাইজার থাকে। এটির সাথে রঙ করা অবশ্যই আরও মৃদু এবং মেহেন্দির বিপরীতে ত্বকে দাগ দেয় না। এটি কোনভাবেই চুলকে ঘন করে না এবং প্রায়শই চোখের ল্যাশ কে উত্তোলন এবং ল্যামিনেশন ট্রিটমেন্টের সময় ব্যবহার করা হয় তাদের প্রভাব বাড়ানোর জন্য এবং ল্যাশ কালো করতে।

বাড়িতে চোখের ল্যাশ রঙ করা

বাড়িতে আইল্যাশ মেহেন্দি ব্যবহার করা অবিশ্বাস্যভাবে সহজ এবং সস্তা। আপনি খুব সাশ্রয়ী মূল্যে অনলাইন স্টোর এবং নিয়মিত ওষুধের দোকানে সহজেই পাউডার মেহেন্দি, জেল মেহ্নদি এবং আইল্যাশ টিন্ট পেতে পারেন। সমস্ত পণ্য বিভিন্ন রঙে পাওয়া যায় (কালো, গাঢ় বাদামী, হালকা বাদামী, লাল, ইত্যাদি), তাই আপনি সেগুলিকে আপনার বৈশিষ্ট্যগুলির সাথে মেলাতে পারেন৷ পণ্যগুলি প্রায়শই চোখের ল্যাশ এবং ভ্রু উভয় রঙের জন্য উপযুক্ত, তাই আমরা উভয়ই একবারে রঙ করতে পারি।

বাড়িতে চোখের ল্যাশ এর টিন্টিং এর জন্য প্রস্তুত কিভাবে?

আপনার ল্যাশ রঙ করার আগে, কয়েকটি সহজ পদক্ষেপ নেওয়া মূল্যবান, যথা:

  • মেহেন্দি বা আভা লাগানোর আগে, নির্দেশাবলী অনুসরণ করে সেগুলি প্রস্তুত করুন এবং আপনার চোখের ল্যাশ ভালভাবে পরিষ্কার করুন। আপনার মেকআপ পুঙ্খানুপুঙ্খভাবে মুছে ফেলা এবং একটি আইল্যাশ এবং ভ্রু শ্যাম্পু দিয়ে আপনার ল্যাশ পরিষ্কার করা একটি ভাল ধারণা যা আপনাকে একশো শতাংশ নিশ্চিত করবে যে আপনার ল্যাশ তেল এবং কোনও অমেধ্য মুক্ত।

টিপ: আপনি যদি আপনার ভ্রুতেও রঙ করার জন্য মেহেদি ব্যবহার করতে যাচ্ছেন, তাহলে আগে থেকেই আপনার খিলানগুলির একটি সূক্ষ্ম দানাযুক্ত স্ক্রাব করা ভাল ধারণা। এটি মরা চামড়া থেকে মুক্তি পাবে এবং মেহেন্দি ত্বককে আরও ভাল ভাবে আঁকড়ে রাখার জন্য নিখুঁত ভিত্তি তৈরি করবে।

  • চোখের পাতা সহ চোখের চারপাশের ত্বককে রক্ষা করা জরুরি। মেহেন্দি ত্বকে অবশিষ্টাংশ ছেড়ে দেয়, যা ভ্রু টিন্ট করার সময় দরকার, কিন্তু চোখের ল্যাশ এর ক্ষেত্রে এটি একই রকম নয়। এর জন্য আপনি ভ্যাসলিন বা তৈলাক্ত ক্রিম ব্যবহার করতে পারেন।
  • হেনা এবং রং সরাসরি চোখের ল্যাশে প্রয়োগ করা হয়। আপনি অতিরিক্ত সুরক্ষা ছাড়াই এটি করতে পারেন তবে আমরা এই কাজের জন্য তুলো প্যাড ব্যবহার করার পরামর্শ দিই। শুধু ভালো করে ভিজিয়ে নিন এবং নিচের চোখের পাতায় রাখুন। এটি ত্বককে রক্ষা করবে এবং ল্যাশ এর উপরে মেহেন্দি লাগানো আরও সহজ করে তুলবে।

কিভাবে ধাপে ধাপে আপনি নিজে চোখের ল্যাশ টিন্ট করবেন?

আইল্যাশ মেহেন্দি নিজে করা সহজ। পূর্বে উল্লিখিত পদক্ষেপগুলি অনুসরণ করে আপনার চোখের ল্যাশ বা ভ্রু প্রেপ করা থাকলে, আপনি এখনই শুরু করতে পারেন। আমরা পরামর্শ দিচ্ছি প্রথমে চোখের পাতায় মেহেন্দি লাগান এবং তারপর অন্য চোখে লাগান যদি চিকিৎসার জন্য আপনাকে সাহায্য করার জন্য কেউ না থাকে।

ধাপ 1: প্রস্তুতকারকের নির্দেশ অনুসরণ করে মেহেন্দি প্রস্তুত করুন। আপনি এটির জন্য একটি গ্লাস ব্যবহার করতে পারেন, সেইসাথে যে কোনও ব্রাশ বা একটি কটন বাড ব্যবহার করতে পারেন। মেহেন্দি পাউডারের ক্ষেত্রে উপাদান গুলো ভালোভাবে মিশিয়ে নিতে ভুলবেন না।

ধাপ 2: আপনার নীচের চোখের পাতায় পূর্বে প্রস্তুত করা আর্দ্র তুলার প্যাড রাখুন।

ধাপ 3: চোখ বন্ধ করে মেহেন্দি লাগানো শুরু করুন। সমস্ত ল্যাশ গুলিতে পণ্যটি পুঙ্খানুপুঙ্খভাবে বিতরণ করার চেষ্টা করুন।

ধাপ 4: প্রায় ১৫ মিনিটের জন্য আপনার চোখের ল্যাশে মেহেন্দি ছেড়ে দিন, প্রস্তুতকারকের সুপারিশ অনুসরণ করতে ভুলবেন না! কখনও কখনও প্রস্তাবিত সময় ১০ মিনিট বা ৩০ মিনিট। এটি টিন্টিং প্রক্রিয়াতে একটি বড় পার্থক্য করে।

ধাপ ৫: গরম পানি দিয়ে সাবধানে মেহেন্দি ধুয়ে ফেলুন। এটি আপনার চোখে না যেতে দেওয়ার চেষ্টা করুন এবং আপনার চোখের ল্যাশ শক্ত করে ঘষবেন না। মেহেন্দি কাদার অনুরূপ এবং সহজেই ধুয়ে যায়।

আপনার কাজ শেষ। কিছুক্ষণ পর অন্য চোখের দিকে চলে যান। প্রভাবের স্থায়িত্ব বজায় রাখতে, প্রথম ২৪ ঘন্টার জন্য আপনার ল্যাশ অতিরিক্ত ভিজানো (সুইমিং পুল, দীর্ঘ স্নান, সনা এড়িয়ে চলুন) এড়ানো মূল্যবান।

চোখের ল্যাশ টিন্টিং - এর প্রভাব

আইল্যাশ মেহেন্দির প্রভাব সত্যিই আশ্চর্যজনক হতে পারে। ল্যাশ ঘন, গাঢ়, চকচকে এবং ময়শ্চারাইজড। ল্যাশ লাইন দৃশ্যত ঘন হয়ে ওঠে। যদিও ল্যাশ মেহেন্দি অস্পষ্ট মনে হতে পারে, এটি সত্যিই দৃষ্টিশক্তির উপর জোর দেয় এবং এর সংজ্ঞা দেয় এবং আপনি কিছুক্ষণের জন্য মাসকারা ব্যবহার করার কথা ভুলে যেতে পারেন।

আইল্যাশ টিন্ট ল্যাশ কয়ে ঘন নাও করতে পারে, তবে এটি ল্যাশের রঙকে গভীর করে চোখের ফ্রেমটিকে আরও তীক্ষ্ণ করে ল্যাশ লাইনটিকে আরও ঘন দেখায়।

চোখের ল্যাশ রঙ করা - এটি কতক্ষণ স্থায়ী হয়?

ল্যাশ টিন্টিং এর প্রভাব সাধারণত প্রায় ৩ সপ্তাহ স্থায়ী হয়। চোখের ল্যাশ গুলির স্বাভাবিক জীবনকালের কারণে যা কিছু সময়ে পড়ে যেতে বাধ্য, আপনি এক মাস পরে নিরাপদে ল্যাশ টিন্টিং পুনরাবৃত্তি করতে পারেন। প্রভাবটি ধীরে ধীরে এবং খুব স্বাভাবিকভাবেই বিবর্ণ হয়ে যায়, তাই কিছুক্ষণ পরে আপনার ল্যাশ আরও খারাপ দেখাতে শুরু করার বিষয়ে আপনাকে চিন্তা করতে হবে না। আপনি আত্মবিশ্বাসের সাথে মাসকারা প্রয়োগ করতে পারেন বা আইল্যাশ কার্লার দিয়ে এগুলি কার্ল করতে পারেন, এটি ফলাফলকে প্রভাবিত করবে না।

চোখের ল্যাশ এর টিনটিং - এর পরে যত্ন

টিন্টেড চোখের ল্যাশ গুলির জন্য অতিরিক্ত যত্নের প্রয়োজন হয় না তবে এটি ক্ষতিও করবে না। আপনি যদি আপনার ল্যাশ গুলির অবস্থা আরও উন্নত করতে চান, তাহলে Nanolash আইল্যাশ সিরামে পৌঁছান এবং ল্যাশ লাইনে এটি প্রয়োগ করুন। তেলগুলি ল্যাশ থেকে মেহেন্দি ধুয়ে ফেলতে থাকে যাতে আপনি আপনার রঙের জীবনকালকে ছোট করতে পারেন।

এছাড়াও, আপনার মেকআপ অপসারণ করার সময় আপনার চোখের ল্যাশ এ আলতোভাবে আচরণ করতে ভুলবেন না। ঘর্ষণ তাদের জন্য কখনই ভাল নয়।

চোখের ল্যাশ এর টিন্টিং  - কোন বিরোধিতা আছে?

যদিও মেহেন্দি একটি প্রাকৃতিক রঞ্জক এবং এতে অ্যামোনিয়া থাকে না, তবে এটি আমাদের শরীরকে প্রভাবিত করতে পারে। সর্বদা পণ্যের সূত্রে মনোযোগ দিন এবং এতে কোনো অ্যালার্জেনিক উপাদান আছে কিনা তা পরীক্ষা করুন।

মনে রাখবেন তাজা লেমিনেটেড চোখের ল্যাশ বা আইল্যাশ লিফট বা বোটক্সের উপরে কখনই মেহেন্দি ব্যবহার করবেন না! এই ধরনের চিকিত্সার মধ্যে ল্যাশ গুলিতে রাসায়নিক পণ্য প্রয়োগ করা জড়িত। হেনা তাদের কঠোরভাবে শুকিয়ে যেতে পারে। সর্বদা আপনার ল্যাশ শিল্পীর সুপারিশ শুনুন।

চোখের চলমান সংক্রমণ বা কোনো প্রদাহের সময় মেহেন্দি বা ল্যাশ টিন্ট দিয়ে চোখের ল্যাশের রঙ করার পরামর্শ দেওয়া হয় না, যাতে অবস্থা আরও খারাপ না হয়।

ল্যাশ লিফ্ট এবং ল্যামিনেশনের সময় আইল্যাশ টিনটিং

চোখের ল্যাশ উত্তোলন এবং ল্যামিনেশনের পরে, আপনার ল্যাশ গুলিকে বিশ্রামের জন্য কিছু সময় দেওয়া ভাল। যেমনটি আমরা আগে উল্লেখ করেছি, এই চিকিত্সার সময়, ল্যাশ গুলি রাসায়নিক প্রক্রিয়ার শিকার হয় যা কোনওভাবেই ভেষজ রঙের সাথে সহযোগিতা করে না। বিপরীতে, রাসায়নিকভাবে চিকিত্সা করা ল্যাশ গুলির হাইড্রেশন প্রয়োজন।

যদিও টিন্টিং সম্পূর্ণভাবে প্রশ্নের বাইরে নয়। চোখের ল্যাশ উত্তোলন এবং স্তরায়ণ সম্পাদন করার সময়, চোখের ল্যাশ এর শিল্পীরা প্রায়ই একই সময়ে টিনটিং অফার করে। এখানেই আইল্যাশ টিন্ট প্রায়শই ব্যবহৃত হয়। যদিও লিফ্ট এবং ল্যামিনেশনের নিজেই ল্যাশ গুলির উপর খুব পুষ্টিকর এবং ঘন করার প্রভাব রয়েছে, একটি ভাল-নির্বাচিত শেডের সাথে অতিরিক্ত টিন্টিং প্রভাব গুলিকে পুরোপুরি বাড়িয়ে তুলতে পারে।

বাড়িতে ল্যাশ লিফট এবং ল্যামিনেশন

কিছু সময়ের জন্য, বাড়িতে ল্যাশ লিফট এবং ল্যামিনেশন সম্ভব এবং সাশ্রয়ী মূল্যের হয়েছে। কিছু নির্মাতারা তাদের গ্রাহকদের চাহিদা মেটাতে চেষ্টা করেছে এবং বিশেষ ল্যাশ লিফট কিট তৈরি করেছে। এগুলি অবশ্যই পেশাদারদের দ্বারা ব্যবহার করা যেতে পারে, তবে চিকিত্সা নিজে করার জন্যও উপযুক্ত। এই কিটগুলি স্পষ্ট এবং সহজ ধাপে ধাপে নির্দেশাবলীর সাথে আসে, যা অবশ্যই এটি পরিচালনা করা সহজ করে তোলে। বাড়িতে আইল্যাশ লিফট এবং ল্যামিনেশন সম্পর্কে আরও জানতে, এই পোস্ট দেখুন।

দ্রষ্টব্য: সমস্ত কিট আইল্যাশ টিন্ট অন্তর্ভুক্ত করে না, তাই এটি আগে থেকে কেনা একটি ভাল ধারণা।



একটি মন্তব্য লিখুন. মডারেটরের অনুমোদনের সাথে সাথে এটি পোস্ট করা হবে।
গোপনীয়তা নীতি

আমাদের ওয়েবসাইট কুকিজ ব্যবহার করে, বাইরের টুল ব্যবহার করার জন্য তৃতীয় পক্ষের কুকিও ব্যবহার করে। যদি ব্যবহারকারী তাদের সম্মতি না দেয় তবে শুধুমাত্র প্রয়োজনীয় কুকি ব্যবহার করা হয়। আপনি যেকোনো সময় আপনার ব্রাউজারে সেটিংস পরিবর্তন করতে পারেন। আপনি কি সমস্ত কুকি ব্যবহার করার জন্য আপনার সম্মতি দেন?

গোপনীয়তা নীতি