প্রাকৃতিক চোখের আইল্যাশ এর যত্ন. আপনার চোখের আইল্যাশ কে কীভাবে সঠিকভাবে যত্ন করবেন তা শিখুন

প্রাকৃতিক চোখের আইল্যাশ এর যত্ন. আপনার চোখের আইল্যাশ কে  কীভাবে সঠিকভাবে যত্ন করবেন তা শিখুন

আমরা সবাই সুস্থ বোধ করতে এবং সুন্দর দেখতে চাই। তাই সাম্প্রতিক বছরগুলোতে ত্বক ও চুলের যত্নে সচেতনতা অনেক বেড়েছে। এটি ভ্রু এবং চোখের আইল্যাশ এর ক্ষেত্রেও প্রযোজ্য এবং পরবর্তীটি আমাদের স্বাস্থ্যের জন্য একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তারা শুধুমাত্র আমাদের চোখের জন্য একটি সুন্দর ফ্রেম প্রদান করে না কিন্তু তাদের রক্ষা করে। কার্যকরভাবে আপনার চোখের আইল্যাশ যত্ন কিভাবে খুঁজে বের করুন!

চোখের আইল্যাশ যত্ন - কেন আপনি আপনার আইল্যাশ যত্ন করা উচিত?

এই ক্ষুদ্র লোমগুলি, আমাদের চোখের চারপাশে, তাদের স্বাভাবিক জীবনচক্র রয়েছে এবং তাদের ক্ষতি স্বাভাবিক তাই আপনার গালে একটি আইল্যাশ খুঁজে পাওয়ার বিষয়ে আপনার চিন্তা করা উচিত নয়। প্রতিদিন আমরা প্রতি চোখের 2-3টি চোখের আইল্যাশ হারায়, কিন্তু নতুনগুলি তাদের জায়গায় এখনই বাড়তে শুরু করে।

চোখের জন্য চোখের আইল্যাশ ভূমিকা

চোখের আইল্যাশ আমাদের চোখকে আর্দ্রতা নিশ্চিত করে এবং বায়ুপ্রবাহ কমায় যা আমাদের চোখকে শুষ্কতা বা ধুলো বা ঘামের মতো বাহ্যিক কারণের সংস্পর্শে আনে। তারা সূর্যালোক ফিল্টার করে, বিপজ্জনক বিকিরণ থেকে চোখকে রক্ষা করে এবং বিড়ালের কাঁশের মতো কাজ করে আসন্ন বিপদের সংকেত দেয়। যখন কিছু আপনার চোখের কাছে আসে এবং আপনার চোখের আইল্যাশ স্পর্শ করে, তখন এটি আপনার চোখের পাতা বন্ধ করার রিফ্লেক্সকে ট্রিগার করে। এই কারণেই আপনার চোখের আইল্যাশ কীভাবে যত্ন নেবেন তা জানা খুব গুরুত্বপূর্ণ যাতে সেগুলি সর্বদা ভাল অবস্থায় থাকে।

চোখের আইল্যাশ যত্ন - চোখের আইল্যাশ যত্ন কিভাবে নেয় ?

প্রাকৃতিক চোখের আইল্যাশ মজবুত এবং পুষ্ট করার বেশ কয়েকটি সহজ উপায় রয়েছে। এই সহজ কৌশলগুলি আমরা সবাই আমাদের দৈনন্দিন রুটিনে অন্তর্ভুক্ত করতে পারি। আপনার চোখের আইল্যাশ আপনার চোখের উপরে একটি সুন্দর ফ্যান গঠন করে, অনুগ্রহ ফিরিয়ে দেবে। আপনার চোখের আইল্যাশ যত্নের জন্য এখানে কিছু উপায় রয়েছে।

মেকআপ অপসারণ - আপনার চোখের প্রতি একটু সাবধানতা

আপনি আপনার চোখের পাতা পরিষ্কার করার পদ্ধতিতে মনোযোগ দিন। আপনার চোখের আইল্যাশ শত্রুর মতো আচরণ করবেন না এবং তাদের প্রতি নম্র হন। আপনার চোখের আইল্যাশ সঠিক অবস্থায় রাখতে এটি একটি বিশাল সাহায্য। আপনাকে যা করতে হবে তা হল আপনার মেকআপ রিমুভারের সাথে একটি সুতির প্যাড ভিজিয়ে রাখুন এবং এটি আপনার চোখে টিপুন। এটি আপনার চোখের আইল্যাশর বিরুদ্ধে হালকাভাবে টিপুন এবং কয়েক সেকেন্ড অপেক্ষা করুন, তারপরে চোখের আইল্যাশ বৃদ্ধির দিক অনুসরণ করে আলতো করে তুলার প্যাডটি নীচের দিকে সরান। প্রয়োজন হলে, ক্রিয়াটি পুনরাবৃত্তি করুন। আপনার চোখ কখনই ঘষবেন না এবং সর্বদা আপনার চোখের আইল্যাশ খুব পুঙ্খানুপুঙ্খভাবে পরিষ্কার করার চেষ্টা করুন। যদি কোন মাসকারা তাদের উপর ছেড়ে যায়, তাহলে এটি অতিরিক্ত শুষ্কতা বা চোখের সংক্রমণ হতে পারে।

ল্যাশ এবং ব্রো শ্যাম্পু - আঘাত নাকি মিস?

পুঙ্খানুপুঙ্খভাবে মেকআপ অপসারণ মেকআপ পণ্যগুলোকে ভালভাবে দ্রবীভূত করে এবং সেগুলিকে আরও বেশি ধোয়ার যোগ্য করে তোলে বলে মনে করা হয়, তাই আপনার মেকআপ অপসারণের পরে সর্বদা একটি ফেস জেল দিয়ে আপনার মুখ পরিষ্কার করুন। যাইহোক, আপনি সর্বদা এটি দিয়ে আপনার চোখের আইল্যাশগুলির মধ্যে সমস্ত ক্ষুদ্র স্থানগুলিতে পৌঁছাতে সক্ষম হবেন না। এছাড়াও, কিছু ক্লিনজিং পণ্য চোখ জ্বালা করতে পারে। অতএব, ল্যাশ এবং ব্রো শ্যাম্পুগুলি সম্প্রতি সৌন্দর্যের বাজারে আঘাত করেছে। এই প্রসাধনী সূক্ষ্ম সূত্র এবং সঠিক pH আছে. তারা চোখ জ্বালা করে না এবং ভালভাবে আইল্যাশ পরিষ্কার করে। আপনি চুলে শ্যাম্পু বিতরণ করতে এবং চোখের আইল্যাশ এবং ভ্রুর মধ্যবর্তী সমস্ত স্থানগুলিতে পৌঁছানোর জন্য একটি সূক্ষ্ম ব্রাশ ব্যবহার করতে পারেন

আইল্যাশ সিরাম - সুন্দর চোখের আইল্যাশর চাবিকাঠি

আইল্যাশ সিরাম বেশ কিছু সময়ের জন্য সুপার জনপ্রিয় হয়েছে এবং তারা ইতিবাচক পর্যালোচনা এবং দৃশ্যমান ফলাফল দ্বারা সমর্থিত হতে পারে। তারা অবশ্যই চোখের আইল্যাশ শক্তিশালী করে, তাদের বৃদ্ধিকে উদ্দীপিত করে এবং প্রতিরক্ষামূলক বৈশিষ্ট্য রয়েছে। যদিও তাদের পদ্ধতিগতভাবে ব্যবহার করা গুরুত্বপূর্ণ।

সিরামের সূত্রে থাকা উপাদানগুলি তাদের প্রভাবের জন্য দায়ী। সবচেয়ে সাধারণ হল:

  • ক্যাস্টর অয়েল যা চুলের ঘনত্ব বাড়ায় এবং ভঙ্গুরতা রোধ করে,
  • হায়ালুরোনিক অ্যাসিড, চুলের সর্বাধিক হাইড্রেশনের জন্য দায়ী,
  • কেরাটিন যা চুলের প্রধান বিল্ডিং ব্লক,
  • ঘৃতকুমারী, যা জ্বালা কমায় এবং প্রশান্তিদায়ক, পুনরুত্পাদনকারী এবং ময়শ্চারাইজিং বৈশিষ্ট্য রয়েছে।

এই পণ্যগুলি আপনার ভ্রুর অবস্থার উন্নতি করতে পারে এবং উল্লেখযোগ্যভাবে লম্বা বা ঘন করতে পারে। Nanolash Eyelash Serum দেখুন এবং আপনার চোখের আইল্যাশকে একটি নতুন মাত্রা দিন।

সঠিক মুখের যত্ন করুন

চোখের সিরাম এবং ক্রিম অ্যালার্জেনিক এবং কমেডোজেনিক হতে পারে। এমনকি যদি তারা ডার্মাটোলজিকাল এবং চক্ষুবিদ্যাগতভাবে পরীক্ষা করা হয়, নিরামিষাশী হয় এবং এতে শুধুমাত্র প্রাকৃতিক উপাদান থাকে, তবে সেগুলি আপনার জন্য কাজ নাও করতে পারে। সঠিক স্কিনকেয়ার বাছাই করা প্রায়শই একটি ট্রায়াল-এন্ড-এরর পদ্ধতি, কিন্তু চোখের চারপাশের সূক্ষ্ম ত্বকের জন্য উপযুক্ত পণ্য খুঁজে পাওয়ার এটিই একমাত্র উপায়। আমাদের শরীরের সবকিছু একে অপরের সাথে সমন্বয় করে, তাই চুলের ফলিকলের জন্য ত্বকের অবস্থা গুরুত্বপূর্ণ।

চোখের আইল্যাশ কীভাবে যত্ন করবেন - ঘরোয়া প্রতিকার

আপনি সম্ভবত ভাবছেন যে আপনার আইল্যাশর যত্ন নেওয়ার জন্য কোনও নিরাপদ ঘরোয়া প্রতিকার আছে কিনা। প্রচুর আছে! প্রভাবগুলি সাধারণত প্রদর্শিত হতে আরও সময় নেয় তবে ঠিক ততটাই দর্শনীয় হতে পারে।

চোখের আইল্যাশ যত্ন - তেল এবং জলপাই তেল

ক্যাস্টর, আরগান এবং নারকেল তেলে আমাদের শরীরের জন্য স্বাস্থ্য-উন্নয়নকারী বৈশিষ্ট্য রয়েছে। এগুলি চুল, ভ্রু এবং চোখের আইল্যাশর চিকিত্সা হিসাবে দুর্দান্ত কাজ করে। এগুলিকে চোখের আইল্যাশয় প্রয়োগ করা তাদের উল্লেখযোগ্যভাবে ঘন এবং ময়শ্চারাইজ করে এবং এগুলিকে নরম এবং চকচকে করে তোলে। তেলগুলি চুলকে আর্দ্রতা এবং প্রোটিনের ক্ষতি থেকে রক্ষা করে এবং চুলের খাদকে আরও নমনীয় করে তোলে। অলিভ অয়েলে ভিটামিন E রয়েছে যা চোখের আইল্যাশকে পুষ্ট করে এবং চুলের বৃদ্ধিকে উদ্দীপিত করে। এটিতে অ্যান্টিঅক্সিডেন্ট বৈশিষ্ট্য সহ পলিফেনল রয়েছে।

আপনি শুধুমাত্র তাদের পুনর্জন্ম বৈশিষ্ট্য থেকে উপকৃত হবে. একটি পরিষ্কার স্পুলিতে খুব অল্প পরিমাণে তেল লাগান এবং আইল্যাশ দিয়ে ব্রাশ করুন। তৈলাক্ত এবং ঘন ফর্মুলার কারণে এটি রাতে প্রয়োগ করা ভাল। ফলাফল মাত্র কয়েক সপ্তাহ পরে দৃশ্যমান হয় তবে নিয়মিত চিকিত্সা পুনরাবৃত্তি করা গুরুত্বপূর্ণ

চোখের পাপড়ির যত্ন- ঘৃতকুমারী এবং সবুজ চা

ঘৃতকুমারী একটি সুপরিচিত উদ্ভিদ, এর রস ময়শ্চারাইজিং এবং অ্যান্টিব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য রয়েছে। এটি একা ব্যবহার করা যেতে পারে বা আইল্যাশ তেলের সাথে মিশ্রিত করা যেতে পারে। যে কোন রূপে, এটি চুলে উপকারী কাজ করে।

গ্রিন টি আশ্চর্যজনক শোনালেও আমাদের চুলের উপরও এর চমৎকার প্রভাব রয়েছে। এটিতে অ্যান্টিঅক্সিডেন্ট বৈশিষ্ট্য রয়েছে এবং এটি চোখের জন্য নিরাপদ, তাই এটি চোখের আইল্যাশ ব্যবহার করা সম্পূর্ণ নিরাপদ। এটি আইল্যাশ সিরামের একটি সাধারণ উপাদান কারণ এর শক্তিশালীকরণ এবং উদ্দীপক বৈশিষ্ট্য রয়েছে

চোখের আইল্যাশ যত্ন - ভিটামিন এবং খনিজ সম্পূরক

এটি একটি সাধারণ এবং ব্যাপকভাবে উপলব্ধ পদ্ধতি। ফার্মেসি এবং ওষুধের দোকানে খাদ্যতালিকাগত পরিপূরকগুলি পাওয়া সহজ, যা আমাদের শরীরের ঘাটতিগুলি পূরণ করতে সহায়তা করে। চুল, ত্বক এবং নখের খারাপ অবস্থার সবচেয়ে সাধারণ অপরাধীদের মধ্যে রয়েছে ভিটামিন A  এবং C , জিঙ্ক, আয়রন এবং বায়োটিন, সেইসাথে ওমেগা -3 পলিআনস্যাচুরেটেড ফ্যাটি অ্যাসিড। যাইহোক, আপনি পরিপূরক গ্রহণের জন্য পৌঁছানোর আগে, আপনার অবশ্যই কোন ঘাটতি আছে কিনা তা পরীক্ষা করা উচিত, কারণ অতিরিক্ত খনিজ এবং ভিটামিন আমাদের কোন উপকারও করে না।



একটি মন্তব্য লিখুন. মডারেটরের অনুমোদনের সাথে সাথে এটি পোস্ট করা হবে।
গোপনীয়তা নীতি

আমাদের ওয়েবসাইট কুকিজ ব্যবহার করে, বাইরের টুল ব্যবহার করার জন্য তৃতীয় পক্ষের কুকিও ব্যবহার করে। যদি ব্যবহারকারী তাদের সম্মতি না দেয় তবে শুধুমাত্র প্রয়োজনীয় কুকি ব্যবহার করা হয়। আপনি যেকোনো সময় আপনার ব্রাউজারে সেটিংস পরিবর্তন করতে পারেন। আপনি কি সমস্ত কুকি ব্যবহার করার জন্য আপনার সম্মতি দেন?

গোপনীয়তা নীতি