আইল্যাশ এক্সটেনশন পদ্ধতি - সবচেয়ে জনপ্রিয় কৌশল শিখুন

আইল্যাশ এক্সটেনশন পদ্ধতি - সবচেয়ে জনপ্রিয় কৌশল শিখুন

আইল্যাশ এক্সটেনশনগুলি বিগত কয়েক বছরে বিউটি সেলুনগুলির দ্বারা অফার করা সবচেয়ে চাওয়া-পাওয়া পরিষেবাগুলির মধ্যে একটি হয়ে উঠেছে। বেশিরভাগ ল্যাশ আর্টিস্টদের সময়সূচীর স্তরে এ ফেটে যাচ্ছে, তবুও অনেক মহিলা এখনও দ্বিধায় আছেন যে ল্যাশ এক্সটেনশন তাদের জন্য কাজের কিনা। ফলস ল্যাশ গুলির স্টেরিওটাইপ এখনও আমাদের অনেককে উদ্বিগ্ন করে কিন্তু এটা কি ঠিক? আজ আপনি পেশাদার আইল্যাশ এক্সটেনশন, সেইসাথে বাড়িতে ব্যবহারের জন্য DIY ল্যাশ এক্সটেনশন পদ্ধতি সম্পর্কে শিখবেন।

চোখের ল্যাশ এক্সটেনশন - প্রত্যেকের জন্য সুন্দর চোখের পাতা

 ফলস চোখের ল্যাশ অনেক আগেই অতিরঞ্জিত এবং নাটকীয় প্রভাবের সাথে যুক্ত হওয়া বন্ধ করা উচিত। আধুনিক আইল্যাশ এক্সটেনশন পদ্ধতি বৈচিত্র্যময় এবং প্রতিটি ধরণের চোখের মাপসই করার জন্য এবং প্রতিটি ক্লায়েন্টকে সন্তুষ্ট করার জন্য উন্নত। তাদের স্থায়িত্ব এবং সৌন্দর্য সেলুন গুলোকে পূর্ করে। এছাড়াও, আপনি স্ট্রিপ ল্যাশ, ম্যাগনেটিক আইল্যাশ এবং সাম্প্রতিক সময়ের হিট থেকেও বেছে নিতে পারেন - বাড়িতে DIY ল্যাশ এক্সটেনশনের জন্য ক্লাস্টার ল্যাশ। তাই পছন্দ করার জন্য প্রচুর আছে!

চোখের ল্যাশ এক্সটেনশন পদ্ধতি

আইল্যাশ এক্সটেনশনের তিনটি প্রধান পদ্ধতি রয়েছে - ক্লাসিক, ভলিউম এবং হাইব্রিড। এই কৌশলগুলির মধ্যে পার্থক্যটি ব্যবহৃত ল্যাশ গুলির সংখ্যা এবং তাদের প্রকারের মধ্যে রয়েছে। তাদের প্রত্যেকের সাহায্যে, আপনি বিভিন্ন চমত্কার চেহারা তৈরি করতে পারেন।

চোখের ল্যাশ এক্সটেনশন - ক্লাসিক পদ্ধতি

আইল্যাশ এক্সটেনশনের ক্লাসিক পদ্ধতিকে প্রায়ই 1:1 আইল্যাশ এক্সটেনশন পদ্ধতি বলা হয় কারণ একটি প্রাকৃতিক ল্যাশের সাথে একটি ফলস ল্যাশ এর সংযুক্ত করা জড়িত। এই পদ্ধতির প্রধান ফলাফল হল সাবধানে মাস্কারা ব্যবহার করা, কুঁচকানো, এবং লম্বা ল্যাশ এবং একটি মোটা চেহারার ল্যাশ লাইনের একটি খুব স্বাভাবিক প্রভাব।

চোখের ল্যাশ এক্সটেনশন - ভলিউম পদ্ধতি

ভলিউম পদ্ধতি উল্লেখযোগ্যভাবে চোখের ল্যাশ ঘন করার লক্ষ্য। এটি হালকা ভলিউম (2D, 3D) এবং বড় আয়তনে (4-8D) বিভক্ত। ক্লাসিক পদ্ধতির অনুরূপ, ফলস ল্যাশ বাস্তবের সাথে আঠালো হয়। এই ক্ষেত্রে, একটি প্রাকৃতিক একের সাথে একাধিক ফলস ল্যাশ সংযুক্ত থাকে (2D - একটি আসল একের সাথে দুটি ফলস ল্যাশ, 3D - একটিতে তিনটি ল্যাশ  ইত্যাদি)। 1:1 পদ্ধতির তুলনায় ভলিউম পদ্ধতির প্রভাব বেশি লক্ষণীয়। এই পদ্ধতির জন্য নির্বাচিত ল্যাশ গুলি সাধারণত হালকা এবং গোড়ায় আরও সরু হয় যাতে তারা চোখের উপর অতিরিক্ত চাপ না দেয় এবং এখনও প্রাকৃতিক দেখায়।

আইল্যাশ এক্সটেনশন - হাইব্রিড পদ্ধতি

হাইব্রিড পদ্ধতি ব্যবহার করে ল্যাশ এক্সটেনশনের ক্ষেত্রে প্রয়োগ করা ফলস ল্যাশ গুলির দৈর্ঘ্য এবং বেধ মিশ্রিত করা জড়িত। একটি মোটা ফলস ল্যাশ  একটি প্রাকৃতিক ল্যাশ  এক সঙ্গে সংযুক্ত করা হয়, তারপর বেশ কিছু পাতলা ল্যাশ পরবর্তী বাস্তব চোখের দোররা আঠালো হয়. প্রভাবটিকে যতটা সম্ভব স্বাভাবিক রেখে আপনি একটি সূক্ষ্ম ভলিউম পাবেন।

সবচেয়ে জনপ্রিয় আইল্যাশ শৈলী সম্পর্কে আরও জানতে চান? আমাদের পোস্ট একবার দেখুন.

অন্য কোন আইল্যাশ এক্সটেনশন পদ্ধতি আমরা আলাদা করতে পারি?

  • DIY ক্লাস্টার ল্যাশ

বাড়িতে ব্যবহারের জন্য DIY ক্লাস্টার ল্যাশগুলি একটি উদ্ভাবনী এবং তাত্ক্ষণিক আইল্যাশ এক্সটেনশন পদ্ধতি। সিন্থেটিক ল্যাশ ছোট এবং নমনীয় রেখাচিত্রমালা উপর সেট করা হয়। সাধারণ স্ট্রিপ আইল্যাশের বিপরীতে, DIY অ্যাপ্লিকেশনের জন্য এই ল্যাশ ক্লাস্টারগুলি আসল চোখের ল্যাশ নীচে প্রয়োগ করা হয়। এটি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য কারণ প্রভাবগুলি খুব স্বাভাবিকভাবে পরিণত হয় এবং আইল্যাশ ক্লাস্টারগুলির জয়েন্টগুলি অদৃশ্য থাকে। ল্যাশ প্রয়োগ করার সময় সেগুলো ভাগে ভাগ করাও খুব সুবিধাজনক। আপনার DIY ক্লাস্টার ল্যাশগুলি প্রয়োগ করার জন্য আপনার বেশ কয়েকটি আনুষাঙ্গিক প্রয়োজন হবে। আপনি এগুলো আলাদাভাবে বা বিশেষ কিট গুলো কিনতে পারেন। তা হল:

  1. ঐতিহ্যগত বন্ডার যা চোখের ল্যাশের আঠার প্রতিস্থাআর। যে একটি এটি প্রাকৃতিক ল্যাশ গুলির সম্পূর্ণ দৈর্ঘ্য বরাবর বা মূল থেকে তাদের দৈর্ঘ্যের অর্ধেক পর্যন্ত প্রয়োগ করা হয় (পছন্দটি আপনার), এবং এর চটকদার সূত্র আপনাকে মিথ্যা ক্লাস্টারের বাস্তব ল্যাশ গুলির সাথে সংযুক্ত করতে দেয়। আপনার ল্যাশ লাগানোর সাথে সাথে এই আঠা শুকিয়ে যায় না, তাই আপনাকে তাড়াহুড়ো করতে হবে না এবং চিন্তা করতে হবে না যে ল্যাশ গুলি সঠিকভাবে সংযুক্ত নয়।
  2. এমন একটি সিলার যা আইল্যাশ ক্লাস্টারগুলি প্রয়োগ করার পরে বন্ডারের ট্যাকিনেসকে নিরপেক্ষ করে। এটি সমাপ্ত চেহারা আরও টেকসই করার জন্য কাজে আসে। এটি ল্যাশে প্রয়োগ করা হয় যেখানে আগে বন্ডার প্রয়োগ করা হয়েছিল।
  3. একটি ergonomic applicator যা বাস্তবের সাথে ফলস ল্যাশ  ফিউজ করার সুবিধা দেয়। এটিতে বিশেষভাবে আকৃতির টিপস রয়েছে যা অ্যাপ্লিকেশনটিকে সহজ করে তোলে এবং নিশ্চিত করে যে আঠালো ল্যাশ গুলোকে আর ও ভালো ভাবে আবদ্ধ করে।
  4. একটি রিমুভার হল এমন একটি পণ্য যা আপনাকে সুবিধামত এবং দ্রুত ক্লাস্টারগুলি সরিয়ে নিতে দেয়।

যারা স্ট্রিপ বা ম্যাগনেটিক ল্যাশের চেয়ে দীর্ঘস্থায়ী এক্সটেনশন চান তাদের জন্য DIY আইল্যাশ ক্লাস্টারগুলি একটি ভাল বিকল্প। গুচ্ছ চোখের ল্যাশ প্রায় ৫ দিন স্থায়ী হয় এবং ভাল যত্ন এবং সতর্কতার সাথে প্রয়োগের জীবনকাল আরও দীর্ঘ হতে পারে। আইল্যাশ ক্লাস্টারগুলি আটকানোর জন্য ব্যবহৃত পণ্যগুলি সূক্ষ্ম চোখের পাতার ত্বকের সংস্পর্শে আসে না।

  • স্ট্রিপ আইল্যাশগুলি

স্ট্রিপ আইল্যাশগুলি হল প্রাচীনতম আইল্যাশ এক্সটেনশন পদ্ধতি। মিথ্যা ল্যাশ গুলি একটি দীর্ঘ স্ট্রিপে সেট করা হয় যা প্রাকৃতিক ল্যাশ লাইনের উপরে চোখের পাতার সাথে সরাসরি আঠালো থাকে। এর জন্য স্ট্রিপের পুরো দৈর্ঘ্য বরাবর প্রয়োগ করা একটি বিশেষ ফলস ল্যাশ আঠা্র প্রয়োজন। ফলস ল্যাশ  চোখের পাতার বিরুদ্ধে আলতোভাবে চাপা হয় এবং তারপরে আপনাকে আঠা শুকানোর জন্য অপেক্ষা করতে হবে। স্ট্রিপ, অবশ্যই, আপনার চোখের মাপসই করা যেতে পারে। দিনের শেষে, চোখের পাতা থেকে কেবল ল্যাশ টাকে খুলে নিন।

এটি একটি জনপ্রিয় পদ্ধতি তবে এটির ছোটখাটো ত্রুটি রয়েছে। চোখের ল্যাশ লাগাতে ব্যবহৃত আঠালো অক্সিডাইজ করার প্রবণতা রয়েছে, তাই দিনের বেলা এটি দৃশ্যমান হতে পারে এবং খুব আনন্দদায়ক দেখায় না। স্ট্রিপটি প্রায়শই দিনের বেলা চোখের কোণ থেকে খুলে যায় যা চোখের পাতাকে জ্বালাতন করতে পারে কারণ স্ট্রিপগুলি প্রায়শই বেশ শক্ত হয়। এটি একটি স্বল্পস্থায়ী ল্যাশ এক্সটেনশন পদ্ধতি যা শুধুমাত্র এক দিন স্থায়ী হয়।

  • মেগ্নেটিক আইল্যাশ

স্ট্রিপ এবং মেগ্নেটিক আইল্যাশ খুব অনুরূপ আইল্যাশ এক্সটেনশন পদ্ধতি। তারা শুধুমাত্র প্রয়োগের ক্ষেত্রে ভিন্ন। সাধারণ স্ট্রিপ বা ক্লাস্টার চোখের ল্যাশ  থেকে ভিন্ন। এ ক্ষেত্রে আমরা আঠা ব্যবহার করি না কিন্তু এর সূত্রে লোহার কণা সহ একটি বিশেষ আইলাইনার ব্যবহার করি। স্ট্রিপগুলিতে ছোট চুম্বক রয়েছে যা আইলাইনারের সূত্র দ্বারা আকৃষ্ট হয়।

আইল্যাশ এক্সটেনশনের এই পদ্ধতিটি ভাল এবং এর অনেক সমর্থক রয়েছে তবে এর কিছু খারাপ দিকও রয়েছে। ব্যবহারকারীরা প্রায়শই আইলাইনারের অপ্রীতিকর গন্ধ সম্পর্কে অভিযোগ করেন যা সারা দিনও লক্ষণীয়। সস্তা চৌম্বকীয় চোখের দোররা বড় চুম্বকের সাথে আসে যা অনেক সময় খুব দৃশ্যমান হতে পারে। উপরন্তু, চৌম্বকীয় চোখের দোররা প্রয়োগ আইলাইনারের উপর নির্ভর করে এবং এটি সর্বদা চোখের আকৃতির সাথে খাপ খায় না, তাই এটি সবার জন্য একটি সঠিক পদ্ধতি নয়। লাইনটিও বেশ পুরু হতে হবে এবং সবাই এমন শক্তিশালী মেকআপের ভক্ত নয়।

চোখের ল্যাশ এক্সটেনশন পদ্ধতি - ফলস আইল্যাশ সম্পর্কে আপনার আর কী জানা উচিত?

আইল্যাশ এক্সটেনশন - প্রভাব কতক্ষণ স্থায়ী হয়?

আইল্যাশ এক্সটেনশনের গড় আয়ু প্রায় ১.৫ মাস। একটি প্রাকৃতিক আইল্যাশের জীবন চক্র থাকে এবং গড়ে ৩ মাস স্থায়ী হয়। গড়ে, আমরা প্রতিদিন ২-৩টি চোখের ল্যাশ হারাই, তাই আপনাকে ৩-৪ সপ্তাহ পরে একটি রিফিল করতে হবে। DIY ক্লাস্টার ল্যাশের ক্ষেত্রে, জীবনকাল প্রায় ৫দিন, যদিও পরে যত্নের উপর নির্ভর করে এটি কতটা দীর্ঘ হতে পারে। স্ট্রিপ ল্যাশ এবং ম্যাগনেটিক ল্যাশগুলি একদিনের বিকল্প।

আইল্যাশ এক্সটেনশন কতদিন স্থায়ী হয়?

আবেদনের সময়টি ল্যাশ এক্সটেনশন পদ্ধতি, আপনার ল্যাশ শিল্পীর দক্ষতা এবং সেই সাথে ক্লায়েন্টের সহযোগিতার উপর নির্ভর করে। 1:1 চোখের ল্যাশ সর্বোচ্চ ২ঘন্টা সময় নেয়। ভলিউম পদ্ধতি ব্যবহার করে চোখের ল্যাশ এক্সটেনশন ১.৫ থেকে ৩ ঘন্টা পর্যন্ত। স্ট্রিপ, ম্যাগনেটিক, বা DIY ক্লাস্টার ল্যাশ সহ আইল্যাশ এক্সটেনশনগুলি মাত্র ১০ মিনিটের ব্যাপার, বিশেষ করে একবার আপনি দক্ষ হয়ে গেলে।

মনে রাখবেন যে চোখের ল্যাশ স্টাইল করার সাফল্য বিভিন্ন কারণের উপর নির্ভর করে। সেগুলি হল আপনার প্রাকৃতিক চোখের ল্যাশ, স্টাইলিস্টের দক্ষতা এবং সঠিক পরিচর্যা, যা আপনি এখানে আরও পড়তে পারেন। এটি সঠিক আইল্যাশ এক্সটেনশন পদ্ধতি নির্বাচন, ব্যবহৃত উপকরণ এবং আইল্যাশ এক্সটেনশনে ব্যয় করা সময় দ্বারা প্রভাবিত হয়।



একটি মন্তব্য লিখুন. মডারেটরের অনুমোদনের সাথে সাথে এটি পোস্ট করা হবে।
গোপনীয়তা নীতি

আমাদের ওয়েবসাইট কুকিজ ব্যবহার করে, বাইরের টুল ব্যবহার করার জন্য তৃতীয় পক্ষের কুকিও ব্যবহার করে। যদি ব্যবহারকারী তাদের সম্মতি না দেয় তবে শুধুমাত্র প্রয়োজনীয় কুকি ব্যবহার করা হয়। আপনি যেকোনো সময় আপনার ব্রাউজারে সেটিংস পরিবর্তন করতে পারেন। আপনি কি সমস্ত কুকি ব্যবহার করার জন্য আপনার সম্মতি দেন?

গোপনীয়তা নীতি