১০টি সবচেয়ে জনপ্রিয় আইল্যাশ মিথ

১০টি সবচেয়ে জনপ্রিয় আইল্যাশ মিথ

আপনি সম্ভবত আপনার আইলেস উন্নত করার জন্য আপনার দিদা, মা বা বোনের পরামর্শ অনুসরণ করেছেন। কিছু টিপস কিছুটা আশ্চর্যজনক লাগতে পারে, যা আপনাকে তাদের কার্যকারিতা সম্পর্কে সন্দেহ করাই। আসুন 10টি জনপ্রিয় আইল্যাশ মিথের মধ্য দিয়ে যাই যা ডিবাঙ্ক করা দরকার।

চোখের পাতার যত্ন। কেন আপনাকে সতর্ক থাকতে হবে

চোখ হল অত্যন্ত কোমল অঙ্গ যার যত্ন সহকারে যত্ন নেওয়া প্রয়োজন। লোকেরা ভুলে যায় যে চোখের পাতার প্রধান ভূমিকা হল চোখের সুরক্ষা। এটা খুবই গুরুত্বপূর্ণ যে আমরা প্রতিদিনের ল্যাশ কেয়ার অনুসরণ করি, তবে আমাদের সতর্ক থাকতে হবে। ইন্টারনেটে আমরা শুনি বা খুঁজে পাই এমন প্রতিটি টিপ অনুসরণ করার খারাপ পরিনতি হতে পারে এবং গুরুতর ফলের কারণ হতে পারে।

চোখের পাতার যত্নের মিথ

আজ আমরা আইল্যাশ মিথগুলিকে রাউন্ড আপ করব এবং ব্যাখ্যা করব কেন কিছু পদ্ধতি ব্যবহার করলে ক্ষতি হতে পারে।

মিথ: বেশি মাস্কারা ব্যবহার করলে আপনার ল্যাশ লম্বা এবং ফুলার হবে

ঘটনা: খুব বেশি মাস্কারা লাগালে চোখের পাতা ভেঙে যেতে পারে। একটি মাস্কারার সূত্র শুকিয়ে এক ধরনের ভূত্বক তৈরি করে। অতিরিক্ত মাস্কারা একত্রিত হয়ে শুকিয়ে যাই এবং অধভুত দেখায়। ভুলবশত চোখ ঘষলে একসাথে আটকে থাকা লেস ভেঙে যেতে পারে। এছাড়াও, মাস্কারা অতিরিক্ত শুষ্কতা সৃষ্টি করে।

উপদেশ: আপনার এমন একটি মাস্কারা কেনা উচিত যা আপনার চাহিদা এবং চাওয়া পূরণ করার সম্ভাবনা সবচেয়ে বেশি। প্রসাধনী বাজার ভলিউম, দৈর্ঘ্য এবং কার্ল এর জন্য বিভিন্ন মাস্কারার প্রস্তাব দেয়। চোখের পাতার স্বাস্থ্যের উন্নতির জন্য, আমরা একটি মাস্কারা প্রাইমার নেওয়ার পরামর্শ দিই যা আইল্যাশ হাইড্রেট করে এবং আর্দ্রতা লক করে, একই সাথে আপনার মেকআপকে ঝরঝরে রাখে।

মিথ: ল্যাশ ছেঁটে দিলে এগুলি ঘন এবং দীর্ঘতর হবে

সত্য: চোখের পাতা ছাঁটাই করা চোখের পাতার বৃদ্ধির গতি বা ল্যাশের পরিমাণ এবং পুরুত্বের উপর কোন প্রভাব ফেলে না। চুলের পাশাপাশি ভ্রু এবং দোররা চুলের বাল্ব থেকে গজায়; টিপস ছাঁটা শুধুমাত্র বিভক্ত এবং ভঙ্গুর চুলের অপসারণ ঘটায়। এইভাবে ল্যাশ স্বাস্থ্যকর হয়ে ওঠে এবং সেগুলি আরও দ্রুত বাড়তে পারে বলে মনে হতে পারে তবে বৃদ্ধির গতি একই - ল্যাশ টিপগুলি কেবল ভেঙে যাওয়া বন্ধ করে।

উপদেশ: আপনার ল্যাশ ছাঁটা না। এই ধরনের চিকিত্সা সহায়ক বা নিরাপদ নয়। ল্যাশ গুলিকে স্বাস্থ্যকর এবং ঘন করতে, আমরা একটি বিশ্বস্ত  আইল্যাশ  সিরাম ব্যবহার করার পরামর্শ দিই অথবা ল্যাশ ট্রিটমেন্ট যেমন আইল্যাশ লিফট এবং ল্যামিনেশন বিবেচনা করুন।

মিথ: আইল্যাশ এক্সটেনশন প্রকৃত ল্যাশ এর ক্ষতি করে এবং চোখের জন্য খারাপ

সত্য: ফলস ল্যাশগুলির সঠিক প্রয়োগ আমাদের আসল ল্যাশ গুলিকে কোনও ক্ষতি করে না। স্বাভাবিকভাবেই, আপনাকে একজন প্রো ল্যাশ শিল্পী বেছে নিতে হবে যিনি তার কাজ জানেন এবং ভাল মানের পণ্য ব্যবহার করেন। কখনও কখনও, যখন কিছু ল্যাশ ইতিমধ্যেই পড়ে যায়, তখন ক্লায়েন্টদের ধারণা হয় যে তাদের প্রাকৃতিক ল্যাশ ছোট। বেশিরভাগ ক্ষেত্রে এটি একটি মিথ্যা ছাপ। আমরা কেবল আয়নায় প্রতিদিন তাদের দেখার দীর্ঘ ল্যাশ অভ্যস্ত হয়ে পড়ি।

উপদেশ: সর্বদা ল্যাশ এক্সটেনশন আফটার কেয়ার সম্পর্কে আপনার ল্যাশ আর্টিস্টের নির্দেশাবলী অনুসরণ করুন - আবেদনের পরে কীভাবে ল্যাশ এক্সটেনশনের যত্ন নেওয়া যায় তা আপনাকে বলা তার কর্তব্য। সত্যই বলা যায়, আফটার কেয়ার টিপস অনুসরণ করা সাফল্যের অর্ধেক পথ।

মিথ: আইল্যাশ কার্লার চোখের পাতা ছিড়ে ফেলে এবং ল্যাশ নষ্ট করে দেয়

সত্য: একটি ল্যাশ কার্লার ল্যাশ গুলির কোনও ক্ষতি করে না। যে কোনও সরঞ্জাম যা শরীর বা চুলের যত্নের জন্য ডিজাইন করা হয়েছে তার উদ্দেশ্য রয়েছে এবং নির্দেশাবলী অনুসারে ব্যবহার করতে হবে। আইল্যাশ কার্লার ব্যবহার করা জটিল নয় এবং আমরা যখন এটি সঠিকভাবে ব্যাবহার করি তখন ল্যাশ গুলি প্রভাবিত হয় না। আপনি প্রতিদিন এটি ব্যবহার করতে পারেন যদি আপনি আপনার ল্যাশের যত্ন নেন।

পরামর্শ: ল্যাশ কার্লারের যত্ন নিতে, আপনি কার্লের জন্য একটি মাস্কারা ব্যবহার করতে পারেন। এটি কার্ল ধরে রাখবে এবং আপনার ল্যাশ গুলিকে সারাদিন সুন্দর থাকবে।

মিথ: চোখের ল্যাশ পড়ে যাওয়া একটি অসুস্থতার লক্ষণ

সত্য: প্রাকৃতিক চোখের পাতার বৃদ্ধি চক্র তিনটি পর্যায়ে আসে: অ্যানাজেন, ক্যাটাজেন এবং টেলোজেন। প্রতিটি পর্যায় একটি ল্যাশের নির্দিষ্ট জীবন পর্যায়ের প্রতিনিধিত্ব করে যা অবশেষে পড়ে যায়। আমরা প্রতিদিন প্রায় দুই বা তিনটি ল্যাশ হারাই। এটি সম্পূর্ণ স্বাভাবিক কারণ পুরানো ল্যাশ একটি নতুন দ্বারা প্রতিস্থাপিত হয়। একটি ল্যাশ কয়েক সপ্তাহ থেকে দুই মাস পর্যন্ত চোখের পাতায় থাকে, যা বিভিন্ন মানুষের জন্য আলাদা।

উপদেশ: যদি আপনি লক্ষ্য করেন যে আপনার ল্যাশ অতিরিক্তভাবে পড়ে যাচ্ছে, তাহলে আপনাকে সেগুলি সাবধানে দেখতে হবে। আইল্যাশ সিরাম ব্যবহার করা বা সম্পূরক গ্রহণ করা দুর্বল ল্যাশ বাড়ানোর জন্য প্রয়োজনীয় হতে পারে। আপনার শরীর আপনাকে জানাতে পারে যে এটিতে ভিটামিন এবং খনিজগুলির অভাব রয়েছে।

মিথ: আপনি যদি সময়ে সময়ে মেকআপ অপসারণ এড়িয়ে যান তবে খারাপ কিছুই ঘটবে না

সত্য: প্রতিদিনের ত্বকের যত্নের রুটিনের সময় সুনির্দিষ্ট চোখ এবং মুখের মেকআপ অপসারণের পাশাপাশি পরিষ্কার করা আপনার ল্যাশ এবং ত্বকের স্বাস্থ্যের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ! ঘুমের জন্য মাসকারা রেখে বালিশে মুখ ঘষলে ল্যাশের ক্ষতি হয়। আপনি শুষ্ক চুল এবং চোখের পাতায় আটকে থাকা ত্বকের ছিদ্র নিয়ে জেগে উঠছেন যা চোখের ভয়ানক সংক্রমণের কারণ, এবং ল্যাশ ধ্বংস করে দেয়!

পরামর্শ: ঘুমের আগে সর্বদা আপনার মুখের মেকআপ মুছে ফেলুন এবং চোখের পাতাগুলি পরিচালনা করার সময় নম্র হন। চোখ ঘষার পরিবর্তে, চোখের পাতায় একটি তুলোর প্যাড টিপুন এবং কয়েক সেকেন্ড ধরে রাখুন। এর পরে, এটিকে আলতোভাবে স্লাইড করুন এবং দেখুন যে মাস্কারা সহজেই ঘষা ছাড়াই ধুয়ে ফেলা যায়।

মিথ: সোজা ল্যাশ কুঁচকানো এবং তোলা যায় না

সত্য: আপনি যেকোন ল্যাশ কার্ল করতে পারেন। আপনার যদি সোজা, ছোট ল্যাশ থাকে, তাহলে আপনাকে মাস্কারা ব্যবহার করতে হবে যা ল্যাশের দৈর্ঘ্য, ভলিউম এবং কার্ল প্রদান করে। আপনি ল্যাশ লিফ্ট এবং ইতিমধ্যে উল্লিখিত মাস্কারা প্রাইমারের পরে ফলাফল গুলিও পছন্দ করবেন।

পরামর্শ: আপনি যদি একটি ল্যাশ পুষ্টিকর এবং কার্লিং চিকিত্সা করতে চান কিন্তু আপনি সেলুনের দাম দেখে ভয় পাচ্ছেন, আপনি চেষ্টা করতে পারেন ল্যাশ লিফট এবং ল্যামিনেশন কিট বাড়িতে চিকিৎসা করতে। এই ধরনের সেটগুলি স্পষ্ট এবং সহজে অনুসরণযোগ্য নির্দেশাবলী সহ আসে এবং উত্তেজনাপূর্ণ প্রভাব তৈরি করে।

মিথ: যতক্ষণ না আপনার মাসকারা ভাল কাজ করে, আপনি এটি ব্যবহার চালিয়ে যেতে পারেন, এমনকি এক বছরের জন্যও।

বাস্তবতা: প্রতিটি প্রসাধনীর মেয়াদ শেষ হওয়ার তারিখ থাকে এবং মাস্কারারও থাকে। যে সূত্রগুলো বন্ধ হয়ে গেছে সেগুলোর টেক্সচার আলাদা, প্রয়োগ করা কঠিন এবং ল্যাশ এর উপর অবাঞ্ছিত ক্লাম্প ছেড়ে যায়। এছাড়াও, মেয়াদোত্তীর্ণ মাসকারা ল্যাশ এর জন্য খারাপ এবং সেগুলিকে অত্যন্ত শুষ্ক করে দেয়।

পরামর্শ: প্রতি ২ বা ৩ মাস অন্তর আপনার মাসকারা প্রতিস্থাপন করুন। আপনার ল্যাশ ভাল থাকবে।

মিথ: আপনার ল্যাশ ধোয়ার ফলে ল্যাশের ক্ষতি হতে পারে এবং ল্যাশের রঙ বিবর্ণ হতে পারে

সত্য: চোখের পাতা ধোয়ার ফলে ল্যাশ বেশি পড়ে যায় না বা তাদের রঙ বিবর্ণ হয় না। আপনাকে অবশ্যই নিশ্চিত করতে হবে যে এটি আলতো করে করা হচ্ছে এবং কঠোর ধোয়ার পণ্য ব্যবহার করবেন না কারন তাতে চোখের জ্বালা হতে পারে।

পরামর্শ: প্রসাধনী বাজার এই উদ্দেশ্যে ডিজাইন করা পণ্য অফার করে। আমরা একটি ল্যাশ এবং ব্রো শ্যাম্পু ব্যাবহার করার পরামর্শ দিই যাতে খুব হালকা উপাদান রয়েছে যাতে চোখ বা চোখের পাতার ত্বকে জ্বালা না হয়। আপনার ল্যাশ ধোয়ার জন্য আপনার একটি নরম ব্রাশ ব্যবহার করা উচিত যা আপনার আঙ্গুল দিয়ে ঘষার চেয়ে অনেক ভালো।

মিথ: চোখের পাতাতে খাদ্য উপাদান প্রয়োগ করা এগুলিকে ঘন করবে, তাদের পুষ্ট করবে এবং দ্রুত ল্যাশ বৃদ্ধিকে উদ্দীপিত করবে

সত্য: আমরা অবশ্যই এই ধরনের পরীক্ষার বিরুদ্ধে সতর্ক করি। ল্যাশে ডিমের কুসুম, দই বা মধু ব্যবহার করলে চোখের জ্বালা এবং তীব্র সংক্রমণ হতে পারে যা এমনকি দরিদ্র দৃষ্টিতেও শেষ হতে পারে। এছাড়াও, বেশিরভাগ ঘরে তৈরি পদ্ধতি ল্যাশ এর জন্য তাদের সুবিধাগুলি পরীক্ষা বা গবেষণা দ্বারা নিশ্চিত করা হয় না।

পরামর্শ: ক্যাস্টর অয়েল, অলিভ অয়েল এবং গ্রিন টি একমাত্র পণ্য যা পরীক্ষা করা হয়েছে এবং ল্যাশ এর উপর তাদের ইতিবাচক প্রভাব নিশ্চিত করা হয়েছে। এগুলি ত্বক বা চোখের জন্য ক্ষতিকারক নয় (প্রদত্ত যে আপনি খাঁটি তেল ব্যবহার করেন, অ্যাডিটিভ এবং তেলের মিশ্রণের পণ্য নয়)। যারা সম্ভাব্য অ্যালার্জির প্রতিক্রিয়ার ভয় পান না তারা ল্যাশ এর উপর ঘৃতকুমারী চেষ্টা করুন।

রিক্যাপ

সৌন্দর্যের পৌরাণিক কাহিনী যুগ যুগ ধরে চলে এসেছে এবং এখনও নতুন কিছু দেখা যাচ্ছে। আপনার সর্বদা নিশ্চিত হওয়া উচিত যে আপনি আপনার ল্যাশ এর যা করেন তা ১০০ শতাংশ নিরাপদ। আপনার ত্বক এবং চুলে কখনও সন্দেহজনক মিশ্রণ বা বিপজ্জনক সরঞ্জাম ব্যবহার করবেন না, ল্যাশ বাদ দিন। কিছু গবেষণা করার চেষ্টা করুন এবং পরীক্ষা করে একটি প্রদত্ত পদ্ধতি নিশ্চিত করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন, এবং এমন লোকদের মতামত সন্ধান করুন যারা তথ্যের একটি ভাল উৎস হতে পারে। সবসময় চোখের এলাকার জন্য পণ্যের মেয়াদ শেষ হওয়ার তারিখ চেক করতে মনে রাখবেন, এবং কখনই নতুন ধারণা এবং পদ্ধতি গ্রহণ করবেন না।



একটি মন্তব্য লিখুন. মডারেটরের অনুমোদনের সাথে সাথে এটি পোস্ট করা হবে।
গোপনীয়তা নীতি

আমাদের ওয়েবসাইট কুকিজ ব্যবহার করে, বাইরের টুল ব্যবহার করার জন্য তৃতীয় পক্ষের কুকিও ব্যবহার করে। যদি ব্যবহারকারী তাদের সম্মতি না দেয় তবে শুধুমাত্র প্রয়োজনীয় কুকি ব্যবহার করা হয়। আপনি যেকোনো সময় আপনার ব্রাউজারে সেটিংস পরিবর্তন করতে পারেন। আপনি কি সমস্ত কুকি ব্যবহার করার জন্য আপনার সম্মতি দেন?

গোপনীয়তা নীতি