সর্বাধিক জনপ্রিয় মাসকারা অ্যাপ্লিকেশন এর ভুল যা অবশ্যই প্রতিটি মহিলা করেন

সর্বাধিক জনপ্রিয় মাসকারা অ্যাপ্লিকেশন এর ভুল যা অবশ্যই প্রতিটি মহিলা করেন

একটি মেকআপ রুটিনের সময় মাস্কারা প্রয়োগকে সবচেয়ে সহজ পদক্ষেপ হিসাবে বিবেচনা করা হয়। যাইহোক, আমাদের মধ্যে বেশিরভাগই সেই ভুল গুলো উপলব্ধি করি না যা আমাদের মাস্কারাকে সারাদিন থাকতে বাধা দেয় বা এটি খারাপ প্রভাব তৈরি করে। আপনি এই ভুলগুলির মধ্যে কোনটি করেন কিনা তা দেখুন এবং যত তাড়াতাড়ি সম্ভব সেগুলি দূর করুন।

Mascara অ্যাপ্লিকেশন এর ব্যর্থতা. আপনার চোখের মেকআপ নিয়ে আপনি কেন খুশি নন

খারাপভাবে প্রয়োগ করা মাসকারা অবশ্যই আপনার মেজাজ নষ্ট করতে পারে, বিশেষ করে যখন আপনি দিনের মাঝখানে ভয়ানক, মাকড়সার জালের মতো, এলোমেলো আইল্যাশ দেখতে পান। মাস্কারার কারণে র‍্যাকুন চোখ বা ফ্ল্যাকিং এবং গালে পড়ে যাওয়াও আপনাকে ভালো বোধ করবে না। মাস্কারা প্রয়োগের সময় ভুলগুলি আপনার আইল্যাশকে আরও খারাপ করতে পারে, যার ফলে শুষ্কতা, ভাঙ্গন বা এমনকি অতিরিক্ত পড়ে যেতে পারে। নীচে আমরা সবচেয়ে জনপ্রিয় মাস্কারা প্রয়োগের ভুলগুলিকে রাউন্ড আপ করেছি যা আপনি সহজেই দূর করতে পারেন৷

মাস্কারা প্রয়োগের কিছু ভুল

  • খুব বেশি মাস্কারা

দর্শনীয় প্রভাবের স্বপ্ন দেখে, আমরা মেকআপ রুটিনের সময় কয়েকটি মাস্কারার স্তর প্রয়োগ করার প্রবণতা রাখি। এটি খারাপ নয় তবে - বরাবরের মতো - সংযম স্বাগত। প্রয়োগের সময় কাঠি থেকে মাস্কারার অতিরিক্ত সরানো অত্যন্ত গুরুত্বপূর্ণ। আপনি একটি টিস্যু ব্যবহার করতে পারেন। আমরা টিউব থেকে এটি মুছে ফেলার পরামর্শ দিই না কারণ এটি সম্ভবত টিউবে শুকিয়ে যাবে এবং কেবল ফ্লেক হয়ে যাবে।

দীর্ঘ ল্যাশ ভলিউম এবং দৈর্ঘ্য অর্জন করতে, আমাদের দুই বা তিনটি কোট টপস প্রয়োজন, তবে, আমরা সুপারিশ করি আরও ভাল সমাধান আছে। প্রথমত, আপনার একটি নির্দিষ্ট উদ্দেশ্য সহ একটি মাস্কারা অনুসন্ধান করা উচিত। প্রসাধনী বাজার দৈর্ঘ্য বা আয়তনের জন্য প্রচুর মাস্কারা অফার করে যা আপনার আইল্যাশকে পছন্দসই চেহারা দিতে শুধুমাত্র একটি আবরণ নেয়।

একটি মাস্কারা প্রাইমার প্রয়োগ আরেকটি কার্যকর সমাধান। এটি একটি মূল্যবান প্রোডাক্ট কারণ এটি কন্ডিশনার এবং প্রতিরক্ষামূলক প্রভাব প্রদান করে। একটি মাস্কারা বেস মাস্কারার প্রয়োগকে সহজ করে, ফ্ল্যাকিং এবং স্মুডিং কমায়, এছাড়াও আইল্যাশ এবং লক হাইড্রেশনে লক্ষণীয় পুরুত্ব যোগ করে। একটি মাস্কারা প্রাইমারের পুষ্টিকর উপাদানগুলি আইল্যাশ ভেদ করে এবং সেগুলিকে কন্ডিশন করে এবং কাঙ্খিত ল্যাশ ঘন এবং দৈর্ঘ্যের জন্য আপনার শুধুমাত্র একটি মাস্কারা কোট প্রয়োজন। .

  • আপনি একটি আইল্যাশ কার্লার ভুলভাবে ব্যবহার করেন

দুর্ভাগ্যবশত, যদিও এটি সবচেয়ে জনপ্রিয় মেকআপ আনুষঙ্গিক গুলির মধ্যে একটি, এটি সর্বদা সঠিকভাবে ব্যবহার করা হয় না। সবচেয়ে বড় কথা, আমরা মাস্কারা লাগানোর আগে ল্যাশ কার্লার ব্যবহার করি। মাস্কারা প্রয়োগের পর এটি ব্যবহার করলে আইল্যাশ ভেঙে যেতে পারে বা বের হয়ে যেতে পারে।

এটি সর্বদা পরিষ্কার, মেকআপ-মুক্ত আইল্যাশ ব্যবহার করতে ভুলবেন না। টুলটি আপনাকে আপনার আইল্যাশ তুলতে এবং কার্ল করার অনুমতি দেবে এবং, একটি ভাল মাস্কারার সাহায্যে, প্রভাবটি সারা দিন স্থায়ী হবে।

  • আপনি দিনের বেলা আরও মাস্কারা অ্যাড করেন 

ব্যস্ত দিনগুলিতে, কাজের তাড়া এবং অতিরিক্ত চাপ আমাদের মেক আপকে প্রভাবিত করতে পারে। মেকআপ টাচ-আপগুলি সম্পূর্ণ ঠিক আছে, তবে, কয়েক ঘন্টা আগে মাসকারার সাথে প্রলেপ দেওয়া আইল্যাশ গুলিতে মাস্কারার একটি তাজা কোট প্রয়োগ করা একটি বড় ভুল। কয়েক ঘন্টা পরার সময়, আইল্যাশ আমাদের জামাকাপড় থেকে ধুলো এবং লিন্ট সংগ্রহ করে, যার কারণে তাজা মাস্কারার স্তর আইল্যাশ একসাথে আটকে যায় এবং এলোমেলো হয়ে যায়, যা আমাদের দেখতে আরও খারাপ করে তোলে।

আপনি যদি আরও মাস্কারা লাগাতে চান, তাহলে আপনি আগে যে মাস্কারা প্রয়োগ করেছেন সেটি অপসারণ করাই সেরা ধারণা। একটি তুলো প্যাড এবং Q-টিপ ব্যবহার করুন। ল্যাশের নীচে প্যাডটি রাখুন এবং ল্যাশ বেস থেকে টিপস পর্যন্ত একটি ভেজা Q-টিপ স্লাইডিং প্রোডাক্টটি  আলতো করে সরিয়ে দিন। এতে করে আপনি আপনার পুরো মেকআপ নষ্ট করবেন না। এখন আপনি একটি নতুন মাস্কারা কোট লাগাতে পারেন।

  • আপনি পুরানো মাসকারা ব্যবহার করেন

যে কোনো প্রোডাক্ট এর মেয়াদ শেষ হওয়ার তারিখ থাকে এবং মাস্কারাও থাকে। আনুষ্ঠানিকভাবে, মাসকারা প্রতি দুই বা তিন মাস প্রতিস্থাপন করা উচিত। মেয়াদোত্তীর্ণ সূত্র এমনকি কভারেজ নিশ্চিত করে না; এটি মোটা হয়ে যায় তাই এটি আইল্যাশগুলিতে অসমভাবে প্রয়োগ করা হয় এবং অবিলম্বে সেগুলিকে একত্রিত করে। গঠিত clumps নিশ্চিতভাবে ঝরঝরে চেহারা না. জিনিসগুলোকে আরও খারাপ করার জন্য, এগুলি চোখের ভিতরে প্রবেশ করে জ্বলন্ত সংবেদন, চোখ জল এবং লালভাব সৃষ্টি করে। একটি পুরানো মাস্কারা চোখের পাপড়ির চুলে খুব খারাপ প্রভাব ফেলে। এটি আইল্যাশ শুষ্ক করে দেয়, এবং ল্যাশ ভেঙ্গে যেতে পারে, এবং - সবচেয়ে খারাপ পরিস্থিতিতে - ল্যাশ এর ক্ষতি।

মনে রাখবেন চোখের অঙ্গটি অত্যন্ত সূক্ষ্ম এবং এই ধরনের ঝুঁকির সম্মুখীন হওয়া উচিত নয়। মাস্কারা প্রতিস্থাপন শুধুমাত্র ঝরঝরে মেকআপ লুকের জন্য নয় বরং আপনার সুস্থতা এবং স্বাস্থ্যের জন্যও

  • আপনি মাস্কারা টিউবে বায়ু পাম্প করেন

আপনি কতবার আপনার মাস্কারার কাঠি পাম্প করছেন যতটা সম্ভব প্রোডাক্টতে এটি আবরণ করার চেষ্টা করছেন? এটা একটা বড় ভুল! এটি করার মাধ্যমে, আপনি টিউবে বাতাস পান, যা আপনার মাসকারার জীবনকে ছোট করে।

ছড়িতে মাস্কারার সর্বোত্তম পরিমাণ পেতে - বোতলের ভিতর থেকে প্রোডাক্ট বাছাই করার জন্য এটিকে সামান্য কোণে টিউবে মোচড় দিন। মাস্কারা কাঠির সাথে ভালোভাবে লেগে থাকবে যখন আপনি ছড়িটি ভিতরে এবং বাইরে লাগাতে থাকবেন।

  • মাস্কারা প্রয়োগের সময় আপনি বারবার তাকান

আপনি কি চোখের পাপড়িতে দাগ কাটতে বা এমনকি আপনার ভ্রুতে মাস্কারা লাগাতে চান? আপনার মাস্কারা প্রয়োগ করার সময় আপনি সম্ভবত তাকান। এটি নীচের দিকে তাকানোর চেষ্টা করুন, আদর্শভাবে আপনার চোখ অর্ধেক বন্ধ রেখে। এটি আপনাকে ত্বকে প্রোডাক্ট পাওয়া থেকে রক্ষা করবে এবং আপনি একটি সুন্দর ল্যাশ কার্ল তৈরি করবেন। আইল্যাশগুলিকে আরও সহজে আলাদা করতে এবং সমানভাবে মাস্কারা দিয়ে প্রলেপ দিতে সর্বদা স্পুলিটিকে সামনে পিছনে ঘুরিয়ে দিন।

আপনি যখন মাস্কারা প্রয়োগের সময় তাকান, তখন আপনার কপালে কিছু খারাপ যাচ্ছে। আপনি কপালের রেখাগুলিকে গভীর করেন যা ত্বকের বার্ধক্য প্রক্রিয়াটিকে ত্বরান্বিত করতে পারে।

কিছু উপদেশের টুকরো: যদি আপনার ত্বকে দাগ পড়ে, তাহলে তা পরিষ্কার করবেন না। আপনি চিন্তামুক্ত আপনার মুখের মেকআপ শেষ করতে পারেন, এবং তারপর কেবল আপনার নখ দিয়ে এটি স্ক্র্যাপ করতে পারেন। কোন চিহ্ন অবশিষ্ট থাকবে না. অন্যদিকে, ভেজা মাসকারা আরও খারাপভাবে দাগ কাটতে পারে এবং আপনার মূল্যবান সময় বেশি নেয়।

  • নীচের আইল্যাশ - আপনি হয় খুব বেশি মাস্কারা লাগান বা একেবারেই ব্যবহার করবেন না

সম্ভবত বয়স-পুরনো মাস্কারা দ্বিধা। একটি সুখী মাধ্যম খুঁজে পাওয়া গুরুত্বপূর্ণ। নীচের আইল্যাশগুলিকেও মাস্কারার প্রলেপ দেওয়া দরকার কারণ সেগুলি মেকআপ-মুক্ত থাকলে একটি শক্তিশালী বৈপরীত্য হতে পারে। যদি উপরের এবং নীচের আইল্যাশ গুলির মধ্যে কোনও ভারসাম্য না থাকে তবে এটি লক্ষণীয় এবং চোখ ছোট দেখায়। অন্যদিকে, নীচের আইল্যাশগুলিতে খুব বেশি মাস্কারা প্রয়োগ করলে আইল্যাশ মজার এবং অতিরিক্ত বোঝা হয়ে যেতে পারে।

স্পুলির ডগা ব্যবহার করা হল নীচের আইল্যাশগুলিতে মাস্কারা লাগানোর সেরা উপায়। একটি বিশেষ সঙ্গে mascaras আছেপাতলাকোট করার জন্য আবেদনকারী নিম্ন আইল্যাশ ঝগড়া-মুক্ত।

দ্রষ্টব্য: যদি আপনার চোখের পাপড়ি থাকে, তাহলে সবচেয়ে ভালো হয় যদি আপনি নিচের আইল্যাশয় মাস্কারা না লাগান। অন্যথায়, আপনার চোখ দু: খিত দেখাতে পারে.

  • আপনি প্রায়শই জলরোধী প্রোডাক্ট ব্যবহার করেন

এটি নির্দোষ বলে মনে হতে পারে তবে জলরোধী মাস্কারার মোটা ফর্মুলার জন্য ঘুমের আগে মেকআপ অপসারণ করতে আপনার বেশি সময় প্রয়োজন। ক্লান্ত এবং হতাশ হয়ে, আমরা চোখের পাতা কঠোরভাবে ঘষে ফেলি, যা খুবই বিপজ্জনক - এটি সাধারণত চোখের পাপড়ির চুল ভেঙ্গে দেয় বা অকালে পড়ে যায়। মনে রাখবেন যে ওয়াটারপ্রুফ মাস্কারার সিদ্ধান্ত নেওয়ার মাধ্যমে, আপনি এটিকে আলতো করে মুছে ফেলার জন্য আরও বেশি সময় দেওয়ার সিদ্ধান্ত নেন।

  • আপনি মেকআপ সরান না

আপনি যদি ভাবছেন যে আপনি আপনার আইল্যাশর সবচেয়ে খারাপ জিনিসটি কী করতে পারেন, এটি চোখের পাতার যত্নের কথা ভুলে যাচ্ছে। যেকোন ধরনের মেকআপে আইল্যাশ এবং ত্বকের ওজন কমে যায়, তাই তাদের রাতে বিশ্রাম দেওয়া গুরুত্বপূর্ণ। মাস্কারা খামের আইল্যাশ তাই এমনকি সবচেয়ে ব্যয়বহুল এবং সর্বোত্তম সূত্রগুলিও আপনার আইল্যাশর ক্ষতি করতে পারে যদি আপনি সেগুলি খুব বেশি সময় ধরে রাখেন। আপনি যদি মাসকারা অপসারণের কথা ভুলে যান তবে ল্যাশ শুষ্কতা নিশ্চিত করা হয়। ঘুমের আগে মেকআপ খুলে ফেলতে মনে রাখবেন। বাজারে বিশেষ ব্রো এবং ল্যাশ শ্যাম্পু রয়েছে যদি আপনি মনে করেন যে আপনার আইল্যাশ আরও বেশি লালন করা।

আইল্যাশ কেয়ার এবং আই মেকআপের মধ্যে একটি লিঙ্ক আছে কি?

দৈনিক ল্যাশ যত্ন আপনার মেকআপ চেহারা উপর একটি মহান প্রভাব আছে. মাস্কারা স্বাস্থ্যকর আইল্যাশ ভালোভাবে আঁকড়ে ধরে। আপনার যদি বিরল আইল্যাশ থাকে, তাহলে মাস্কারা দিয়ে লেপে দেওয়ার পরে আপনি লক্ষণীয় ফাঁক দিয়ে শেষ করতে পারেন। এই কারণেই আপনাকে উপরের ভুলগুলি এড়াতে হবে এবং প্রতিদিন আপনার দোরার যত্ন নিতে হবে।

চোখের পাতার যত্ন। চোখের আইল্যাশ কীভাবে শক্তিশালী করবেন?

আইল্যাশ শক্তিশালী করার তিনটি সবচেয়ে জনপ্রিয় এবং কার্যকর উপায় রয়েছে, সাশ্রয়ী মূল্যের এবং ওয়ালেট-বান্ধব।

  • আইল্যাশ সিরাম এমন আরও অনেক প্রোডাক্ট রয়েছে যা আমাদেরকে আরও ঘন এবং শক্তিশালী আইল্যাশ পেতে সাহায্য করে। বিভিন্ন আইল্যাশ সিরামে ভিটামিন এবং পুষ্টিতে প্রচুর পরিমাণে বিশেষভাবে ডিজাইন করা সূত্র রয়েছে। তারা আইল্যাশ পুনরুজ্জীবিত এবং রক্ষা করে, সেইসাথে চোখের আইল্যাশ বৃদ্ধিকে উদ্দীপিত করে কাজ করে।
  • ক্যাস্টর অয়েল। এর ইতিবাচক প্রভাবগুলি দীর্ঘকাল ধরে পরিচিত কারণ এটি একটি জনপ্রিয় চুলের তেল যা অনেক সুবিধা দেয়। এটা ভ্রু এবং চোখের আইল্যাশ শক্তিশালীকরণ কাজ করতে সক্রিয় আউট. তেল তাদের পুষ্ট, ঘন এবং চকচকে করে। ক্যাস্টর অয়েল চুলের বৃদ্ধিকে উদ্দীপিত করার জন্য উজ্জ্বল।
  • সাপ্লিমেন্টেশন। ভিটামিন, খনিজ এবং পুষ্টির সর্বোত্তম সরবরাহ পুরো শরীরের জন্য সুবিধা নিয়ে আসে। দুর্বল চুল এবং নখের মাধ্যমে কোন ঘাটতি দেখা দেয়। ফার্মেসীগুলিতে আমরা ঘাটতি পূরণের জন্য ভেষজ ভিত্তিক অনেক প্রোডাক্ট খুঁজে পেতে পারি।

আমাদের পোস্ট দেখুন আপনি যদি চোখের পাতার যত্ন সম্পর্কে আরও জানতে চান।



একটি মন্তব্য লিখুন. মডারেটরের অনুমোদনের সাথে সাথে এটি পোস্ট করা হবে।
গোপনীয়তা নীতি

আমাদের ওয়েবসাইট কুকিজ ব্যবহার করে, বাইরের টুল ব্যবহার করার জন্য তৃতীয় পক্ষের কুকিও ব্যবহার করে। যদি ব্যবহারকারী তাদের সম্মতি না দেয় তবে শুধুমাত্র প্রয়োজনীয় কুকি ব্যবহার করা হয়। আপনি যেকোনো সময় আপনার ব্রাউজারে সেটিংস পরিবর্তন করতে পারেন। আপনি কি সমস্ত কুকি ব্যবহার করার জন্য আপনার সম্মতি দেন?

গোপনীয়তা নীতি