আইল্যাশ লিফট এবং ল্যামিনেশন। যা জিনিস জানা উচিত

আইল্যাশ লিফট এবং ল্যামিনেশন। যা জিনিস জানা উচিত

আপনি নিশ্চয়ই আইল্যাশ লিফট বা আইল্যাশ ল্যামিনেশন নামক একটি জিনিসের কথা শুনেছেন। এটি অবশ্যই চোখের ল্যাশ এর অবস্থার পাশাপাশি চেহারা উন্নত করার সর্বোত্তম পদ্ধতি। তারা জায়গায় থাকে এবং আরও বড় দেখায়, যা স্পষ্টতই চোখের আশ্চর্যজনক সংজ্ঞা যোগ করে। আরো বিস্তারিত জানার জন্য পড়তে থাকুন!

একটি ল্যাশ লিফট কি এবং এটি কি প্রভাব উত্পাদন করে?

চিকিত্সাটি কেরাটিন প্রোটিন, ওরফে চুলের বিল্ডিং ব্লক দিয়ে ভরাট করে চোখের পাপড়ির চুলকে শক্তিশালী করার জন্য ডিজাইন করা হয়েছে। চোখের ল্যাশ এর উত্তোলন এবং স্তরায়ণে চুলের গঠন পরিবর্তন করে এমন বিশেষ সমাধান প্রয়োগ করা জড়িত। তারা ডাইসালফাইড বন্ডগুলিকে দ্রবীভূত করে ল্যাশ গুলিকে পরিচালনা করা সহজে ছেড়ে দেয় এবং সেগুলিকে আরও সহজে পুষ্টিগুলিকে ভিজিয়ে দেয় এবং তারপরে বন্ডগুলি পুনরুদ্ধার করে এবং চুলের কিউটিকল স্তরটি সিল করে।

আইল্যাশ লিফট এবং আইল্যাশ ল্যামিনেশনের মধ্যে পার্থক্য কী?

এটি লক্ষ করা উচিত যে প্রতিটি ল্যামিনেশন প্রক্রিয়াও একটি ল্যাশ লিফট, তবে, প্রতিটি ল্যাশ লিফট ল্যাশ ল্যামিনেশন নয়। আমরা এই পদগুলি কে বিনিময়যোগ্য ভাবে ব্যবহার করতে পারি না।

  • আইল্যাশ লিফ্ট চোখের ল্যাশ কে পছন্দসই আকার দেয়। ল্যাশ তোলার প্রক্রিয়ার জন্য ব্যবহৃত সমাধানগুলি চুলকে আরও পরিচালনার যোগ্য করে তোলার লক্ষ্য রাখে। এর জন্য ধন্যবাদ, বিশেষ সিলিকন রড এবং ল্যাশ আঠার সাহায্যে, আমরা ল্যাশ  তুলতে পারি, তাদের জায়গায় ধরে রাখতে পারি এবং পছন্দসই কার্ল তৈরি করতে পারি।
  • আইল্যাশ ল্যামিনেশনকে কেরাটিন ল্যাশ লিফটিং বলা যেতে পারে, এবং এটি সাধারণত পুরো ট্রিটমেন্টের শেষ পর্যায়, যার লক্ষ্য শুধু রাসায়নিক দ্রবণ দিয়ে ঢেকে থাকা ল্যাশগুলিকে হাইড্রেট করা। ল্যাশ গুলির ফাঁকগুলি কেরাটিনে পূর্ণ হয় এবং চোখের ল্যাশ কে স্থিতিস্থাপক, শক্তিশালী এবং অতিরিক্ত সুরক্ষিত করে।

ল্যাশ লিফট এবং ল্যামিনেশনের পরে প্রভাব

ল্যাশ লিফ্ট এবং ল্যামিনেশনের সবচেয়ে বড় সুবিধা হল চোখের ল্যাশ প্রাকৃতিক দেখায়, অতিরিক্ত নয়। তারা পুরোপুরি আলাদা, চকচকে এবং ঘন, যা তাদের একটি স্বাস্থ্যকর চেহারা দেয়। এই কারণেই বেশিরভাগ মহিলারা তাদের মাস্কারা এবং ল্যাশ কার্লারগুলি সরিয়ে ফেলেন। স্বাভাবিকভাবেই, আপনি ল্যাশ লিফটের পরে এগুলি ব্যবহার করতে পারেন - এটি সম্পূর্ণ আপনার উপর নির্ভর করে।

ল্যাশ লিফটের পরে ফলাফল:

  • স্থায়ী ল্যাশ উত্তোলন প্রভাব
  • ল্যাশ কার্ল, এবং লম্বা চেহারার ল্যাশ
  • গভীর ল্যাশ রঙ (যদি আপনি ল্যাশ টিন্ট ব্যবহার করেন)

ল্যাশ ল্যামিনেশনের পরে ফলাফল:

  • গভীরভাবে পুষ্ট, শক্তিশালী ল্যাশ
  • মোটা চেহারার ল্যাশ
  • ল্যাশ স্থিতিস্থাপকতা এবং চকমক
  • প্রাকৃতিক, দীর্ঘস্থায়ী ফলাফল

আইল্যাশ লিফট এবং ল্যামিনেশন। এই দুটি কি একে অপরের সাথে জড়িত?

নীচে আমরা ল্যাশ লিফ্ট এবং ল্যামিনেশন প্রক্রিয়া উপস্থাপন করছি যা আপনি সেলুনে করান বা বাড়িতে ল্যাশ লিফ্ট কিট ব্যবহার করে করেন কিন্তু সব কটা প্রক্রিয়া তে  সবসময় একই পদক্ষেপগুলি জড়িত। চিকিত্সা প্রায় দেড় ঘন্টা সময় নেয়।

ধাপ 1. আপনার ল্যাশ প্রস্তুত করুন

মেকআপের অবশিষ্টাংশ, ধুলো এবং তেল থেকে আপনার চোখের ল্যাশ গভীরভাবে পরিষ্কার করুন। বিশেষভাবে তৈরিল্যাশ এবং ব্রো শ্যাম্পু নির্দ্বিধায় ব্যবহার করুন।

ধাপ 2. নীচের চোখের পাতা এবং নীচের ল্যাশগুলি সুরক্ষিত করুন

আপনি বিশেষ হাইড্রো-জেল প্যাচ ব্যবহার করতে পারেন। উপরের এবং নীচের ল্যাশ গুলি আলাদা করে কেবল চোখের পাতায় রাখুন। আপনি উপরের এবং নীচের ল্যাশ একসাথে লেগে থাকার ঝুঁকি হ্রাস করবেন।

ধাপ 3. সেরা সিলিকন রডগুলি চয়ন করুন৷

ল্যাশ লিফ্ট এবং ল্যামিনেশনের জন্য সিলিকন রড ব্যাবহার করুন। আপনার চোখের জন্য সর্বোত্তম আকার চয়ন করুন এবং উপরের চোখের পাতা জুড়ে রডটি রাখুন। যদি আপনি ভয় পান যে রড নড়ে, আপনি একটি ল্যাশ লিফট আঠা ব্যবহার করে এটি সুরক্ষিত করতে পারেন।

ধাপ 4. চিকিত্সার জন্য আপনার ল্যাশ প্রস্তুত করুন

একই আঠালো এবং বিশেষ ল্যাশ লিফটিং চিরুনি ব্যবহার করে, উপরের ল্যাশ গুলিকে রডের সাথে সুরক্ষিত করুন। ল্যাশ গুলো সুনির্দিষ্টভাবে আলাদা রাখার চেষ্টা করুন।

ধাপ 5. কিউটিকল স্কেল খুলুন

ল্যাশ লিফট এবং ল্যামিনেশনের জন্য সক্রিয় সমাধান ব্যবহার করুন। এটি চুলের গঠন শিথিল করার জন্য বোঝানো হয়েছে যা ল্যাশ গুলিকে স্টাইল করা এবং পরিচালনা করা সহজ করে তোলে। ল্যাশ লাইন থেকে প্রায় এক মিলিমিটার দূরে একটি পরিষ্কার অ্যাপ্লিকেটর ব্যবহার করে ল্যাশ গুলিতে পণ্যটি প্রয়োগ করুন। চুল একটি কেরাটিন শট গ্রহণ করে এবং সমস্ত প্রয়োজনীয় পুষ্টি শোষণ করে। প্রায় 7-10 মিনিটের পরে, একটি তুলো প্যাড বা অন্য পরিষ্কার আবেদনকারী দিয়ে পণ্যটি সরান।

ধাপ 6. ল্যাশ উত্তোলনকে শেষ করুন

ল্যাশ লিফট এবং ল্যামিনেশনের জন্য নিরপেক্ষ সমাধান ব্যবহার করুন। পণ্যটি সক্রিয় দ্রবণকে নিরপেক্ষ করার জন্য এবং কিউটিকল স্কেলগুলিকে বন্ধ করার জন্য বোঝানো হয়েছে। ল্যাশ লাইন থেকে প্রায় এক মিলিমিটার দূরে একটি পরিষ্কার আবেদনকারী দিয়ে সমাধানটি প্রয়োগ করুন এবং এটি 7 থেকে 10 মিনিটের জন্য রেখে দিন। অবশেষে, একটি পরিষ্কার তুলো প্যাড বা অন্য পরিষ্কার আবেদনকারী ব্যবহার করে পণ্যটি সরান।

ধাপ 7. একটি ল্যাশ টিন্ট ব্যবহার করুন (ঐচ্ছিক)

আপনি যদি ল্যাশ লিফ্ট প্রক্রিয়া চলাকালীন ল্যাশ গুলিকে কালো করতে চান, তাহলে এই পর্যায়ে আপনার এটি ব্যবহার করা উচিত। পণ্য প্রস্তুতকারকের দ্বারা নির্দেশিত ল্যাশ গুলির উপর আভা রেখে দিন (প্যাকেজিংয়ে সঠিক সময় দেখুন)।

ধাপ 8. একটি কন্ডিশনার জন্য সময়

ল্যাশ লিফ্ট এবং ল্যামিনেশনের জন্য একটি কেরাটিন কন্ডিশনার চিকিত্সার ফলাফল কে বাড়িয়ে তুলবে। এই ধরনের সিরাম ল্যাশ গুলিতে মসৃণতা যোগ করে, একটি প্রাকৃতিক চকচকে, স্থিতিস্থাপকতা এবং স্থিতিস্থাপকতা প্রদান করে। ল্যাশ লাইন থেকে প্রায় এক মিলিমিটার দূরে এটি প্রয়োগ করুন এবং ৭ থেকে ১০ মিনিটের জন্য রেখে দিন। এর পরে, একটি ভেজা তুলো প্যাড ব্যবহার করে এটি ধুয়ে ফেলুন।

ধাপ 9। সাবধানে রডটি খুলে ফেলুন

সিলিকন রড খুলে নেওয়ার সময় আপনি একটি ভেজা Q-টিপ ব্যবহার করতে পারেন। আলতো করে এবং সাবধানে রডের অধীনে এটি স্লাইড করুন। ল্যাশ লিফ্ট আঠালো জলে দ্রবণীয় তাই রডটি চোখের পাতা থেকে বেরিয়ে আসবে এবং সহজেই ল্যাশ ফেলবে। ফিনিশিং টাচ হিসাবে ল্যাশ দিয়ে চিরুনি দিতে একটি নিষ্পত্তিযোগ্য ব্রাশ ব্যবহার করুন।

ল্যাশ লিফ্ট এবং ল্যামিনেশনের পরে কোন জিনিসগুলি মনে রাখবেন?

ল্যাশ লিফ্ট প্রক্রিয়ার পরে ২৪ ঘন্টার জন্য সতর্কতা এবং সতর্ক থাকাটাই মুখ্য বিষয়। আপনার ল্যাশ ভেজাবেন না বা স্পর্শ করবেন না। মেকআপ ব্যবহার করবেন না এবং মুখের ময়েশ্চারাইজার এবং তেলের মতো ত্বকের যত্ন প্রয়োগ করার সময় ল্যাশ এলাকাটি এড়িয়ে যান। 24 ঘন্টা পরে, আপনি আপনার ল্যাশ লালন করা শুরু করতে পারেন। ল্যাশ ময়শ্চারাইজ করার জন্য ভাল মানের তেল ব্যবহার করা হল সর্বোত্তম পছন্দ কারণ ল্যাশ লিফ্ট এবং ল্যামিনেশনের পরে ল্যাশ সমস্ত ধরণের পুষ্টি এবং ভিটামিন খুব ভালভাবে শোষণ করে।

আইল্যাশ লিফট এবং ল্যামিনেশন। এটি কতক্ষণ স্থায়ী হয় এবং কখন চিকিত্সা পুনরাবৃত্তি করতে হয়?

মাথার চুলের মতো, চোখের ল্যাশ গুলির একটি প্রাকৃতিক জীবনচক্র রয়েছে এবং চোখের পাপড়ির চুল একটি নির্দিষ্ট সময়ে পড়ে যায়। অন্য কথায়, ল্যাশ লিফটের পরে প্রভাব প্রাকৃতিক প্রক্রিয়ার উপর নির্ভর করে। গড় ল্যাশ লাইফ স্প্যান বিবেচনা করে, ফলাফলগুলি প্রায় ৫ সপ্তাহ স্থায়ী হয় তবে এটি একটি নিয়ম নয়। কিছু ক্ষেত্রে, ল্যাশ লিফট এবং ল্যামিনেশন এমনকি ৭ সপ্তাহ পর্যন্ত স্থায়ী হয়।

সর্বোত্তম সময় যার পরে ল্যাশ লিফট পুনরাবৃত্তি করা উচিত তা হল ৫ থেকে ৭ সপ্তাহ। নতুন ল্যাশ গুলি যখন স্তরিত করা হয়েছিল সেই পুরনো গুলিকে প্রতিস্থাপন করার সম্ভাবনা সবচেয়ে বেশি।

ল্যাশ লিফ্ট এবং ল্যামিনেশনের দ্বন্দ্ব:

  • এলার্জি চোখের রোগ
  • চোখের এলাকায় ত্বকের খোসা
  • কনজেক্টিভাইটিস এবং অন্যান্য সংক্রমণ
  • চোখের অতি সংবেদনশীলতা
  • ছানি এবং গ্লুকোমা
  • স্টাই, কেরাটাইটিস
  • কেমোথেরাপি

ল্যাশ লিফট এবং ল্যামিনেশন - মতামত

আপনি ল্যাশ লিফ্ট কিটগুলির পর্যালোচনা পাবেন এবং আপনার বন্ধুদের কাছ থেকে চিকিত্সার বিষয়ে মতামত শুনতে পাবেন বা ইন্টারনেটের মাধ্যমে সেগুলি পড়ুন। সেগুলো পরিষ্কার: যে মহিলারা ল্যাশ লিফট করেছেন তারা ফলাফলে খুশি এবং তাদের আশ্চর্যজনক ল্যাশ কার্ল এবং ভলিউম পছন্দ করেন। তারা দীর্ঘস্থায়ী প্রভাবের প্রশংসা করে এবং তাদের বেশিরভাগই চিকিত্সার পুনরাবৃত্তি করে।

ঘরে আইল্যাশ লিফট। এটা কি মূল্যবান পদ্ধতি?

সাধারণত, বাড়িতে আইল্যাশ লিফ্ট একটি পেশাদার দ্বারা চিকিত্সা হিসাবে একই পদক্ষেপ এবং পণ্য জড়িত। আপনার শুধু একটি বিশেষ প্রয়োজন বাড়িতে ল্যাশ লিফট এবং ল্যামিনেশন কিট কেনার প্রয়োজন। আপনি আমাদের Nanolash দোকানে একটি পাবেন। কিটটিতে স্পষ্ট, সহজবোধ্য নির্দেশাবলী এবং সমস্ত প্রয়োজনীয় জিনিসপত্র রয়েছে। আপনি উপরের গাইড ব্যবহার করতে পারেন এবং সেলুন-যোগ্য, নিশ্ছিদ্র ল্যশ  উপভোগ করতে পারেন!



একটি মন্তব্য লিখুন. মডারেটরের অনুমোদনের সাথে সাথে এটি পোস্ট করা হবে।
গোপনীয়তা নীতি

আমাদের ওয়েবসাইট কুকিজ ব্যবহার করে, বাইরের টুল ব্যবহার করার জন্য তৃতীয় পক্ষের কুকিও ব্যবহার করে। যদি ব্যবহারকারী তাদের সম্মতি না দেয় তবে শুধুমাত্র প্রয়োজনীয় কুকি ব্যবহার করা হয়। আপনি যেকোনো সময় আপনার ব্রাউজারে সেটিংস পরিবর্তন করতে পারেন। আপনি কি সমস্ত কুকি ব্যবহার করার জন্য আপনার সম্মতি দেন?

গোপনীয়তা নীতি