নির্দেশিকা: বাড়িতে কীভাবে চোখের আইল্যাশ লাগাবেন জেনে নিন ধাপে ধাপে

নির্দেশিকা: বাড়িতে কীভাবে চোখের আইল্যাশ লাগাবেন জেনে নিন ধাপে ধাপে

ফলস আইল্যাশ প্রতিটি মহিলার দৃষ্টিশক্তি উন্নত করার একটি দুর্দান্ত উপায়। যাইহোক, আমাদের সকলেরই বিউটি সেলুনে কয়েক ঘন্টা কাটানোর সময় নেই। ল্যাশ এক্সটেনশন ট্রিটমেন্টও যথেষ্ট খরচের সাথে যুক্ত। সৌভাগ্যবশত, একইভাবে চিত্তাকর্ষক এবং সস্তা ল্যাশ এক্সটেনশন পদ্ধতি রয়েছে যা আপনি সহজেই বাড়ি ছাড়াই সম্পাদন করতে পারেন।

কোন ফলস চোখের আইল্যাশ বেছে নিতে হবে ?

আমরা তিনটি বাড়িতে আইল্যাশ এক্সটেনশন পদ্ধতি আলাদা করি:

তাদের প্রতিটি একটি সম্পূর্ণ ভিন্ন অ্যাপ্লিকেশন পদ্ধতি দ্বারা চিহ্নিত করা হয়। তাদের আরও ভালভাবে জানুন এবং নিজের জন্য সিদ্ধান্ত নিন কোনটি আপনার জন্য সবচেয়ে ভাল কাজ করবে। মনে রাখবেন যে এটি শুধুমাত্র গণনা করা ফলাফল নয় বরং পুরো স্টাইলিং প্রক্রিয়া যা সহজ, দ্রুত এবং নিরাপদ হওয়া উচিত।

DIY ক্লাস্টার আইল্যাশ

অ্যাট-হোম ল্যাশ এক্সটেনশনের জন্য ফলস ক্লাস্টার ল্যাশগুলি উপরে উল্লিখিতগুলির মধ্যে সবচেয়ে নিরাপদ এবং সবচেয়ে টেকসই পদ্ধতি। তাদের প্রধান সুবিধা কি?

  • ক্লাস্টার ল্যাশগুলি নমনীয়, পাতলা স্ট্রিপগুলিতে সেট করা হয় যা পরিধান করার সময় অদৃশ্য হয়,
  • আইল্যাশ ক্লাস্টারগুলি প্রাকৃতিক আইল্যাশগুলির নীচে প্রয়োগ করা হয় যা আগে একটি বিশেষ বন্ডার দিয়ে প্রলেপ দেওয়া হয় যাতে স্টাইলিংটি খুব স্বাভাবিক দেখায় এবং জয়েন্টগুলি অদৃশ্য হয়,
  • DIY আইল্যাশ এক্সটেনশনের জন্য ব্যবহৃত পণ্যগুলি সূক্ষ্ম চোখের পাতার ত্বকের সংস্পর্শে আসে না,
  • ক্লাস্টার আইল্যাশ প্রয়োগ করতে 10 মিনিটেরও কম সময় লাগে এবং প্রায় 5 দিন স্থায়ী হয়,
  • আপনি যেকোন সময় রিমুভারের সাহায্যে সেগুলো খুলে ফেলতে পারেন,
  • শৈলীর পছন্দ খুব বিস্তৃত এবং প্রত্যেকে নিজের জন্য কিছু খুঁজে পেতে পারে।

DIY ক্লাস্টার আইল্যাশ প্রয়োগ করতে আপনার কী দরকার?

বাড়িতে ক্লাস্টার আইল্যাশ প্রয়োগ করতে, আপনার সাধারণ ওষুধের দোকানের আঠা এবং চিমটি থেকে বেশি প্রয়োজন হবে। আপনি এই পদ্ধতিটি বেছে নেওয়ার আগে, একটি সুন্দর এবং দীর্ঘস্থায়ী চেহারা তৈরি করতে আপনার কোন পণ্য এবং সরঞ্জামগুলির প্রয়োজন হবে তা জেনে রাখা সহায়ক:

  • বাড়িতে DIY অ্যাপ্লিকেশনের জন্য আইল্যাশ ক্লাস্টার, একটি শালীন ক্ষেত্রে আবদ্ধ যা তাদের ক্ষতি থেকে রক্ষা করে।
  • একটি bonder - একটি বিশেষ আঠালো ডো-ইট-নিজেকে ল্যাশ এক্সটেনশনের জন্য। এর সূত্রটি চটকদার এবং সাধারণ চোখের পাতার আঠার মতো শুকিয়ে যায় না। এটি আপনাকে সমাপ্ত চেহারার উপর সম্পূর্ণ নিয়ন্ত্রণ দেয়।
  • অ্যাপ্লিকেশনটিকে আরও সহজ এবং আরও কার্যকর করার জন্য, একটি বিশেষ আকৃতির ফলস ল্যাশ অ্যাপ্লিকেটার কাজে আসে, যা ক্লাস্টার ল্যাশগুলিকে সহজেই প্রাকৃতিকগুলির সাথে ফিউজ করে।
  • একটি সিলার - DIY ল্যাশ এক্সটেনশনের জন্য একটি ফিক্সার। বন্ডারের ট্যাকিনেস নিরপেক্ষ করতে এবং স্টাইলিং ঠিক করতে নিম্নলিখিত ল্যাশগুলিতে এটি প্রয়োগ করুন।
  • একটি ফলস ল্যাশ রিমুভার যা আপনাকে যেকোনো সময় নিরাপদে এবং আলতো করে ক্লাস্টারগুলি সরাতে দেয়। এটি বিশেষভাবে আইল্যাশর নীচে প্রয়োগ করা হয় এবং কিছুক্ষণ পরে, ক্লাস্টারগুলি আলতোভাবে আমাদের চোখের পাতা থেকে সরে যায়।

DIY আইল্যাশ ক্লাস্টারের নির্মাতারা তাদের দোকানে উপরে উল্লিখিত পণ্য এবং বিশেষ আবেদনকারী অফার করে। এগুলি স্টার্টার কিটগুলিতেও আসে, এতে চোখের আইল্যাশগুলির নির্বাচিত শৈলী সহ সমস্ত প্রয়োজনীয় জিনিসপত্র রয়েছে। এই ধরনের কিটগুলির দাম বেশ আকর্ষণীয় এবং এতে অন্তর্ভুক্ত পণ্যগুলি অনেক অ্যাপ্লিকেশনের জন্য স্থায়ী হয়।

কিভাবে DIY ক্লাস্টার আইল্যাশ প্রয়োগ করবেন?

বাড়িতে DIY অ্যাপ্লিকেশনের জন্য ফলস ল্যাশ ক্লাস্টার প্রয়োগ করা স্বজ্ঞাত এবং সুবিধাজনক। এই সহজ নির্দেশাবলীর মাধ্যমে, আপনি আত্মবিশ্বাস পাবেন যে আপনার চেহারা টেকসই হবে এবং 5 দিন পর্যন্ত স্থায়ী হবে!

ধাপ 1: আপনার চোখের আইল্যাশ ভালভাবে পরিষ্কার করুন। আপনি একটি বিশেষ ল্যাশ এবং ব্রো শ্যাম্পু ব্যবহার করতে পারেন যা তাদের প্রয়োগের জন্য পুরোপুরি প্রস্তুত করবে।

ধাপ 2: একটি বন্ডার দিয়ে আপনার DIY আইল্যাশ ক্লাস্টার প্রয়োগ করুন। আপনার আইল্যাশগুলির সম্পূর্ণ দৈর্ঘ্যে বা মূল থেকে অর্ধেক নিচের দিকে এটি প্রয়োগ করুন (আপনার প্রাকৃতিক আইল্যাশগুলির দৈর্ঘ্যের সাথে আপনি যেভাবে বন্ডার প্রয়োগ করবেন তা সামঞ্জস্য করা ভাল) এবং 15-20 সেকেন্ড অপেক্ষা করুন। বন্ডারটি তার শক্ততা হারায় না এবং শুকিয়ে যায় না, তাই আপনি যদি এটি পছন্দ করেন তবে আপনি সহজেই আরও ক্লাস্টার প্রয়োগ করতে পারেন।

ধাপ 3: গুচ্ছটিকে গোড়ায় ধরুন (কখনও টিপসটি ধরবেন না কারণ আপনি সূক্ষ্ম ক্লাস্টারের ক্ষতি করতে পারেন) এবং চোখের পাপড়িটি নীচের দিকে তাকান বা সামান্য প্রসারিত করুন, আপনার স্বাভাবিকের নীচে আইল্যাশ লাগান। ল্যাশ লাইন থেকে 1 মিমি দূরত্ব রাখুন। ক্লাস্টারটি সঠিকভাবে সংযুক্ত থাকলে, পরবর্তীটিতে যান

ধাপ 4: প্রতিবার যখন আপনি একটি ল্যাশ ক্লাস্টার প্রয়োগ করেন এবং মনে করেন যে আপনি এতে খুশি, তখন ল্যাশগুলি একসাথে টিপতে বিশেষ আবেদনকারী ব্যবহার করুন। এটি স্টাইলিং ঠিক করে এবং ফলস এবং প্রাকৃতিক আইল্যাশ একসাথে ফিউজ করে। সমস্ত আইল্যাশ প্রয়োগ করা হয়ে গেলে, আবেদনকারীর সাথে আরও একবার চাপুন।

ধাপ 5: একবার আবেদনটি সম্পূর্ণ হয়ে গেলে, বন্ডারের চাপকে নিরপেক্ষ করার সময় এসেছে। এই কাজের জন্য একটি সিলার ব্যবহার করুন। পণ্যটিতে একটি বিশেষ ব্রাশ রয়েছে, যা আপনাকে সেই এলাকায় পণ্যটি প্রয়োগ করতে দেয় যেখানে আপনি আগে বন্ডার প্রয়োগ করেছিলেন। এবং তুমি করে ফেলেছ!

আপনি যদি আইল্যাশ মুছে ফেলতে চান তবে কেবল ফলস ল্যাশ রিমুভার ব্যবহার করুন। এটি আপনার আইল্যাশতে প্রয়োগ করার পরে, প্রায় 30 সেকেন্ড অপেক্ষা করুন এবং আস্তে আস্তে ক্লাস্টারগুলিকে স্লাইড করুন। তারপর যথারীতি আপনার মেকআপ মুছে ফেলুন।

স্ট্রিপ আইল্যাশ

নাম অনুসারে, স্ট্রিপ আইল্যাশগুলি একটি দীর্ঘ কালো স্ট্রিপের উপর আসে যা আমরা আমাদের চোখের পাতার সাথে লেগে থাকে। আমরা স্ট্রিপ আইল্যাশের বিভিন্ন শৈলী খুঁজে পেতে পারি যা সহজেই উপলক্ষের সাথে মিলে যায়।

স্ট্রিপ আইল্যাশ প্রয়োগ কিভাবে?

আপনি এই ধরনের চোখের আইল্যাশ লাগানো শুরু করার আগে, প্রথমে সেগুলি আপনার চোখে লাগান। স্ট্রিপগুলি তুলনামূলকভাবে সর্বজনীন বলে মনে করা হয়, তাই আপনি দেখতে পাবেন যে সেগুলি আপনার চোখের জন্য খুব দীর্ঘ। তারপর তাদের ছাঁটা করা প্রয়োজন। সতর্কতা অবলম্বন করুন যাতে খুব বেশি কাটা না যায় কারণ ফলাফলগুলি সেরা নাও হতে পারে। স্ট্রিপ আইল্যাশ প্রয়োগ করার পদক্ষেপগুলি খুব সহজ:

  • ত্বকের যত্নের অবশিষ্টাংশ থেকে আপনার চোখের পাতা পরিষ্কার করুন।
  • ল্যাশ স্ট্রিপে অল্প পরিমাণে ডেডিকেটেড আঠালো লাগান।
  • ল্যাশ লাইনের ঠিক উপরে আপনার চোখের পাতায় স্ট্রিপটি আঠালো করুন।

স্ট্রিপ ল্যাশ প্রয়োগ করার সময় আপনি কিছু সমস্যার সম্মুখীন হতে পারেন। স্ট্রিপটি খুব উঁচু বা খুব নিচু হতে পারে এবং এটি চোখের পাতা জুড়ে যেতে পারে, আঠা দিয়ে দাগ দিতে পারে। এছাড়াও, চোখের এক কোণে স্ট্রিপ ল্যাশগুলি সঠিকভাবে প্রয়োগ করার চেষ্টা করার সময়, স্ট্রিপের অন্য প্রান্তের আঠা ইতিমধ্যেই শুকিয়ে যেতে পারে, যার ফলে আইল্যাশগুলি ত্বকে ভালভাবে লেগে থাকে না। ঘুমাতে যাওয়ার আগে আপনার স্ট্রিপ ল্যাশস খুলে ফেলতে ভুলবেন না।

ম্যাগনেটিক আইল্যাশ

ম্যাগনেটিক চোখের আইল্যাশগুলির সাথে একটি উল্লেখযোগ্য পার্থক্য হল ল্যাশ আঠালোর অভাব। চোখের পাতার সাথে স্ট্রিপটি সংযুক্ত করতে আপনার লোহার কণা সহ একটি বিশেষ আইলাইনারের প্রয়োজন হবে। ল্যাশ স্ট্রিপটি আইলাইনার আঁকার জন্য ডিজাইন করা ছোট চুম্বক দিয়ে সজ্জিত।

কিভাবে ম্যাগনেটিক আইল্যাশ প্রয়োগ করবেন?

ফলস ম্যাগনেটিক আইল্যাশ প্রয়োগ করা খুবই সহজ এবং তিনটি সহজ পদক্ষেপেরও প্রয়োজন:

  • লোহার কণা সহ একটি বিশেষ আইলাইনার প্রথমে প্রয়োগ করা হয়, আপনি এটি আপনার চোখের মেকআপের উপরেও প্রয়োগ করতে পারেন তাই আগে থেকে ত্বককে পুঙ্খানুপুঙ্খভাবে পরিষ্কার করার প্রয়োজন হয় না।
  • ডেডিকেটেড আইলাইনারের সাহায্যে চোখের উপর একটি রেখা আঁকুন। এটি আপনার উপর নির্ভর করে যে লাইনটি চোখের এক কোণ থেকে অন্য কোণে যাবে, নাকি আপনি আরও অভিব্যক্তিপূর্ণ কিছুতে বাজি ধরতে চান।
  • আইলাইনার শুকানো পর্যন্ত অপেক্ষা করুন এবং এট্রাক্টিভ আইল্যাশগুলি এর কাছাকাছি আনুন। আইলাইনার সহজে চুম্বক আকর্ষণ করা উচিত. চোখের আইল্যাশ যদি বাঁকা ভাবে চোখের পাপড়িতে লেগে থাকে, তাহলে আপনি সহজেই সেগুলো খোসা ছাড়িয়ে আবার চেষ্টা করতে পারেন।

একটি প্রশ্ন উঠছে - এট্রাক্টিভ আইল্যাশ কি সবার জন্য? চোখের আইল্যাশ চোখের পাতায় লেগে আছে তা নিশ্চিত করতে, আপনাকে সঠিক পরিমাণে আইলাইনার ব্যবহার করতে হবে। একটি পাতলা লাইন যথেষ্ট নাও হতে পারে এবং সমস্ত মহিলা একটি পুরু এবং দীর্ঘ লাইনের ভক্ত নয়। আইলাইনার সবসময় চোখের আকৃতির সাথে খাপ খায় না, তাই চোখের পাতা ঝুলে যাওয়ার ক্ষেত্রে এটি সম্পূর্ণরূপে ব্যর্থ হতে পারে। অনেক ব্যবহারকারীর মতামত অনুসারে, আইলাইনারের গন্ধ খুব আনন্দদায়ক নয় এবং এর প্রয়োগকারীর নির্ভুলতার অভাব রয়েছে।

সংক্ষিপ্তসার - বাড়িতে ডু -ইট-ইউরসেলফ ল্যাশ এক্সটেনশনের জন্য কোন চোখের আইল্যাশ বেছে নেবেন?

মনে হচ্ছে ঘরে থাকা DIY ল্যাশ এক্সটেনশনের জন্য ক্লাস্টার ল্যাশগুলিই সেরা পছন্দ৷ এগুলি প্রয়োগ করা খুব সহজ, শৈলীগুলির একটি অবিশ্বাস্যভাবে বিস্তৃত পছন্দ রয়েছে এবং নির্মাতারা নিশ্চিত করে যে যে কেউ তাদের প্রয়োগের সাথে মানিয়ে নিতে পারে। উপরন্তু, তারা সাশ্রয়ী মূল্যের যা প্রয়োগের স্থায়িত্ব এবং দক্ষতায় অনুবাদ করে। আইল্যাশ এক্সটেনশন কিটে বিনিয়োগ করলে আপনি একাধিকবার আইল্যাশ লাগাতে পারবেন এবং এতে থাকা পণ্যগুলি চোখের জন্য নিরাপদ



একটি মন্তব্য লিখুন. মডারেটরের অনুমোদনের সাথে সাথে এটি পোস্ট করা হবে।
গোপনীয়তা নীতি

আমাদের ওয়েবসাইট কুকিজ ব্যবহার করে, বাইরের টুল ব্যবহার করার জন্য তৃতীয় পক্ষের কুকিও ব্যবহার করে। যদি ব্যবহারকারী তাদের সম্মতি না দেয় তবে শুধুমাত্র প্রয়োজনীয় কুকি ব্যবহার করা হয়। আপনি যেকোনো সময় আপনার ব্রাউজারে সেটিংস পরিবর্তন করতে পারেন। আপনি কি সমস্ত কুকি ব্যবহার করার জন্য আপনার সম্মতি দেন?

গোপনীয়তা নীতি