মাস্কারা- কিভাবে নিখুঁত ভাবে চয়ন করবেন?

মাস্কারা- কিভাবে নিখুঁত ভাবে চয়ন করবেন?

মাস্কারা হল মেকআপের এক ভিত্তি। আপনি একটি নেচেরাল লুক বা একটি বিশেষ অনুষ্ঠানের জন্য একটি বোল্ড লুক চয়ন করুন না কেন, চোখ হাইলাইট করা মেকআপের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ। অতএব, মাস্কারা পছন্দ করা মোটেই এত সহজ কাজ নয়। চোখের ল্যাশ এর  বিভিন্ন প্রয়োজন আছে, তাই আপনাকে তাদের প্রয়োজনীয়তা পূরণ করতে জানতে হবে।

 কি ধরনের মাস্কারা অন্য মাস্কারার থেকে আলাদা?

আপনি যদি না জানেন যে কোন মাস্কারা বেছে নেবেন, প্রথমত, আপনার চোখের ল্যাশ এর ধরনের দিকে মনোযোগ দিন। তাদের বৈচিত্র্যের কারণে, আপনার তাদের নির্দিষ্ট প্রয়োজনের জন্য একটি মাস্কারা বেছে নেওয়া উচিত। চারটি প্রধান ধরনের মাস্কারা রয়েছে:

  • থিকেনিং মাসকারা - দৃশ্যত ভলিউম বাড়ায় এবং ল্যাশ কে ঘন করে, তাই এটি প্রায়শই যাদের পাতলা এবং বিরল ল্যাশ আছে তারা ব্যবহার করে,
  • লেন্দেনিং মাসকারা - ছোট ল্যাশ লম্বা দেখায় এবং প্রায়শই চাক্ষুষভাবে বড় দেখায়,
  • কার্লিং মাসকারা - সোজা চোখের ল্যাশ তুলে, তাদের একটি কুঁচকানো প্রভাব দেয় এবং চোখের দৃষ্টিকে বৃত্তাকার করে,
  • ওয়াটারপ্রুফ মাস্কারা - জল-প্রতিরোধী উপাদান (প্রায়শই তেল) সহ একটি বিশেষ সূত্র দ্বারা চিহ্নিত করা হয়, তাই এটি সাঁতার কাটা বা চান করার সময়ও উঠে যাই না।

নির্মাতারা এই বৈশিষ্ট্যগুলিকে একত্রিত করার চেষ্টা করে এবং কখন কখন ২-ইন-১ বা ৩-ইন-১ পণ্য তৈরি করে। তাদের প্রত্যেকটি আমাদের বিভিন্ন ফলাফল অর্জন করতে দেয়, বিশেষ করে যদি এর সূত্রটি মাস্কারায় অতিরিক্ত কোট যুক্ত করে ভলিউম তৈরির জন্য উপযুক্ত হয়। আপনি যদি ভারী প্রলিপ্ত চোখের ল্যাশ গুলির জনপ্রিয় প্রভাব পছন্দ করেন এবং মনে করেন যে একটি কোট যথেষ্ট নয়, এই বৈশিষ্ট্যটি আপনাকে আগ্রহী করবে।

একটি মাসকারা নির্বাচন করার সময় কি দেখতে হবে?

আমরা যেমন উল্লেখ করেছি, প্রতিটি মাসকারা নির্দিষ্ট প্রয়োজনের জন্য ডিজাইন করা হয়েছে এবং এর প্রধান ভূমিকা হল দৃষ্টিকে জোর দেওয়া। আপনি একটি নির্দিষ্ট মাস্কারার সিদ্ধান্ত নেওয়ার আগে, সবচেয়ে গুরুত্বপূর্ণ পণ্য বৈশিষ্ট্যর উপর মনোযোগ দিন।

মাসকারা - একটি ভাল ব্রাশ

একটি সঠিক আকৃতির ব্রাশ, উচ্চ মানের উপাদান দিয়ে তৈরি, ল্যাশ শিকড় এবং সবচেয়ে ছোট ল্যাশ পর্যন্ত পৌঁছাতে পারে এবং সেগুলিকে আলাদা করে কার্ল করতে পারে। তাই আপনি যদি ভাবছেন কোন মাসকারা বেছে নেবেন, সবসময় মাথায় রাখুন ব্রাশের আকৃতি। আপনি যে মেকআপ প্রভাব পেতে চান তার জন্য এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারও কারও জন্য, এটি খুব আশ্চর্যজনক তথ্য হতে পারে কারণ অনেক মহিলা তাদের মাস্কারা বেছে নেওয়ার সময় ব্রাশের দিকে মনোযোগ দেন না।

মাস্কারার সবচেয়ে জনপ্রিয় ব্রাশগুলি হল:

  • একটি চিরুনি আকৃতির ব্রাশ, যেখানে ব্রিসলগুলি কেবল কাঠির একপাশে সেট করা হয়। এটি ছোট এবং বিক্ষিপ্ত ল্যাশ গুলির জন্য সবচেয়ে ভাল কাজ করে, কারণ এটি সহজেই সবচেয়ে ছোট চুলে পৌঁছায় এবং তাদের সঠিকভাবে আলাদা করে।
  • একটি সোজা সিলিকন ব্রাশ, দীর্ঘ ল্যাশের জন্য আদর্শ। এটি সবচেয়ে জনপ্রিয় মাস্কারা ব্রাশের ধরন, যা বেশিরভাগ মাস্কারাতে দেখা যায়।
  • একটি শঙ্কু-আকৃতির সিলিকন ব্রাশ কার্লিং চোখের ল্যাশ গুলির জন্য সেরা প্রকারগুলির মধ্যে একটি  প্রমাণিত হয় এবং আপনাকে চোখের পাপড়িতে দাগ না দিয়ে দুর্দান্ত নির্ভুলতার সাথে চোখের কোণে সংক্ষিপ্ততম ল্যাশে পৌঁছাতে দেয়। আপনি যদি ভলিউম তৈরি করতে চান তবে এটি দুর্দান্ত কাজ করে।
  • একটি সামান্য বাঁকা সিলিকন ব্রাশ যার একপাশে ছোট ব্রিস্টল এবং অন্য দিকে লম্বা ব্রিস্টল। প্রায়শই যাদের সোজা চোখের ল্যাশ থাকে তারা এটি নির্বাচন করেন, কারণ এটি তাদের কার্ল করার একটি ভাল কাজ করে, বিশেষ করে যখন মাস্কারার অন্য কোট প্রয়োগ করা হয়।
  • একটি বল আকৃতির সিলিকন ব্রাশ। যদিও এটির একটি খুব নির্দিষ্ট নকশা রয়েছে যা নিয়মিত মাস্কারার সাথে সাদৃশ্যপূর্ণ নয়, এটি এমনকি ক্ষুদ্রতম ল্যাশ পর্যন্ত পৌঁছানোর জন্য উপযুক্ত। এটি আপনাকে সংক্ষিপ্ততম ল্যাশ গুলিতে পৌঁছানোর জন্য প্রতিটি সম্ভাব্য কোণ থেকে মাস্কারা প্রয়োগ করার অনুমতি দেয়।
  • সঙ্গে একটি খুব সরু ব্রাশ। এটি তৈরি করা হয়েছে সোজা ল্যাশ গুলির জন্য যা স্টাইলিং করার জন্য খুব বেশি প্রবণ নয় কারণ এটি আপনাকে মাস্কারা সঠিকভাবে প্রয়োগ করতে দেয় এবং কুঁচকানো ল্যাশ  এর  জন্য একটি দুর্দান্ত কাজ করে।
  • একটি পুরু এবং বড় ব্রাশ ক্লাসিক ব্রিস্টল দিয়ে তৈরি যা কিছুটা অগোছালো মনে হতে পারে। এই ধরনের ব্রাশ অনেক পণ্য ব্যবহার করে চোখের ল্যাশে চরম ভলিউম দিতে ডিজাইন করা হয়েছে। এটির সাথে কাজ করা কিছুটা কঠিন বলে মনে হতে পারে, তবে একবার আপনি দক্ষ হয়ে উঠলে, এটি যে ফলাফল দেয় তা আপনি প্রশংসা করবেন।
  • একটি সাধারণ নকশা সহ একটি ক্লাসিক ব্রাশ, বেশিরভাগ মাস্কারা নির্মাতারা ব্যবহার করেন। এটি যেকোন মাসকারার সূত্রের সাথে কার্যত নির্বোধ।

মাস্কারা - সঠিক সূত্র

সবচেয়ে সস্তা মাস্কারাগুলি ফ্লেক এবং টুকরো টুকরো হয়ে যায়। এটি সুখকর নয় কারণ চোখে মাস্কারা লাগার ফলে ছেঁড়া এবং লালভাব হতে পারে। তার উপরে, এটি দেখতে খুব কুৎসিত দেখায়। আর্দ্রতার সংস্পর্শে আসার পর চোখের পাতায় মাস্কারার দাগ পড়লে একই রকম হয়। অতএব, তাদের পণ্যের স্থায়িত্ব সম্পর্কে নির্মাতাদের দাবিগুলিতে মনোযোগ দিন এবং কোন মাস্কারা সেরা তা জানতে ব্যবহারকারীর পর্যালোচনাগুলি পড়ুন।

মাসকারা - কন্ডিশনার উপাদান

এটা সাধারণ জ্ঞান যে মাস্কারা মেকআপ পণ্যের অংশ। এটি মেকআপের সাথে বরং ল্যাশের যত্নের সাথে জড়িত। এটা একটু ভুল ধারণা। বহু বছর ধরে, নির্মাতারা তাদের পণ্যের সূত্রগুলিকে বিভিন্ন মূল্যবান উপাদান দিয়ে সমৃদ্ধ করছে যেমন:

  • হায়ালুরোনিক অ্যাসিড, চুলে জল ধরে রাখার জন্য এবং গভীর হাইড্রেশনে সাহায্য করে, এবং চোখের ল্যাশ কে স্বাস্থ্যকর চেহারা দেয়,
  • কেরাটিন, চুলের প্রধান বিল্ডিং ব্লক - এটি চোখের ল্যাশ গুলির স্থিতিস্থাপকতা বাড়ায় এবং তাদের শক্তিশালী করে,
  • প্যানথেনল, যা উজ্জ্বলতা বাড়ায় এবং পুষ্টি নিশ্চিত করে,
  • ক্যাস্টর, জোজোবা বা আর্গান তেলের মতো প্রাকৃতিক তেল, যা চোখের ল্যাশ রক্ষা করে এবং শক্তিশালী করে,
  • একটি প্রতিরক্ষামূলক ফাংশন সহ প্রাকৃতিক ওয়াক্স - তারা চুলের চারপাশে একটি সূক্ষ্ম প্রতিরক্ষামূলক আবরণ তৈরি করে এবং চোখের ল্যাশ কয়ে লুব্রিকেট এবং নরম করে,
  • বোটানিক্যাল নির্যাস যা ল্যাশ কয়ে  ময়শ্চারাইজ করে এবং ভাঙ্গন রোধ করে,
  • ভিটামিন ই যা চোখের ল্যাশ কে পুষ্টি এবং সুরক্ষা প্রদান করে।

আপনি যদি ভাবছেন যে কোন মাস্কারা বেছে নেবেন, আমরা এটিতে থাকা উপাদানগুলিতে মনোযোগ দেওয়ার পরামর্শ দিই। আপনার চোখের ল্যাশ  শুধু একটি সুন্দর চেহারা ছাড়া আরও কিছু অর্জন করতে পারে। আপনার চোখের ল্যাশ কে পুষ্টিকর এবং ময়শ্চারাইজিং করা তাদের ভাল অবস্থা বজায় রাখার মূল চাবিকাঠি। অতএব, সর্বদা আপনার আগ্রহের মাস্কারার গুণমান যাচাই করার চেষ্টা করুন এবং কম মূল্যের পণ্য কিনবেন না যা আপনার চোখের ল্যাশ  কে শুকিয়ে দেবে এবং সেগুলি পড়ে যাবে।



একটি মন্তব্য লিখুন. মডারেটরের অনুমোদনের সাথে সাথে এটি পোস্ট করা হবে।
গোপনীয়তা নীতি

আমাদের ওয়েবসাইট কুকিজ ব্যবহার করে, বাইরের টুল ব্যবহার করার জন্য তৃতীয় পক্ষের কুকিও ব্যবহার করে। যদি ব্যবহারকারী তাদের সম্মতি না দেয় তবে শুধুমাত্র প্রয়োজনীয় কুকি ব্যবহার করা হয়। আপনি যেকোনো সময় আপনার ব্রাউজারে সেটিংস পরিবর্তন করতে পারেন। আপনি কি সমস্ত কুকি ব্যবহার করার জন্য আপনার সম্মতি দেন?

গোপনীয়তা নীতি